You are viewing a single comment's thread from:

RE: A Trip To My Village!

in Steemit Travellast year

চলো এখনো সময় আছে বেড়িয়ে পড়ি

ফেলে রেখে সব পিছু টান...
ঝাড়া হাত পা নিয়ে চলো যাই পেরিয়ে
সব বাঁধা সব ব্যবধান...
শুধু চলার জন্য চলা যাক না
ভুলে গিয়ে গন্তব্য...
আমি আমার পথের গান গাইছি তুমি
তোমার গানটা ধরোতো

এই পথ যদি না শেষ হয়

তবে কেমন হতো তুমি বলতো
যদি পৃথিবীটা স্বপ্নের দেশ হয়
তবে কেমন হতো তুমি বলতো.....
Source
সুন্দর এই গানটা মনে গেলো...কারন...
আপনার অসম্ভব সুন্দর একটা ভ্রমন কাহিনী পড়লাম। চমৎকার ও সাবলীল বিবরন পড়তে বেশ ভালো লাগলো। আমার বাবার সাথে খুব মিল পেলাম।আপনার বাবা ছাগল আপনাদের খাবারের জন্যে রান্নার ব্যবস্থা করেছে। আমার বাবা অবশ্য বাড়িতে পোষা হাঁস এর ব্যবস্থা করে আমার জন্যে।আপনি সৌভাগ্যবতী কারন আপনি পরিবার থেকে মাত্র তিরিশ মিনিটের দুরত্বে বাস করেন। বাবা মার একটু কাছাকাছি থাকতে পারাটা বেশ মজার। আপনি নিজে মা হয়েছেন সন্তান বয়সে বড় হয়ে নিজে সংসার করলেও আপনার মন চাইতে পারে সন্তান যেনো দুরে কোথাও না যায় আপনার একটু কাছাকাছি থাকে। আপনার খাবারের ছবিগুলো দেখে আমি সত্যিই আনন্দ পেয়েছি। ছাগলের স্যুপটা দেখে রেসিপি জানতে ইচ্ছে হলো। কারন খাবারটা দেখতে স্বাস্থ্যকর। ডায়েট দিয়ে কোলা খাবার ইচ্ছে আছে। আপনারা তাল গাছের রস বা ওয়াইন খেতে পছন্দ করেন আমরাও সেটা খাই যাকে তাড়ি বলে। তবে খেজুরের ওয়াইন বা রস আমার দেশে বেশি পছন্দের। তালের রস থেকে গুড় হয় এবং খেজুরের রস থেকেও গুড় হয় যা পিঠা তৈরি থেকে অনেক কাজেই লাগে।বিশ লিটার ওয়াইন খেয়েছেন মানে সবাই মিলে একটা বিরাট আনন্দ করেছেন।আপনাদের বিশাল কুমড়ো আর ক্যাসাভা এর চাষ প্রকল্প জেনে ভালো লেগেছে। আমি নিজে উদ্ভিদ বিজ্ঞানের ছাত্র। কৃষি হলো রাষ্ট্রের মেরুদন্ড। ক্যাসাভা খুবই উপকারী একটি শস্য। আর চেষ্টা করবেন আপনার বাচ্চাদের কুমড়োর বীজ ভেজে একটু নুন সহকারে খাওয়াতে। এটা একটা সুপার ফুড।আপনার গ্রাম সুন্দর। আচ্ছা ডায়েট কি তেল চিনি আর আটা দিয়ে ভেজে তৈরি হয়? আমার আসলে আপনার লেখাটা দেখে এতো ভালো লেগেছে পারলে এই মুহুর্তে আমি সেখানে ভ্রমন করতাম। আপনার সাবলীল লেখার জন্যে ধন্যবাদ। আরো লেখা আশা করছি। আপনার পিতামাতার প্রতি বিনম্র শ্রদ্ধা জানাচ্ছি। আপনাকে ও আপনার পরিবারের সকলকে শুভকামনা। বেশি বেশি ভ্রমন করবেন। আনন্দ করবেন আর বেশি করে যেনো সেই লেখা পড়তে পারি এই আশায় রইলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60933.01
ETH 2728.38
USDT 1.00
SBD 2.42