“Steemit Engagement Challenge, S9w2: Honey! Pack Your Bags Right Now!”

আসসালামু আলাইকুম, কেমন আছেন আমার স্টিমিয়ান বন্ধুরা? আমি আশা করি আপনারা আল্লাহর রহমতে আমার মতো ভাল আছেন। আমিও ভাল আছি। আজ আমি আবারও আপনাদের মাঝে সিজন ৯ এবং দ্বিতীয় সপ্তাহের এর ব্যস্ততা চ্যালেঞ্জ এ অংশগ্রহণ করতে যাচ্ছি "Steem For Ladies" সম্প্রদায়ে এবং আজকের ব্যস্ততা চ্যালেঞ্জ এর বিষয় "মধু! এখনই আপনার ব্যাগ প্যাক করুন" যা একটি চমৎকার বিষয়। আমি বেশ আনন্দিত ব্যাগ প্যাক করা নিয়ে এমন চমৎকার ব্যস্ততা চ্যালেঞ্জ এ অংশগ্রহণ করতে পেরে এবং এখন আমি আমার পোস্টটি আপনাদের মাঝে উপস্থাপন করতেছি।

IMG-20230426-WA0001.jpg
Image Created By Canva.

আমি কি অপ্রত্যাশিত বিস্ময় পছন্দ করি?

সর্বক্ষেত্রে আমি অপ্রত্যাশিত বিস্ময় পছন্দ করি না। তবে কিছু কিছু ক্ষেত্রে আমি এটি বেশ পছন্দ করি। যেমন : মনে করি, আমি আজ ব্যস্ততা চ্যালেঞ্জ এ আজকের এই পোস্টটি উপস্থাপন করতেছি আমার ভাল লাগা থেকে। দেখা গেল দুই দিন হয়ে গেল আমার এই পোস্ট এ কোনো আপভোট পড়ল না যে কারণে আমি কিউরেটর ভোট পাওয়ার আশাই ছেড়ে দিয়েছি। কিন্তু এমন একটি মুহূর্তে হটাৎ আমি আমার এই পোস্ট এ "SC01 অথবা SC02" এর আপভোট পেলাম যা আমার জন্য অপ্রত্যাশিত ছিল। এইক্ষেত্রে আমি এই অপ্রত্যাশিত বিস্ময় বেশ পছন্দ করি এবং একইসাথে আমি বেশ খুশি হই।

Screenshot_20230426-120916_Chrome.jpg

SC01 থেকে আমার অপ্রত্যাশিত আপভোট যা আমাকে বিস্মিত করেছিল এবং আমি এটি অনেক বেশি পছন্দ করেছি।

অন্যদিকে আমি দূরে কোথাও ভ্রমণ করতে যাচ্ছি বা ভ্রমণ করার উদ্দেশ্যে রওনা দিব এমন সময় আমার কিছু পছন্দের আত্মীয় আমার বাসায় উপস্থিত হয়েছে আমাকে না বলে এবং তারা চেয়েছিল আমার বিস্মিত করতে। সেক্ষেত্রে এসকল অপ্রত্যাশিত বিস্ময় আমি পছন্দ করি না। আমি আমার নিজের লক্ষ্য স্থির করলে কোনো অপ্রত্যাশিত বিস্ময় যদি আমার লক্ষ্য অর্জনে বাধা হয় তাহলে আমি সেই অপ্রত্যাশিত লক্ষ্য পছন্দ করি না।

এখন আমাকে আমার ব্যাগে পাঁচটি আইটেম প্যাক করতে বললে আমি কোন আইটেম গুলো প্যাক করব?

হটাৎ আমাকে আমার ব্যাগ প্যাক করতে বলা হলে উদ্দেশ্য বুঝে আমি আমার ব্যাগ প্যাক করব। যেমন এটা যদি ভ্রমন হয় কিংবা কোথাও বেড়াতে যাওয়ার কথা হয় তাহলে আমি আমার ব্যাগে আমার পোশাক, টাকা, ফেস ওয়াশ, স্যাভলন ক্রিম এবং টাকা এই পাঁচটি জিনিস আগে প্যাক করব। কেননা আমি পাঞ্জাবী বেশ পছন্দ করি এবং যেকোনো ভ্রমণে আমি এক কাপড় পড়ে ভ্রমণ শেষ করতে পারি না যেজন্য আমার প্রথমেই প্রয়োজন পোশাক। তারপর ভ্রমণে যাওয়ার জন্য কিংবা বেড়াতে যাওয়ার জন্য রাস্তায় প্রয়োজন টাকা যদি ছাড়া ভ্রমণ অসম্ভব। অল্প গরমে আমার শরীর এবং মুখ বেশ ঘামে। বিশেষ করে মুখ বা মাথা ফ্রেশ না থাকলে ভ্রমণে কেন জানি আমা ভাল লাগে না যেজন্য ভ্রমণে বা বেড়াতে যাওয়ার উদ্দেশ্যে পাঁচটি জিনিসের মধ্যে আমি অবশ্যই ফেসওয়াশ রাখব। তাছাড়া বিশুদ্ধ খাবার পানি একজন মানুষের কাছে সর্বদা সহামূল্যবান যেজন্য আমি ব্যাগে অবশ্যই এক বোতল পানি রাখব। সর্বশেষ ছোট দূর্ঘটনায় পড়ে শরীরের কোনো স্থানের ক্ষত নিরাময়ে আমি স্যাভলন মলম বা ক্রিম ব্যবহার করব যা আমার ব্যাগের একটি গুরুত্বপূর্ণ জিনিস। এই পাঁচটি জিনিস আমি সর্বপ্রথম আমার ব্যাগে প্যাক করব।

20230426_112138.jpg20230426_121703.jpg

আমার ব্যাগে প্যাক করা পাঁচটি আলাদা জিনিস সহ আমি।

অন্য ৫ জন কারা যাদের আমি ব্যাগ গুছিয়ে আমার সাথে যেতে বলব?

মূলত আমি আমার ভ্রমণ কিংবা আত্মীয়বাড়ি বেড়াতে যাওয়ার উপর নির্ভর করে আমার সাথে যাওয়া মানুষগুলোকে বাছাই করব। আমি ভ্রমণ করতে সর্বদা পছন্দ করি এবং সেইক্ষেত্রে যদি আমাকে আমার আমার সাথে ভ্রমণের সঙ্গী বাছাই করতে বলা হয় তাহলে অবশ্যই আমি আমার প্রিয় বন্ধুদের বেছে নিব ভ্রমণের জন্য এবং তারা হলেন : @shiftitamanna, @enamul17, @mdriart, @mostofajaman & @farjana123। কেননা আমি এসকল বন্ধুদের চিনি এবং তারা আমার সাথে বন্ধুসুলভ। একইসাথে আমার মত তারাও ভ্রমণ খুবই পছন্দ করে যেজন্য আমি আমার ভ্রমণ স্বার্থক করতে তাদেরকেই আমার সাথে নিব।

আমার সঙ্গী লটারি জিতলে আমি কি করতে চাই?

সত্যি কথা বলতে আমার পাঁচজন বন্ধুর যেকেউ যদি লটারি জিতে তাহলে তা আমাদের বাকি চারজনের জন্য হবে আনন্দের। কেননা আমরা একজনের আনন্দ বাঁকি চারজন কিংবা আমরা পাঁচজনের মধ্যেই ভাগ করে নিব। লটারি যদি কোনো অনুষ্ঠানের হয়ে থাকে তাহলে আমার বন্ধুর সাথে আমরাও সেই অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারব এবং আমার সঙ্গীর হাতে আমরাই পুরস্কার তুলে দিব। সেক্ষেত্রে আমাদের হাতের ব্যাগ আমরা গুছিয়ে ব্যাগ হাতে নিয়ে বা কাধে নিয়ে আমার বন্ধুর সাথে লটারি জেতার আনন্দ ভাগ করে নিব।

তাছাড়া লটারি যদি কোনো বিশেষ পুরষ্কারে হয়ে থাকে কিংবা নগদ টাকা প্রদান করা হয় তাহলে আমরা সবাই পরবর্তী ভ্রমণের জন্য প্রস্তুত হবো। কেননা আমরা সকলেই বেশ ভ্রমণ পিপাসু মানুষ এবং আমরা অবশ্যই চাইব ভ্রমণ থেকে জেতা লটারির টাকা দিয়ে পুনরায় ভাল কোনো স্থানে ভ্রমণ করতে যা হবে আমাদের সকল বন্ধুদের জন্য আনন্দের।

lottery-tickets-1422098_1920.jpg

Source

উপসংহার

অপ্রত্যাশিত বিস্ময় যদি মানুষের মনকে খুশি করতে পারে তাহলে সেটি কার্যকর। অন্যক্ষেত্রে এটি মানুষের অপছন্দীয়। তাছাড়া মানুষ তার আলাদা প্রয়োজনের ভিত্তিতে ব্যাগ প্যাক করে যা তার জন্য জরুরী। একইসাথে ভ্রমণে প্রিয় মানুষ সাথে থাকলে সেই ভ্রমণে পরিপূর্ণ তৃপ্তি পাওয়া যায়। আর এই আনন্দ ভ্রমণে লটারি জেতা সত্যিই আনন্দকে আরও কয়েকগুণ বাড়িয়ে দেয়।

DiHLrjiPetHt6ciV9azim9NPHuTMQ59H51nYE8xqo83cHxoWjkEXJT9iFny5FDK6V87zhnX5kJcSGE6ahn1RouZuijdX8aHZSZuNzNLrHLCesrYQeLFEN3XWqtzgug...5JkLh48hmSy2Vocb8Q1ZmVRFSQE6pKeyXuZTkTt2EgzjyyZw14xbJEQeSpMhQGMsjfy2JgnjmiZATtiTZUt9hdaNJ5oWr4DTthVH964jvSwCVZQRoyCX3KLi6i.png

আজকের এই ব্যস্ততা চ্যালেঞ্জ এ আমি আমার প্রিয় কিছু বন্ধুদের আমন্ত্রণ জানাচ্ছি : @shiftitamanna, @ripon0630, @goodybest, @waterjoe, @graceleon, @enamul17

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPTmrTtokUap7s1RzFpwuezGr3P5jN7EsejVzfJQvECQZwnKsrtLGQtj9KMvbMnt18zFVUJCruL.png

মনোযোগ দিয়ে আমার পোস্ট পড়ার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61438.76
ETH 2384.57
USDT 1.00
SBD 2.58