ঘরের সৌন্দর্য বৃদ্ধিতে ব্যবহৃত বিভিন্ন ধরনের শোপিস||

in STEEM FOR TRADITIONN9 months ago (edited)
আসসালামু আলাইকুম

প্রিয় ব্লগার বৃন্দ,



আশা করি ,মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন।আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। আমি @rumana12 আজকে আপনাদের সাথে আলোচনা করব ঘর সাজানোর জন্য ব্যবহৃত বিভিন্ন ধরনের শোপিস নিয়ে। আশা করি আপনাদের সকলকে আমার আজকের পোস্টটি ভালো লাগবে। চলুন তবে দেরি না করে শুরু করা যাক।

1000006741.jpg


আমরা সকলেই মানুষ। আর মানুষ হিসেবে আমাদের মধ্যে বেশ কিছু বিষয়ে সৌখিনতা কাজ করে। আমরা অনেকেই অনেক ধরনের কাজে আমাদের সৌখিনতা প্রকাশ করি। আমি বিভিন্ন ধরনের শোপিস দিয়ে কিংবা বিভিন্ন ধরনের কালার পেপারের সাহায্যে কিছু ক্রাফট বানিয়ে ঘর সাজাতে খুব পছন্দ করি। হয়তো আমার সৌখিনতার বিষয় এটাই। আজকে আমি আমাদের বাড়িতে ঘর সাজানোর জন্য ব্যবহৃত বেশ কিছু শোপিস ও আমার বানানো কিছু ক্রাফট আপনাদের সাথে শেয়ার করব।


1000006742.jpg

আমাদের প্রত্যেকেরই বাড়িতে ঘর সাজানোর জন্য বেশ কিছু শোপিস হয়তো আমরা ব্যবহার করেছি। আমরা সকলেই সৌখিনতার খাতিরে এসব ঘর সাজানোর জিনিস গুলো কিনে থাকি। অনেকেই বিভিন্ন ধরনের লাইটিং দিয়ে ঘর সাজাতে পছন্দ করি আবার অনেকেই বিভিন্ন ধরনের ওয়াল ম্যাট দিয়ে। তবে আমাদের প্রত্যেকেরই ঘর সাজানোর জন্য যেই বিষয়টি সবচেয়ে বেশি কমন সেটি হলো বিভিন্ন ধরনের শোপিস। বিভিন্ন ধরনের শোপিস গুলো আমাদের ঘরের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য আমরা ব্যবহার করে থাকি।

1000006743.jpg

উপরের এই শোপিস দুটি ২০১৭ সালে স্বপ্নপুরীতে কেনা হয়েছিল। সেই বার আমাদের গ্রাম থেকে একটি পিকনিকের আয়োজন করা হয় এবং তারই ধারাবাহিকতা বজায় রেখে একটি বাসে করে অনেক কয়েকজন মিলেই স্বপ্নপুরীতে যাওয়া হয়েছিল। তখন আমি ক্লাস নাইনে পড়ি। সেখানে গিয়ে এই শোপিস দুটি আমার ভাই আমাকে কিনে দিয়েছিল।

1000006744.jpg


1000006746.jpg

উপরের এই শোপিস দুটি আমার খুব পছন্দের এবং প্রিয়। প্রথমের শোপিসটি আমাদের দিনাজপুরের রামসাগরে কেনা হয়েছিল। সেই বার আমি রামসাগরে প্রথমবারের মতো গিয়েছিলাম। সালটা আমার ঠিক মনে নেই তবে সেই প্রথম আমার নানা বাড়ি থেকে আমরা বেশ কয়েকজন মিলে রামসাগরে বেড়াতে গিয়েছিলাম। তখন‌ এই শোপিসটি নেয়া হয়। দ্বিতীয় শোপিসটি আমার জীবনের সবচেয়ে ভালো বন্ধু আমাকে আমার জন্মদিনে উপহার হিসেবে দিয়েছিল। ২০১৩ সালে আমার জন্মদিনে সে আমাকে শোপিসটি উপহার হিসেবে দেয়।

আমাদের বাড়িতে ঘর সাজানোর জন্য আরো বিভিন্ন ধরনের শোপিস এর ছবি গুলো আপনাদের সাথে শেয়ার করা হলো।

1000006747.jpg


1000006748.jpg


1000006749.jpg


1000006751.jpg


1000006750.jpg

এখানে রঙিন কাগজের বানানো ফুলগুলো আমি নিজ হাতে তৈরি করেছি। যেগুলো আমার ঘরের বিভিন্ন জায়গায় সাজিয়ে রাখা আছে। ফুল গুলো বানাতে আমার অনেক ভালো লাগে । রঙিন কাগজে বানানো এই ফুলগুলো ঘরের সৌন্দর্য বৃদ্ধি করে।

1000006752.jpg

আশা করি, আমার পোস্টটি আপনাদের ভালো লেগেছে।ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।আপনাদের কাছে আমার আজকের শেয়ার করা সম্পূর্ণ আলোচনা কেমন লেগেছে তা অবশ্যই কমেন্ট করে জানাবেন।


ডিভাইসRedmi Note 11
ফটোগ্রাফার@rumana12
লোকেশনদিনাজপুর

Sort:  
 9 months ago 
DescriptionInformation
plagiarism-free
#steemexclusive
Ai Content - free

We expected you to be friendly and active in the Steem For Tradition Community. We appreciate your effort. Thank you for sharing your beautiful content with us ❤️.

 9 months ago 

Thanks...

 9 months ago 

আপনি সোপিস নিয়ে অনেক সুন্দর একটি পোস্ট করেছেন।আপনার প্রত্যেকটা সোপিস কবে কিনেছেন এবং কোথায় থেকে কিনেছেন তা উল্লেখ করেছেন।আমরা সবাই ঘর সাজাতে পছন্দ করি।যারা সৌখিন তাদের বাসায় ঘর সাজানোর অনেক ধরনের জিনিস দেখতে পাওয়া যায়।আপনার ছবি গুলো সুন্দর হয়েছে।ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি পোস্ট করার জন্য।

 9 months ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 9 months ago 

ঘর সাজানোর জন্য এসকল জিনিস বেশ ভালো পরিমাণে ব্যবহার করা হয়।এসকল জিনিস প্লাস্টিক এর বোতল কাগজ দিয়ে তৈরি করা যায়। অনেকে বাড়িতে এমন জিনিস তৈরি করে বাড়িতে সাজিয়ে রাখেন।আমার বাড়িতে এমন কিছু রয়েছে। আপনি কি এগুলো নিজে বানিয়েছেন কিনা।ছবিগুলো বেশ চমৎকার তুলেছেন। ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটি বিষয় আমাদের সাথে শেয়ার করার জন্য।

 9 months ago 

জি আমি নিজেই বানিয়েছি।
আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 9 months ago 

ঘরের সৌন্দর্য বৃদ্ধির জন্য ব্যবহৃত বিভিন্ন ধরনের শপিজ নিয়ে চমৎকার একটি পোস্ট উপস্থাপন করেছেন। ঘর সাজাতে কমবেশী সবাই এই ধরনের শপিজ ব্যবহার করে। আমিও কোনো মেলায় গেলে এই ধরনের শপিজ কিনে থাকি। আমার এগুলো অনেক ভালো লাগে। মূলত সৌখিন মানুষরাই এগুলো দিয়ে ঘর সাজিয়ে থাকে।

 9 months ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 9 months ago 

ঘরের সৌন্দর্য বাড়াতে গেলে শোপিসটা আমাদের প্রয়োজন। কারণ শোপিস এমন একটা জিনিস যেটা আমরা যেখানেই সাজিয়ে রাখি না কেন সেটা ঘরের সৌন্দর্য বাড়িয়ে তুলে। আর আপনি অনেক সুন্দর ভাবে শোপিস দিয়ে ঘর সাজিয়ে সেটা আমাদের সাথে ফটোগ্রাফির মাধ্যমে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 9 months ago 

দারুন কিছু ঘর সাজানোর সুপিছ নিয়ে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করলেন। সতিৗ কিন্তু এ সমস্ত জিনিস গুলো দিয়ে ঘর সাজালে কিন্তু বেশ সুন্দর লাগে ঘরের দৃশ্য গুলো। আপনি অনেক সুন্দর করে প্রতিটি শোপিসের বর্ণনাও তুলে ধরেছেন।

 9 months ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 9 months ago 

শোপিস গুলো আসলেই অনেক সুন্দর। আমার ভালো লেগেছে রঙিন পেপার দিয়ে বানানো কলম দানি। আপনি বেশ শৌখিন মানুষ। আপনার শোপিস গুলোও তাই অনেক সুন্দর। রামসাগরে আমার কখনো যাওয়া হয়নি। ওইখানে কেনা শোপিস দুটি ভালই লাগতেছে। অনেক যত্ন করে রেখেছেনে দেখি।

 9 months ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 9 months ago 

আপনি সোপিস নিয়ে অনেক সুন্দর কিছু বাক্য আমাদের মাঝে উপস্থাপন করছেন। আসলে আপনি ঠিক বলেছেন আমরা আমাদের ঘরকে একটু উজ্জ্বল এবং ঘরের সৌন্দর্য বাড়ানোর জন্য অনেক রকমের উদ্যোগ নিয়ে থাকি। কেউ লাইটিং এর ব্যবস্থা করে থাকে এবং কেউ ওয়াল ম্যাট ব্যবহার করে আবার কেউ এরকম অনেক ধননের সোপিস ব্যবহার করে থাকে তাদের ঘরকে উজ্জ্বল করার জন্য। আসলে এগুলো করার কারণে ঘরের সৌন্দর্য বেড়ে যায় এবং বাহির থেকে হুট করে ঢুকলে ঘরটা তো দেখতে অনেক সুন্দর দেখায়। আসলে আমাদের প্রত্যেকের ভেতর সৎ এবং ইচ্ছার কোন শেষ নেই। আমরা কোন কিছু ভালো করার পর ওটা নিয়ে আবার একটু ভাবি যে এর চেয়ে কি ভাবে আর বেশি ভালো করা যায়। আসলে মানুষ এমনই হয় চাওয়ার কোন শেষ নাই। লধন্যবাদ আপনাকে আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল ।

 9 months ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 9 months ago 

বিভিন্ন রকমের শোপিস নিয়ে দারুণ উপস্থাপন করছেন আপু, শোপিস ঘরের সৌন্দর্য বৃদ্ধি করে। ঘর সাজানোর জন্য মানুষ এগুলো ব্যবহার করে, বাজার অনেক শোপিস এর দোকান দেখা যায়, যেখানে গেলে অনেক রকমের শোপিস পাওয়া। আপনি প্রতিটি শোপিস এর অসাধারণ ফটোগ্রাফি করেছেন আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট আমাদের শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 63721.78
ETH 3503.08
USDT 1.00
SBD 2.54