|| How are you enjoying the rainy days? My enjoyable Moments ||

in Steemit City3 years ago

আসসালামু-আলাইকুম!!

  • আজ রবিবার,
  • ৬ জুন, ২০২১ ইং

পৃথিবীর এই ক্লান্তি লগ্নে আশা করছি সবাই ভালো আছেন! আজ আমি সবার সাথে বৃষ্টির দিন কিভাবে এনজয় করি সেই অনুভূতি শেয়ার করবো। আশা করছি সবার ভালো লাগবে।

ধন্যবাদ @The-Steemit-City কে, আমাকে সেই সুযোগ করে দেওয়া জন্য।


IMG_20210603_223704.jpg
Photography Location : Hatirjheel, Dhaka, Bangladesh.

বরাবরই বৃষ্টি আমার ভীষণ পছন্দ। যখনি বৃষ্টি হয় মনে পড়ে নানান স্মৃতি। সত্যি বলতে মেঘলা আকাশ মানেই যেন স্মৃতির দুয়ারে কড়া নাড়া । বৃষ্টি এসেই বোধহয় সেই দুয়ার খুলে দিয়ে যায়। এক পলকে হারিয়ে যাওয়া আমার প্রিয় শৈশবের কোনও দিনে। যখন আমরা বৃষ্টির দিন গুলোকে ভীষণ ভাবে উপভোগ করতাম, কত রকম আনন্দ আয়োজন ছিলো সেই সব দিনে। যদি ফিরে পাওয়া যেতো সেই মজার দিনগুলো, সেই সাথে হারিয়ে যাওয়া কিছু প্রিয় মুখ, যারা তখন এতটা দূরে ছিল না যতটা আজকে। আমার উদাসী মনে তখন বাসা বাঁধে হাজার রঙিন খেয়াল। তখন আকাশ ভালোবেসে ছুয়ে যায় মাটিকে। আর প্রকৃতির সেই ভালোবাসায় সামিল হয়ে হারিয়ে যাই প্রিয় প্রকৃতির সাথে। সত্যি বলতে আমার বৃষ্টিতে ভিজতে ভীষণ ভালো লাগে। যখন আকাশ ভেঙে বৃষ্টি নামে আমি হা করে চেয়ে থাকি বৃষ্টির দিকে। বৃষ্টির প্রতিটা নতুন ফোঁটায় কি এক অসাধারণ অনুভূতির সৃষ্টি করে আমার মনের গহিনে। আমি হারিয়ে যাই সেই ভীষণ অনুভূতির ছোঁয়ায়।

IMG_20210603_223817.jpg
Photography Location : Hatirjheel, Dhaka, Bangladesh.

এখনো বৃষ্টি এক অনুভূতির নাম। যখনি সুযোগ পাই বৃষ্টির সাথে একাত্মতা প্রকাশ করতে ভুল করি না। ঠিক তেমনি রিসেন্টলি বৃষ্টির মাঝে নৌকা ভ্রমণে গিয়েছিলাম হাতিরঝিল লেকে। যা সত্যি অসাধারণ মূহুর্ত ছিলো। বৃষ্টির মাঝে অনেক টা সময় জুড়ি বেড়ালাম, যা সত্যি অসাধারণ ভাবে উপভোগ করেছি।

যখন আমরা নৌকা ভ্রমণ করছি আর অঝোর ধারায় বৃষ্টি উপভোগ করছি তখন দেখতে পেলাম কিছু ছেলে লেকের পানিতে সাঁতার কাটছে, আনন্দ করছে যা দেখে আমার ছোট বেলার কথা মনে পড়ে গেলো। এমন সময় আমাদের ও ছিলো যখন আমরাও এমন আনন্দ করতাম। বড্ড মিস করছি প্রিয় শৈশব।

IMG-34e6367ae6634a04af1d18dd2267aba1-V.jpg
Photography Location : Hatirjheel, Dhaka, Bangladesh.

কোন এক মহান মনিষী বলেছেন, "কিছু মানুষ বৃষ্টিকে অনুভব করে আর বাকি সব বৃষ্টির জলে ভিজে যায়" এটাই হয়তো বাস্তব সত্য।যেহেতু শহরের বাসিন্দা তাই আমি বৃষ্টির মুহূর্ত সব সময় বৃষ্টিতে ভিজতে পারি না তাই যখন অঝোর ধারায় বৃষ্টি নামে আমি বারান্দায় বসে সেই বৃষ্টি উপভোগ করি। হাত বাড়িয়ে বৃষ্টিকে ছুয়ে দেই। বৃষ্টির পানি গায়ে মাখি। কখনো কখনো নেমে যাই বৃষ্টিতে। বৃষ্টির মাঝে রিকশা নিয়ে ঘুরে বেড়াই শহরের বুক জুড়ে। যা আমার ভীষণ ভালো লাগে। বৃষ্টি প্রতিটি ফোটা উপভোগ করার চেস্টা করি অনুভবে ভালোবাসায়।



বৃষ্টির দিনের অনুভূতি ভীষণ অন্যরকম। যখন অঝোর ধারায় বৃষ্টি নামে তখন ভীষণ ভালো লাগে। ভালো লাগে বৃষ্টিতে ভিজতে। বারান্দায় বসে বৃষ্টি উপভোগ করতে। এক কাফ কফি হাতে আকাশের মন খারাপ এর কার খুঁজে বেড়াতে। অনুভব করি বৃষ্টি প্রতিটি ফোটা পরম অনুভবে।



সবাই ভালো থাকবেন!!
সাবধানে থাকবেন!!
সুস্থ থাকবেন!!
শুভকামনা রইলো সবার জন্য!!

Sort:  

Polish_20210425_125239192.jpg

Your post has been upvoted by @wo-photography courtesy of @sabbirrr

JOIN WITH US ON DISCORD SERVER:

Support us by delegating STEEM POWER.
20 SP50 SP100 SP250 SP500 SP

Follow @wo-photography & @steemitblog for last updates

Thank you so much dear concern

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.035
BTC 65090.19
ETH 3379.11
USDT 1.00
SBD 4.55