Gardening Challenge.🌿🥀🍀

in STEEM FOR BETTERLIFElast year (edited)

বিসমিল্লাহির রাহমানির রাহিম,
আসসালামু আলাইকুম,
প্রিয় বন্ধুরা,
কেমন আছেন সবাই, আশা করি ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। আজ আমি গুরুত্বপূর্ণ উদ্যান প্রতিযোগিতার আয়োজন করার জন্য উন্নত জীবন প্ল্যাটফর্মের জন্য স্টিমের @irawandedy কে ধন্যবাদ জানিয়ে অংশগ্রহণ করছি।।।আজকে আমি আমার ফুল গাছের গার্ডেন সম্পর্কে কিছু কথা বলব। আজকে আমি আমার বাগানের লেটুস পাতা নিয়ে কিছু কথা বলবো।
কিছুূদিন আগে আমি আমার বাজার থেকে লেটুস পাতা গাছ কিনে আনলাম। গাছটির তেমন দাম ছিল না।কম দামে গাছটি আমি কিনেছি। আমরা চাইলে এই গাছটি বাসায় খুব সহজেই চাষ করতে পারি।

IMG_20230119_170013_919.jpg

আমি অনেক ছোট বেলা থেকে বাগানে ফুল ও ফল গাছ চাষ করতে ভালোবাসি।তো আজকে আমি আমার বাগানের লেটুস পাতা সম্পর্কে কিছু কথা বলবো।
আমি লেটুস পাতা প্রথম এ বাজার থেকে কিনে এনে একটা বালতি মাঝে মাটি দিয়ে হালকা ভরাট করে নেব।তারপর লেটুস পাতা গাছ বুনে দেব।তারপর সেখানে গোবর দিয়ে আবার হালকা মাটি দিয়ে দিব। তারপর নিয়মিত পানি লেটুস পাতা গাছে পানি দেব।
আমি আমার বাগানে টপের মাঝে এই লেটুস পাতা রোপন করেছি।

IMG_20230119_170022_264.jpg

টপ এর মাঝে লেটুস পাতা রোপন করলে যে উপকারে আসে।তাহলো লেটুস পাতা টপের মাঝে রোপণ করলে সাইটে যেগুলো পাতা থাকে সেগুলো একটা একটা করে কেটে ফেললে আবার সুন্দর নতুন করে পাতা গজাতে শুরু করে।

IMG_20230119_170006_219.jpg

লেটুস পাতার উপকারীতা

লেটুস পাতা গরম সময়ে মানুষের যখন ঠান্ডা লাগে তখন এই সময় লেটুস পাতা খেলে খুব সহজেই ঠান্ডা থেকে বিরত থাকা যায়।কফ কাশি জর সর্দি যখন হয় তখন ও এই লেটুস পাতা খেলে অনেক উপকারে আসে। তাই আমি বলি লেটুস পাতার অনেক অবদান রয়েছে। আমাদের দেশে সালাতের বাটির মাঝে লেটুস পাতা খুবই পরিচিত। এই পাতা বৈজ্ঞানিক নাম হলো লাট্টুসা সেটিবা এল।হাপানি ফুসফুস এ সমস্যা এই রোগ দূর করে। এ পাতা সবুজ হওয়া সত্বেও ৮ মিলিগ্রাম সি।কিন্তু উচ্চমাত্রায় ভিটামিন এ। কিডনির সমস্যার জন্য যেসব রোগীর প্রসাবের মাত্রা কমে যায়। তাদের জন্য লেটুস পাতা খুবই উপকারী। হাত পা ফুলে যাওয়া কিডনিতে পাথর মূত্রথলির ইনফেকশন কিডনিতে ব্যাথা এই সমস্ত সকল রোগের ওষুধ লেটসপাতা। আর তাছাড়া লেটুস পাতা আমাদের আরও নানা ধরনের উপকার এ আসে।তো বন্ধুরা তাহলে আমার লেটুস পাতা সম্পর্কে যাযা বলার বলেছি।তাহলে এখানেই শেষ করি। যদি কারো ও কাছে আমার এই পোস্টটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই ভোট বা কমেন্ট করে যাবেন
আমি আমার আরও কিছু বন্ধুদের আমন্ত্রণ জানাতে চাই। তাদের বলছি @monirm @shikhurana @hasina78
আপনারা অবশ্যই অংশগ্রহণ করার চেষ্টা করবেন।
ধন্যবাদ

From# Bangladesh
@afrinn

Sort:  
 last year 

ধন্যবাদ আপু আমাকে আমন্ত্রণ জানানোর জন্য । আপনার লেটুস গাছটি খুব সুন্দর ।

 last year 

ধন্যবাদ আপু আমাকে আমন্ত্রণ জানানোর জন্য । আপনার লেটুস গাছটি খুব সুন্দর ।

 last year 

ধন্যবাদ আপনার মূল্যবান সময় ব্যয় করে আমাকে মন্তব্য করার জন্য ধন্যবাদ

 last year 

গতবছর আপু আমি আপনার মত লেটুস পাতার গাছ চাষ করেছিলাম।আমার কাছে লেটুস পাতা অনেক ভালো লাগে। ধন্যবাদ এমন সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61143.97
ETH 3363.47
USDT 1.00
SBD 2.51