Best 5 Street food Photography and written contest || 21 February, 2021 ||

in Steemit City4 years ago (edited)

আসসালামু আলাইকুম
আজকে আমার ৫ টি স্ট্রিট ফুড ফটোগ্রাফি শেয়ার করব । আশা করি আপনাদের ভালো লাগবে।



1.jpg

  • এই ছবিটি আমাদের ভবের বাজার চিতই পিঠা বিক্রেতার দোকানের চিতই এর । দাম ৫ টাকা প্রতি পিস। চিতই পিঠা এটি বাংলাদেশ ও ভারতের পশ্চিম বঙ্গে খুবই বিখ্যাত। শীত আসলে যেন গ্রামে-গঞ্জে চিতই পিঠা বানানোর ধুম পড়ে যায়। গ্রাম ও শহরের আশেপাশে রাস্তার পাশে সবে থাকতে দেখা যায় চিতই পিঠা বিক্রেতাদের । তাদের কাছে পেয়ে যাবেন চিতই পিঠা ও সাথে বিভিন্ন রকমের চাটনি । এছাড়াও চিতই পিঠা দুধ দিয়ে খাওয়া যায়। আগের দিন রাতে পিঠা দুধে জ্বাল দিয়ে রেখে দিতে হয়, পরের দিন সকালে তা খেতে হয়। অত্যন্ত সুস্বাদু হয় এর স্বাদ।


2.jpg

  • ছবিটা আমাদের বাজারের একটি দোকানের পাপড় এর। দাম মাত্র ৫ টাকা। দোকানটিতে পাপড় ছাড়াও বড়া, ফুরলি বড়া, ধনিয়া ভাজা ইত্যাদি পাওয়া যায়। মুচমুচে পাপড় ছোট বড় সকলের প্রিয়। আমার কাছে স্ট্রীট ফুডের মধ্যে পাপড় খুব ভালো লাগে।


3.jpg

  • চিকেন বিরিয়ানি নামী দামী হোটেলগুলোতে অনেক টাকা হলেও স্ট্রীট ফুডের দোকানে অনেক কম দামে পাওয়া যায়। ছবিতে আপনারা যে বিরায়ানী দেখতে পাচ্ছেন তার মূল্য প্রতি প্লেট ৩০ টাকা। তবে দাম কম বলে এতটাও খারাপ না। কিন্তু চিকেন বিরিয়ানীতে চিকেন খুজতে খুজতে ক্লান্ত হয়ে গেলেও কোন চিকেনের দেখা পাবেন না। টেস্ট এর কথা বলতে গেলে মোটামুটি ছিল।


4.jpg

ঢাকামোডে পাওয়া যাবে এই নুডুলস। প্রতি প্লেট ২০ টাকা। টেস্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। স্ট্রীপ ফুড লাভাররা ট্রাই করে দেখতে পারেন।



5.jpg

  • শাহ হোটেল খুব পরিচিত একটি নাম। শাহ হোটেলের চিকেন চাপ আমার কাছে অনেক ভালো লেগেছে। দামও সাধ্যের মধ্যে প্রতি প্লেট ৯০ টাকা করে।

আশা করি আমার ফটোগ্রাফি আপনাদের ভালো লেগেছে।

ধন্যবাদ
@masumrbd

Sort:  

খাবারের ছবি গুলা দেখেই খেতে মন চাচ্ছে।

ধন্যবাদ ভাই। আপনি চাইলে খেয়ে দেখতে পারেন সমস্যা নেই।

খাবার গুলো খুবই সুস্বাদু। পাপড়টা আমার কাছে বেশি প্রিয়।

ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63968.82
ETH 2633.99
USDT 1.00
SBD 2.84