Weekly challenge on Steem! Pet Art/ Photography Contest//by @sohanbd from Bangladesh

in Steemit City3 years ago (edited)

কচ্ছপ অনেক ধীর গতির একটি প্রাণী। এ প্রাণীটি পৃথিবীর দীর্ঘজীবী প্রাণীর তালিকায় শীর্ষে। এটি প্রায় 200 বছরের অধিক বেঁচে থাকে। ছবিতে আপনারা যে কচ্ছপ টি দেখতে পাচ্ছেন। এর প্রজাতি সম্পর্কে আমার কোন ধারণা নেই।কারণ আমি কচ্ছপ সম্পর্কে বিশেষ কিছু জ্ঞান রাখতে পারি নাই।এই কচ্ছপটি বেশ কিছুদিন আগে আমার বাড়ির পাশের ক্যানাল থেকে ধরা হয়েছিল। আমার বাড়ির পাশের কেনাল থেকে প্রতিনিয়ত মাছ ধরা হয়ে থাকে জাল দিয়ে। যখন জাল দিয়ে মাছ ধরা হচ্ছিল তখন জালে এটি উঠে আসে। তখন আমার ছোট ভাই এই কচ্ছপ টি আমার বাড়িতে নিয়ে আসে এবং অনেকদিন যাবত আমার বাড়িতে ছিল। আমি ঢাকা থেকে আসার পরে আবারো কচ্ছপ টি ক্যানালে ছেড়ে দিয়ে আসি। কারণ আমাদের দেশে কচ্ছপের সংখ্যা দিন দিন কমে আসছে। এ কারণে কচ্ছপটি আমি ছেড়ে দিয়ে আসি। সে যাতে করে আবারও বংশবিস্তার করতে পারে। আগে আমাদের দেশে অনেক কচ্ছপ দেখা যেত কিন্তু বর্তমানে এখন আর আগের মতো দেখা যাচ্ছে না। আমাদের দেশের বেশ কিছু অসাধু ব্যবসায়ী এগুলোকে বাইরের দেশে পাচার করে থাকে এবং তারা ধরে নিয়ে যাচ্ছে যার ফলে আমাদের দেশে কচ্ছপের সংখ্যা এমন হারে কমে যাচ্ছে যে এদের আর দেখা যাচ্ছে না।

1618330744505-01.jpeg

w3w:https://w3w.co/grits.propel.extremity

1618330789946-01.jpeg

w3w:https://w3w.co/grits.propel.extremity

1618330824471-01.jpeg

w3w:https://w3w.co/grits.propel.extremity

Device :All photo are taken by Motorola Mogo G5 Plus mobile.

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58067.54
ETH 2469.39
USDT 1.00
SBD 2.40