You are viewing a single comment's thread from:

RE: Steemit Engagement Challenge Season 8 (Week 6) || "What's on top of your bucket list?"

in Steemit Philippineslast year (edited)

ইচ্ছে হল এক ধরনের গঙ্গাফড়িং
অনিচ্ছেতেও লাফায় খালি তিরিং বিড়িং

ইচ্ছে হল এক ধরনের বেড়াল ছানা
মিহি গলার আব্দারে সে খুব সেয়ানা

ইচ্ছে হল এক ধরনের মগের মুলুক,
ইচ্ছে হাওয়ায় অনিচ্ছেটাও দুলছে দুলুক

ইচ্ছে হল এক ধরনের আতশবাজি
রাতটাকে সে দিন করে দেয় এমন পাজী

ইচ্ছে হল এক ধরনের দস্যি মেয়ে
দুপুর বেলা দাদুর আচার ফেলল খেয়ে

ইচ্ছে হল এক ধরনের পদ্য লেখা
শব্দে সুরে ইচ্ছে করে বাঁচতে শেখা

ইচ্ছে হল এক ধরনের পাগলা জগাই
হঠাৎ করে ফেলতে পারে যা খুশী তাই

ইচ্ছে হল এক ধরনের স্বপ্ন আমার
মরবো দেখে বিশ্ব জুড়ে যৌথ খামার- কবির সুমন

  • কবির সুমন নামের একজন ভারতীয় বিখ্যাত জীবনমূখী শিল্পীর এই গানটা মনে পড়ে গেলো আমার আপনার এই লেখাটি দেখে। আসলেই তো কতো কি দেখার বাকি। আইফেল টাওয়ার, নায়াগ্রা ফলস,টেমস নদী, মরুভূমি, বুর্জ খলিফা। এসব দেখতে আমারও খুব ইচ্ছে করে আর আমার অন্যদের সংস্কৃতি জানার আগ্রহ আপনার মতই অনেক। আপনার প্রথম ইচ্ছেটা আমার একটা স্বপ্ন যা আমি ছাইচাপা আগুনের মতন বুকে পুষে রেখেছি। আপনাকে বাংলাদেশে আমন্ত্রন জানাচ্ছি। রেইণফরেস্ট না হোক ম্যানগ্রোভ বন দেখে যান।

  • আপনার দ্বিতীয় ইচ্ছাটাকে অন্তরের গভীর থেকে শ্রদ্ধা জানাচ্ছি। কবির সুমনের আরো একটা গানের লাইন মনে পড়ে গেলো আমার দেশে মানুষের প্রধানখাদ্য ভাত। তাই তিনি গেয়েছিলেন

ইচ্ছে করে সবার দু হাত ভরে উঠুক
সবার ঘরে ঘরে ভাতের গন্ধ ছুটুক
ফুলের চেয়ে ভাতের গন্ধ ইচ্ছে করে
সবার দেশে সবার ঘরে ইচ্ছে করে!
ফুল গুলো কি তাই বলে আজ বাদ দিতে চাই?
শস্য এবং ফুলের জন্যে গান গেয়ে যাই
অন্যরকম পৃথিবী দেখতে ইচ্ছে করে...
ইচ্ছে করে - কবির সুমন

আপনার চ্যারিটি অরগানাইজেশন পরিকল্পনাটা সফল হোক। হাজার হাজার মানুষ খেতে পাবে যাদের কাছে হয়ত একমুঠো খাবার প্রাপ্তিই দুনিয়ার সব কিছুর চেয়ে সুন্দর অনুভূতি। শিক্ষাব্যবস্থা সকলের নাগালের মধ্যে চলে আসবে অন্তত কিছু মানুষের জন্যে আপনার এই পরিকল্পনা যদি সফল হয়। লাগুক ১০ বছর বা তার বেশি তবু আপনি সফল হোন আমার প্রার্থনা। আমি আশা করছি আপনার বিশ্ব ভ্রমণের ছবিসহ পোস্ট আর আর আপনার দাত্যব সংস্থার কর্মকান্ডের পোস্ট আমি স্টিমিটে অচিরেই দেখতে পাবো।
  • আমার মতন ছোট মাছ ও একদিন তিমি হওয়ার স্বপ্ন দেখে সেখানে আপনি অনেক এগিয়ে আছেন আপনার স্বপ্ন পূর্ন হবেই সেটা আমার দৃঢ় বিশ্বাস। 50000k আর 500000k এর স্থানে একটা জায়গায় মনে হচ্ছে অনিচ্ছাকৃত ভাবে শুধু 500000 হয়ে আছে একটা K মিসিং আছে। হয়ত আমার ভুল হচ্ছে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। নতুনদের জন্যে আপনার যে দৃষ্টিভঙ্গী ও সহযোগী মনোভাব এবং দুস্থদের জন্য সহমর্মীতা ও বিশ্বকে জানার দেখার আগ্রহকে আমি সম্মান করি। নতুন করে বাঁচার স্বপ্নটাকে জাগিয়ে তোলার জন্যে বোধকরি আপনার এই অসাধারন লেখাটি পড়ার দরকার ছিলো।অনেক অনেক কৃতজ্ঞতা আপনার জন্যে। সত্য মনের সুন্দর ও গঠন মূলক লেখটার জন্যে ধন্যবাদ।
Sort:  
 last year 

Oh my dear friend @aparajitoalamin I deeply appreciate your wonderful commendation and amazing 🤩 contribution! You know what? Steemit need users like you, you're just a newbie but you've understand the meaning of meaningful engagement. How I like the first poem, the poet just read through our minds and then penned it down. Haha! This is so true 👇

Desire is a kind of crazy awakening
that can suddenly cause happiness

I'm glad we share the same interest of traveling the world 🌎 it will be awesome 👍😎 to see all the spectacular places you've mentioned.

I invite you to Bangladesh. Check out the mangrove forest instead of the rainforest.

O yes I will surely visit Bangladesh to meet with friends like you, @enamul17, @mdkamran99 @shiftitamanna and @ripon0630 and many more friends, isn't that interesting 🤔.

Thank you so much for believing in me this means a lot for me and I'm determined to work harder in order to achieve all my goals. I knew from the first day I met you that your a good reader and you're right the 500,000 without k is a typo and thanks for pointing out. I appreciate you 💕

My dear @goodybest mam,
Very few people in the world know the art of winning people over. This is a special skill that I have seen in you. I'm lucky to have mentors and friends like you. I cordially invite you to come to Bangladesh. Bangladesh has a special reputation in terms of hospitality. I would like you to come to Bangladesh and give me a special chance to host you. Love you my dear.

 last year 

I would like you to come to Bangladesh and give me a special chance to host you. Love you my dear.

OMG I CAN'T WAIT TO RECEIVED THIS PREFERENTIAL TREATMENT DEAR, YOU KNOW I CAN'T LOVE 💕 YOU LESS!

আপনার কথাগুলো হৃদয় ছুয়ে যায়।আমি যে কতোটা অনুপ্রাণিত বোধ করছি ভাষায় প্রকাশ করতে পারছিনা। আপনি আসার অপেক্ষায় রইলাম। আপনার লেখা পড়তে আমার খুবই ভালো লাগে। আপনার সব সৎ ইচ্ছা পূর্ন হোক সেই শুভকামনা করি ও আপনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি।ধন্যবাদ।

 last year 

Smiling 😊❤️ thank you too!

  • Warm greetings to you dear sister. I am very glad to know that you have expressed your desire to visit our country. We love to greet and serve our guests and you are our dearest person. We will always wait for you.I pray that your desire to establish a charity will be successful . I always like your personality and purpose. And you are a hardworking and experienced person, so I think your whale wish will come true one day. Love and best wishes to you.🙂🥰
 last year 

Thank you my friend! I appreciate your good wishes it keeps me going!! Let's cross 🤞:)

Hello Dear @goodybest mam🥰,

I will be really happy if you visit us in Bangladesh😃. I will be more than happy if you come to my house💯😊. I always praise you to my friends and I would indeed be more than happy if I could entertain such a philanthropic, friendly friend as you in my home. I invite you to visit Bangladesh. I'm really glad to have a friend like you on the Steemit platform💯🤗. Respect and love to you always dear friend🤗 and dear mam😊.

 last year 

I know! I know! Don't worry it will be a dream come true one day!

¡Congratulations! This comment has been upvoted through -steemcurator06. We support quality posts, and good comments anywhere, with any tags.
Congratulations!.png
Curated by :<<@loloy2020>>

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 63013.55
ETH 2460.64
USDT 1.00
SBD 2.64