📢Contest: Happy married life Vs happy single Life..

in Steem For Bangladeshlast year (edited)

png_20230603_130342_0000.png
create by canva apps.

আসসালামুয়ালাইকুম।
সবাই কেমন আছেন আমার প্রাণ প্রিয় স্টিম লাভার ভাই ও বোনেরা? আমি আপনাদের দোয়ায় ভালো আছি আলহামদুলিল্লাহ। আমাদের কমিউনিটির শ্রদ্ধাভাজন @ripon0630 ভাইয়া একটি অসাধারন কন্টেস্টের আয়োজন করেছেন তাই আমি আবারো আপনাদের মাঝে হাজির হয়েছে এই কন্টেস্টে অংশগ্রহণ করার জন্য। আমার জন্য সবাই দোয়া করবেন।চলুন শুরু করা যাক,,,

Happy married life or happy single life? Which do you think is the happiest?

সুখ বড় সুন্দর যদি তুমি স্পর্শ করতে পারো। ব্যচেলর জীবন আর বিবাহিত জীবন দুইটাই আলাদা। ব্যাচেলর জীবনের সাথে আপনি বিবাহিতা জীবনের কোনো মিল পাবেন না। তবে ভালোবাসার রঙ অদ্ভুত সেই রঙ সবাই ছুয়ে দেখতে চাই। ব্যাচেলর লাইফের স্বপ্ন বিবাহিত লাইফের জীবনকে ঘিরে আর বিবাহিতা জীবনের স্বপ্ন ব্যাচেলর লাইফকে ঘিরে।কিন্তু যারা একবার বিবাহিত জীবনে প্রবেশ করেছে তাদের আর সুযোগ নেই ব্যাচেলর হওয়ার। সবাই ভালোবাসার মাঝে সুখের স্বপ্ন বুনে। ব্যাচেলর লাইফে জীবন নষ্ট হোয়ার প্রবণতা বেশি থাকে। আর বিবাহিত জীবনে যদি সত্যিকারের ভালোবাসার অনুপ্রবেশ ঘটে তাহলে সেখানে জীবন ভাইব্রেড করে এই সুখের সীমা থাকে না আর জীবন নষ্ট হোয়ার তো কোনো কারনই নেই।

আমার মতে, বিবাহিত জীবন অনেক সুখের
কারন,,

আপনাকে আর একা রান্না করে খেতে হবে না।

এক মাসের ময়লা গন্ধ যুক্ত কাপড়ে সেন্ট লাগিয়ে পুনরায় আরো এক মাস পড়তে হবে না।

ভালোবাসার টানে প্রেমিকার অত্যাচার জুলুম সহ্য করতে হবে না।

পকেটের টাকা অন্যের বউয়ের পিছনে ঢালতে হিবে না।

পরের বোউ কে অযথা সিকিউরিটি দিতে হবে না।

প্রমিকার বাসার গিয়ে পানি খাওয়ার নাম নিয়ে তাকে দেখতে যেতে হবে না।

কোনো হুজুরির কাছথেকে পান পড়া আনতে হবে না।

টিউশনিতে গিয়ে ছাত্রির একটু ইশারার অপেক্ষা করতে হবে না।

বন্ধুর কাছ থেকে টাকা ধার করে গার্লফ্রেন্ডর মিনিট কার্ড কেনা লাগবে না।

টিউশনিতে গিয়ে এদিক ওদিক তাকিয়ে বিস্কুট গুলা মুখে পুড়ে দিতে হবে না।

আপনার ভার্সিটিতে টাকা লাগবে বলে বারবার বাবার কাছ থেকে টাকা এনে গার্লফ্রেন্ড এর জন্মদিনে ফুটফুটে কুত্তা গিফট করতে হবে না।

এই সকল কারনে আমি এসে পড়েছি বিবাহিত জীবনে।আমাদের জন্য দোয়া করবেন।

IMG-20230603-WA0063.jpg

Which of these two lives are you living now? Are you happy with your current life?

আমি আপনাদের অবগতির জন্য জানাচ্ছি আমি দুইটা জীবনের স্বাদ গ্রহন করেছি। তবে কি জানেন স্বাদ এক এক সময় এক এক রকম যেখানে বেশি চিনির প্রয়োজন সেখানে পেয়েছি এক বস্তা লবন।
আরে ভাই কি নুন্তা বলে বোঝাতে পারবো না।
একবার কি হলো শুনবেন,,

আমার বন্ধু একটা মেয়েকে অনেক লাইক করে কিন্তু মেয়ে কোনোভাবে রাজি না। এখন আমার বন্ধু আমাকে ধরেছে বন্ধু তুই কিছু একটা কর।আমি আর কি করবো। মেয়েটাকে আমি আমার বন্ধুর ইমোশনের কথা বলতে গেলাম। মেয়েটা আমাকে বলে ছি ভাইয়া ছি আমি তাকে সব সময় ভাইয়ার মত ভেবেছি সে কি আজ?? ছি ভাইয়া ছি।।তবে আমার আপনাকে ভাল লাগে আপনি চাইলে কিছু একটা হতে পারে!!! এই শুনে আমি মোন খারাপ করে এসে বন্ধু কে বললাম, আমার বন্ধুর আর নাকি বেচে থাকবে না এই পৃথিবীতে আমি পড়লাম আরেক যন্তনায়। পরের দিন ভার্সিটিতে গিয়ে দেখি আমার বন্ধু আর সেই মেয়ে ক্যাফেতে বলে গল্প করছে। আমি অবাক মেয়ে আমাকে বল্লো কি আর এখানে করলো কি।

তাই আমি আর এই সব দিকে না এগিয়ে বিয়ে করে ফেলি। আমি এখন বিবাহিতা জীবনে রয়েছি।
আমি বিবাহিতা জীবনে অনেক সুখি আলহামদুলিল্লাহ। সর্বদা আমার পাশে থেকে সমস্যার সমাধান করার কাউকে পেয়েছি এজন্য আমি অনেক সুখি।

png_20230603_123758_0000.png
Create by canva apps.

what do you think others are missing out on

কবির লেখা যত কবিতা শিল্পির আকা যত ছবি সব কি সুন্দর হয়? হা হয় আমার প্রতিটা মুহূর্ত অনেক ভালো কেটেছে আলহামদুলিল্লাহ।
আমি মিস করি আমার ভার্সিটির ব্যচেলর জীবন। আমি আর আমার বন্ধুরা সারা ক্যাম্পাস ঘুরে ঘুরে বেড়াতাম। আর দিন ভর কার্ড খেলতাম রাত হলে ছাদে বসে চা খেতাম ইসস কি মজা। আমি ওই সময় গুলা অনেক অনেক মিস করি। বয়স নেই আর হেয়ালি করার।এখন আছি এই বাস্তব জীবনে যেখানে সংগ্রামী জীবন। সংগ্রাম হলো এই জীবনের সাথে। তিবে আমি অনেক খুশি এই সংগ্রামী জীবনে পাশে পেয়েছি আমার চিরচেনা বৌ কে।

png_20230603_124219_0000.pngcreate by canva apps.

What things do you do find happiness in your current life?

জীবন সে এক সংগ্রামের নাম যেই সংগ্রাম প্রত্যেকে তার নিজ নিজ জায়গাতে সংগ্রাম করে থাকে। আমি ও সংগ্রাম করি তবে সেই সংগ্রামে আমার সাথি আমার বউ। তার উনুপ্রেরনা আমাকে সাহায্য করে নতুন কিছু করার।

আসুন কিছু সুন্দর অনুভুতি শেয়ার করি। আমি আর আমার বউ ঘুরতে অনেক পছন্দ করি। আমাদের উদ্দেশ্যে সারা পৃথিবীতে ঘুরার। তাই আমাদের একটি ব্যাংক আছে মানে আর্সির বোতল যেখানে আমি প্রতিনিয়ত টাকা রাখি। আর যেখানে যাবো সেখানকার নাম ব্যাংকের উপরে লিখে রাখি।আমাদের প্লান আপনার কেমন লাগলো?
আমরা বেশি পছন্দ করি সাগর। সাগরের স্রোত আমাদের মুগধ করে। আমরা অনেক বার গিয়েছি সাগরের পাড়ে যেখানে ভালোবাসা রয়েছে।
দেখুন আমাদের কেমন লাগে,,,,

1685782708289-01.jpeg

conclusion

পবিত্রতা একটা আলাদা বিষয় যেটি সঠিম ভাবে আপনার মাঝে প্রবেশ করবে একমাত্র বিবাহের মাধ্যমে। বিবাহ মানুষের ধর্ম। যেটা চিরন্তন সত্য আর এই সত্যকে যত দ্রুত মেনে নিতে পারি ততই আমাদের মঙ্গল। আমি বিবাহিত জীবনকে পবিত্র জীবন বলে আখ্যায়িত করতে চাই।আসুন পবিত্রতা বজায় রাখি আল্লাহর আদেশ মেনে চলি। ধন্যবাদ।

Thank you for Reading

অনেক অনেক ধন্যবাদ ভালো থাকবেন।
@aatik

received_243992028232249.jpeg

আমি আমন্ত্রন জানাচ্ছি @mdkamran99 @enamul17 @mostofajaman @mahadi @monir @piya3.

received_189451794053869.jpeg

Sort:  
 last year 

Although the word "marriage" is only two letters, its underlying meaning is very wide, which has its roots very deep in our society. It is through this marriage that the two men and women begin to walk together, then they have to walk a long way. Many married couples walk this path and stay together until the end of their lives, while many couples' paths diverge in two different directions, leading to separation. Trying to find the answer to the question of how two men and women can live a happy life together after marriage, enjoying every moment together is not easy, but not impossible at all.i wish you success best regard @jannatmou

 last year 

May your married life be happy. studying Good luck to you.

 last year 

Thank you so much brother..

 last year 

ভাই, আপনার লেখা সম্পূর্ণটা পড়েছি।অনেক সুন্দর গুছিয়ে লিখতে পেরেছেন। আপনার বিবাহিত জীবনের জন্য শুভকামনা রইলো।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি পড়ার জন্য। আমার জন্য দোয়া করবেন।

This post has been upvoted through Steemcurator09.


Team Newcomer- Curation Guidelines for June 2023
Curated by - @goodybest

 last year 

Thank you so much sir

 last year 

হা হা । বিবাহিত জীবনের যে সুখের পয়েন্টগুলো আপনি তুলে ‌ধরেছেন সেগুলো পড়ে না হেসে পারলাম না । আপনাদের বিবাহিত জীবন আজীবন সুখের হোক সেই দোয়া করি । কন্টেস্টে অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ ।

 last year 

@ripon0630 ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ।আমার পোস্টটি পড়ার জন্য। আমি ট্রাই করে যাচ্ছি,, আপনি পাশে থেকে নির্দেশনা দিবেন।ইন্সাল্লাহ আমি এগিয়ে যাবো।

 last year (edited)
Loading...

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 62269.38
ETH 2424.22
USDT 1.00
SBD 2.58