টিয়া পাখি আঁকার সহজ উপায়,,,,

in Steem For Bangladesh11 months ago

আসসালামুয়ালাইকুম।
সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে ভালোই আছেন।আমি ও আপনাদের দোয়ায় ভালো আছি। কি ভাবছেন হঠাৎ করেই পোস্ট? হা কিনার করবো আপনাদের থেকে দূরে থাকতে মন আর চাইলো না তাই আবারো চলে আসলাম আমি আশা করি আবারো আমাকে সর্বোচ্চ সাপোর্ট করবেন আমি আপনাদের সামনে আরো সুন্দর সুন্দর কিছু বিষয় উপস্থাপন করতে পারি।
আসুন আমার পোস্টার দেখে নেওয়া যাক,,,,

Photo_1693574680720.png
make by poster maker apps.

আমি সব সময় ট্রাই করি ভালো কিছু উপস্থাপন করার। আমি টিয়ে পাখি আকতে পারতাম না অনেক ট্রাই করে আকা শিখেছি আর আপনাদের সামনে নিয়ে এসেছি কি ভাবে খুব সহজে একটি সুন্দর টিয়া পাখি আকা যায়। আমার অনেক পছন্দ টিয়া পাখি। আমার ইচ্ছা একটা টিয়া পাখি পালন করবো কিন্তু সমস্যা হলো আমি কখনো কোনো পাখি কে আটকিয়ে রাখতে চাই না তার কারন পাখির ধর্ম হলো মুক্ত আকাশে উড়া আর আমি সেই সাধিনতা নষ্ট করতে চাই না।তাই আর এই পাখি পোষা হলো না।

1693573574876-01.jpeg

প্রথমে একটা শুন্য দিতে হবে। মানে বড় একটা গোল্লা এই গোল্লা বরাবর লম্বা একটা দাগ এই দাগের সাথে একটু বাকিয়ে দাগ দিতে হবে তাহলেই এমন একটা শেপ পাবে।আচ্ছা আপনাদের কেমন লাগছে এমন ছবি দেখে।আশা করি পারবেন।একটু ট্রাই করে দেখুন।

1693573698567-01.jpeg

এবার ধাপে ধাপে ঠোট আকার পালা। টিয়া পাখি আকতে হলে তার ঠোট অনেক সুন্দর করতে হবে।তবেই পাখি ভালো দেখাবে। আপনাদের কেমন লাগছে এই পাখি দেখে? ও হ্যা আমার আর্ট কেমন লাগছে? ভালো লাগার কথা। ভালো লাগতেই হবে যেহেতু আমি একেছি।

1693573739103-01.jpeg

একটু লক্ষ্য করলেই দেখবেন এটার ডানা আকাতে আমার সামান্য কষ্ট হয়েছে তাই আমার ছবি ফলো করলেই আপনারা সহজে আকতে পারবেন।আমি এখানে পাখির সম্পূর্ন শেফ আনার ট্রাই করেছি।এখানে পাখিটির পা আকতে ভালোই লেগেছে ডালের সাথে এক করেই এটা একেছি তার পর ভাবলাম গাছের পাতা দেওয়া উচিত তাই পাতা দিলাম।

1693573824352-01.jpeg

আমি রঙ করার ব্যাপারে বেশি ভালো জানি না তাই ট্রাই করে চলেছি ভালো লাগবে আশা করি।প্রথমে টিয়া কালার করার জন্য হালকা সবুজ দিতে হবে। এমন ভাবে রঙ করতে হবে যেনো রঙ কোনো ভাবে বাইরে না যাই। আপনি ট্রাই করে দেখুন ভালোই হবে আশা করি।আচ্ছা আমার রঙ করতে এতো বেশি সময় লাগছে কেন? আমি দ্রুত করার ট্রাই করছি কিন্তু পারছি না।কি করা যাই বলুন তো.?

1693573856369-01.jpeg

এখানে প্রাই রঙ করা শেষ। আচ্ছা টিয়া পাখির গলাই লাল রঙ অসাধারণ তাই না।টিয়া পাখির গায়ের রঙ যদি ঘোনো সবুজ হতো তবে বাংলাদেশের একটা ফ্লেভার পাওয়া যেতো।রং করার পর একটা কাপড় দিয়ে ভেতরে ডলে দিছি কারন যেনো ফিনিশিং ভালো দেখায়।

1693573903516-01.jpeg

এটাই আমার আকা পূর্ণাঙ্গ পাখি।আমি এই ছবিতে গাছের কালার কি দিব ভেবে পাচ্ছিলাম না তাই এই কালার দিয়েছি। বেমানান নিশ্চয়ই লাগছে না।আরো ভাল হবে আস্তে আস্তে দেখা যাক আপনাদের মতামত কেমন হয়।তার পর পরবর্তী নতুন কিছু আর্ট করবো আপনাদের মাঝে।

অনেক দিন পর আপনাদের সামনে হাজির হয়েছে। আশা করি আগের মতোই সাপোর্ট করবেন।ভূল ত্রুটি ক্ষমা শুন্য দৃষ্টিতে দেখবেন। আমার পোস্ট পড়ার জন্য অনেক ধন্যবাদ।

আমার পোস্টটি পড়ার জন্য অনেক অনেক ধন্যবাদ

ধন্যবাদ
@aatik

received_5963974013731550.jpeg

Sort:  
 11 months ago 

আপনার দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার অংকনটি অনেক সুন্দর হয়েছে।

 11 months ago 

আপনার এতো সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানায়।আশা করি সর্বদা পাশে থাকবেন।

 11 months ago 

@aatik vai, your drawing is very beautiful, description of the drawing is fantastic. wish you all the best.

 11 months ago 

@shahid Thank you so much for your valuable review. Hope you will support me always and i also support you.

Loading...
 11 months ago 

You have shown the bird drawing process very easily and done it very nicely.

 11 months ago 

@abdul-rakib Thank you so much for your valuable comment. Hope always support me.

 11 months ago 

টিয়া পাখিটির নিচের ঠোটটি আরো একটু ভাল করলে দেখতে অনেক সুন্দর লাগতো।

আপনাকে অসংখ্য ধন্যবাদ,এত সুন্দর একটা সেখার মত পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য,, আর্ট এবং রং করা খুব পছন্দ আমি আপনার সম্পূর্ণ পোস্ট পড়ে ও দেখে টিয়া পাখি আর্ট করারা শিখতে পেরেছি,, ভালো থাকবেন সুস্থ থাকবেন আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65811.20
ETH 3178.05
USDT 1.00
SBD 2.54