🥗সুস্বাদু ও মজাদার সবজির সালাদ 🥗||

in STEEM FOR TRADITIONN9 months ago (edited)

আসসালামু আলাইকুম,



আশা করি ,মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন।আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। আমি @rumana12 আজকে আপনাদের সাথে আলোচনা করব গাজর, শসা ও টমেটো দিয়ে মজাদার ও সুস্বাদু সালাদ এর রেসিপি নিয়ে। আশা করি আপনাদের সকলকে আমার আজকের পোস্টটি ভালো লাগবে।

1000006598.jpg

বিভিন্ন ধরনের সবজি আমরা সবাই খুব পছন্দ করি। বছরের নির্দিষ্ট একটা সময় বিভিন্ন ধরনের সবজিগুলো বাজারে পাওয়া যায়। আর এসব সবজি দিয়ে বিভিন্ন ধরনের রেসিপি যেমন পুষ্টিকর ঠিক তেমনি সুস্বাদু। সবজি দিয়ে তৈরি সালাদ আমার খুব পছন্দের একটি খাবার। আজকে আমি আমার পছন্দের সেই সালাদ তৈরির রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করব। চলুন তাহলে শুরু করা যাক।

প্রয়োজনীয় উপকরণ
টমেটোদুইটি
তেলপরিমাণ মতো
পেঁয়াজ কুচিপরিমাণ মতো
মরিচ কুচিপরিমাণ মতো
শসাএকটি
লবণপরিমাণ মতো
গাজরএকটি


ধাপ-১

প্রথমেই আমি সবগুলো উপাদান একত্রিত করে নিয়েছিলাম। এবং টমেটো ,গাজর ,শসা ,মরিচ ও পেঁয়াজ গুলো ধুয়ে নিয়েছিলাম।

1000006590.jpg

ধাপ-২

এবারে পছন্দমত নির্দিষ্ট আকারে একটু পাতলা করে টমেটো কেটে নিয়েছিলাম। এরপর শসা ও গাজর একইভাবে কেটে নিয়েছিলাম।

1000006602.jpg

ধাপ-৩

এরপরে মরিচ ও পেঁয়াজ কুচি করে কেটে নিয়েছিলাম। যেকোনো সালাদে পেঁয়াজের পরিমাণ ও মরিচের পরিমাণ বেশি দিলে সালাদের স্বাদ বৃদ্ধি পায়।

1000003991.jpg

ধাপ-৪

এবারে পরিমাণ মতো লবণ ও তেল দিয়ে দিয়েছিলাম। সালাদের স্বাদ বৃদ্ধির জন্য ধনিয়া পাতা ব্যবহার করা যেতে পারে। তবে আমার রেসিপিটি করার সময় আমাদের বাড়িতে ধনিয়া পাতা ছিল না তাই আমি এই উপাদানটি ব্যবহার করিনি।

1000006599.jpg

ধাপ-৫

সবশেষে আমি সব কয়টি উপাদান দিয়েছি কিনা তা দেখে নিয়েছিলাম। আমি উল্লেখিত সব কয়টি উপাদান এই সালাদের জন্য ব্যবহার করেছি নিশ্চিত হয়ে সব উপাদানগুলো হাত দিয়ে মেখে একত্রিত করেছিলাম। সব কয়টি উপাদানের উপস্থিতিতে একটি সুন্দর ও সুস্বাদ সালাদ তৈরি হয়ে গেছিলো। এরপর আমি পরিবেশনের জন্য প্লেটটা শসা ,পেঁয়াজ ও মরিচ দিয়ে একটু সাজিয়ে নিয়েছিলাম।

1000006600.jpg

সবজি দিয়ে তৈরি এসব সালাদ আমাদের মুখের রুচি বৃদ্ধিতে ও আমাদের শরীরের বিভিন্ন ধরনের পুষ্টি উপাদানের সরবরাহ করতে সাহায্য করে। আমাদের বাড়িতে আমরা সবাই টমেটো, গাজর কিংবা শসার সালাদ খুব পছন্দ করি। বছরের সব সময় এসব সবজি বাজারে কিনতে পাওয়া যায় না। তাই সালাদ সবসময়ই খাওয়া হয় না। তবে বাজারে এসব সবজি দেখতে পেলেই আমার বাবা ও আমার ভাই পছন্দমত সবজি কিনে আনেন সালাদ খাওয়ার জন্য। তবে আপনারা চাইলে শুধু টমেটোর কিংবা শুধু গাজর ও শুধু শসার সালাদ করতে পারেন। আমার মা সালাদে গাজর তুলনামূলক কম পছন্দ করেন। তাই আমাদের বাড়িতে বেশিরভাগ সময় শুধু শসার কিংবা শুধু টমেটোর সালাদ তৈরি করা হয়।

1000006589.jpg


আশা করি, আমার পোস্টটি আপনাদের ভালো লেগেছে।ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন । সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন। আপনাদেরকে বিভিন্ন ধরনের সালাদ কেমন লাগে?? আপনাদের কাছে আমার আজকের শেয়ার করা সম্পূর্ণ আলোচনা কেমন লেগেছে তা অবশ্যই কমেন্ট করে জানাবেন।


ধন্যবাদান্তে,
@rumana12



ডিভাইসRedmi Note 11
ফটোগ্রাফার@rumana12
লোকেশনদিনাজপুর

Black & White Minimalist Business Logo.png


You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png

Sort:  
 9 months ago 

সালাদ আমারও অনেক প্রিয়। তবে নিজে কখনো এমন ভাবে বানিয়ে খাওয়া হয় না। বাহিরে কখনো খাওয়ার সময় হোটেলে দিলে তাহলেই খাওয়া হয়। আপনি ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে সালাদ বানানোর রেসিপি দেখিয়ে দিয়েছেন যা আমার কাছে সহজ পদ্ধতি মনে হয়েছে। আমার মনে হচ্চেহ সালাদে একটু লবন বেশি হয়ে গেছে।

 9 months ago 

লবন ঠিক ছিল।।
ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

অ আচ্চাহ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

সালাদ নিয়ে চমৎকার একটি পোস্ট উপস্থাপন করেছেন আপু। আসলে খাবারের সাথে সালাদ থাকলে আলাদা একটা ফিল পাওয়া যায়। বিয়ের বাড়ি বা যেকোনো ধরনের অনুষ্ঠানে সালাদ দেয়া থাকে। কেননা সালাদ খেলে খাবারের রুচি বারে। সালাদ খেতে সবাই পছন্দ করে। শসা, টমেটো আর গাজরের সালাত বেশ জনপ্রিয়।

 9 months ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য ধন্যবাদ।

 9 months ago 

আপনি বেশ চমৎকার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন।আমি আপনার এই পোস্ট এর মাধ্যমে অনেক কিছু জানতে পারলাম। আমি বাড়িতে মাঝে মাঝে এমন ভাবে সালাদ তৈরি করার চেষ্টা করব। আপনি প্রতি টি ধাপ সুন্দর করে আমাদের সাথে শেয়ার করেছেন।আশা করি আপনার এই সালাদ খেতে বেশ মজাদার হবে। ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটি বিষয় তুলে ধরার জন্য।

 9 months ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই।

 9 months ago 

বাহ্ চমৎকার একটা রেসিপি শেয়ার করছেন আপু, সালাদ আমি খেতে পারি না, কেমন জানি লাগে খেতে, আমি ভাত এর সাথে লেবু পযন্ত খাই না, তবে ভাত খাওয়া শেষ হলে তারপর লেবু খাই, ঠিক তেমনি সালাদ ও আমি ভাত কিংবা পোলাও এর সাথে খেতে পারি না তবে এমনি শশা খেতে পারি, আপনার রেসিপি দারুণ হয়েছে। অসাধারন ফটোগ্রাফি করছেন, প্রতিটি ধাপ সহজ ভাবে ফুটিয়ে তুলেছেন, যে কেউ সালাদ তৈরি করতে পারবে, অসংখ্য ধন্যবাদ সুন্দর রেসিপি শেয়ার করার জন্য

 9 months ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই।

 9 months ago 
DescriptionInformation
plagiarism-free
#steemexclusive
Ai Content - free

We expected you to be friendly and active in the Steem For Tradition Community. We appreciate your effort. Thank you for sharing your beautiful content with us ❤️.

 9 months ago 

Thanks..

সালাত দেখেই তো জীভে জল চলে আসতেছে 😊।

 9 months ago (edited)

🙂.. ধন্যবাদ ভাই।

 9 months ago 

সবজির সালাদের একটি দারুন রেসিপি আপনি শেয়ার করেছেন। আমার মনে হয় প্রত্যেক বাড়িতেই এমন সালাদ তৈরি করা হয়। তবে আমি টমেটোর সালাদ খাই না। কারণ আমি টমেটো খেতে পারিনা। তবে শসা ও গাজরের সালাদ তৈরি করা হয়। আমার মা ও বাসায় মাঝে মাঝে এমন সালাদ তৈরি করেন। এগুলো মূলত মুখের রুচি বাড়িয়ে দেয়। খাবারের আলাদা একটি স্বাদ পাওয়া যায়। সালাদের রেসিপিটি আপনি অত্যন্ত সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনি ধাপে ধাপে বেশ পরিচ্ছন্নভাবে লিখেছেন। প্লেটিং টা খুবই পছন্দ হয়েছে। ধন্যবাদ আপনার রেসিপিটি শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 9 months ago 

সালাত অনেকেরই পছন্দের একটি খাবার। কেননা এই গরমের সময় যদি গরম ভাতের সঙ্গে সালাত থাকে তাহলে তো কোন কথাই নেই, তখন আর লোভ সামলানো যায় না। আমার অনেক পছন্দের একটি খাবার এই সালাত আমি ভাতের সঙ্গে এই সালাত প্রায় খেয়ে থাকি আমার একান্ত অনেক বেশি ভালো লাগে এই সালাত খেতে। কারণ সালাত আমাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকারী। বিশেষ করে এই গরমের সময় এটি সবচেয়ে বেশি ভালো কাজ করে। এবং রেস্টুরেন্টগুলোতে খেতে গেলে সবার আগে এই সালাদ দিয়ে থাকে বিষয়টি আসলে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি পোস্ট আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 9 months ago (edited)

শসা গাজর টমেটো দিয়ে এরকম সবজি সালাত বেশ ভালো লাগে খেতে। শরীরকে সতেজ ও প্রাণবন্ত রাখার জন্য সালাত মাঝে মাঝে খাওয়া দরকার। যখন মাছ মাংস থাকে তখন এসব সবজি মাছ মাংস দিয়ে খাওয়ার মজাই আলাদা।এতে মানুষের রুচি বাড়ে খাওয়ার প্রতি স্পৃহা বেশি বেড়ে যায়।পরিপাক অনেক ভালো হয়ে যায় আপনি বেশ ভালোভাব সাজিয়ে গুছিয়ে লিখেছেন। আমার তো খেতে ইচ্ছে করতেছে। দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের মাঝে শুভকামনা রইল আপনার জন্য।

 9 months ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64310.07
ETH 3504.54
USDT 1.00
SBD 2.49