The diary game 〘better life〙 • 𓆩15.07.2021𓆪 • What did I do all day?

in OPEN THE WORLD3 years ago

হ্যালো বন্ধুরা

আপনারা সবাই কেমন আছেন।

আমি হলাম @mralamin বাংলাদেশ থেকে। অনেক দিন পর আজকে আমি আমার দিনলিপি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি।

আপনাকে স্বাগতম আমার আরেকটি নতুন পোস্টে।

সকাল

KOLORO_1626245597243.jpg

ঘুম থেকে উঠার পর আমি ব্রাশ নিয়ে আমার বাসার সামনে বাগানে যায়। আমি ব্রাশ করতে করতে বাগানের গাছ গুলো যত্ন করি। তারপর পর আমি কিছু টাকা নিয়ে আমার গ্রামের দোকানে যায়। দোকান থেকে চানাচুর কিনে নিয়ে আমি বাসায় আসি। তারপর আমি একটু খাওয়া দাওয়া করি।

KOLORO_1626334845999.jpg

তারপর আমি আমার টিয়াপাখির যত্ন করি এবং তাকে খাওয়ার দেয়। আর তখন আমাকে একজন ডাকল মাছ মারার জন্য। আমি অনেক দিন ধরে ছিপ দিয়ে মাছ ধরিনি তাই আমার ছিপ গুলো খারাপ হয়ে গিয়েছে। তাই আমি আর মাছ ধরতে পারলাম না। তবে আমি অনেকক্ষণ ধরে ছিপ দিয়ে মাছ ধরা দেখেছি।
এই মাছ ধরা দেখতে দেখতে বেষ অনেকটা সময় পেরিয়ে গেল।

দুপুর

IMG_20210715_091609.jpg

দুপুরের একটু আগে আমি আমাদের আম বাগানে যায়। আজকে সকাল থেকে আমাদের আম বাগানে আম পাড়া হচ্ছে। আমাদের বাসায় খাওয়ার জন্য কিছু আম রেখে বাকি গুলো বাজারে নিয়ে গিয়েছে। আর বাগানে আআমি যেয়ে তাদের আম পাড়তে সাহায্য করি। আমার বাবা আমগুলো বাজারে নিয়ে যায়। আর আমাকেআম পাড়ার সরঞ্জাম গুলো বাসায় নিয়ে আসতে হয়।

তারপর আমি বাসায় আসি। বাসায় আসার পর আমি গোসল করি। গোসল করার পর আমি মসজিদে যায়। নামায আদায় করে আসার পর আমি আমার রুমে যায়। তারপর আমি টিভি দেখি। টিভি দেখতে দেখতে কখন যে ঘুমিয়ে পড়েছিলাম বুঝতেই পারিনি।

বিকাল

KOLORO_1625833672733.jpg

বিকেল হওয়া মাত্র আমি মাঠে চলে এসেছি। বিকেল এর সময়টা সারাদিনের ক্লান্তি দুর করে দেয়। বিকেলে আমার গ্রামের সবাই মাঠে আসে। কেউ মাঠে ফুটবল খেলে আবার কেউ মাঠের পাশে বসে খেলা উপভোগ করে। অনেকে বসে আড্ডা দেয় কেউ বসে মোবাইল গেম খেলে। বিকেল হলেই আমাদের গ্রামে অনেক বয়স্ক ব্যক্তিরাও আসে মাঠে খেলা দেখার জন্য। আমি কোনো দিন ফুটবল খেলি। আবার কেনো দিন বসে আড্ডা করি। সবমিলিয়ে আমাদের একটি চমৎকার বিকেল পেরিয়ে যায়।

KOLORO_1625840252470.jpg

আমাদের এই মাঠের পাশেই কয়েকটি দোকান আছে। যার জন্য মানুষের আনাগোনা একটু বেশি। এখানে একটি দোকানে বিভন্ন মুখরোচক খাবার তৈরি করে। যেমনঃ পিঁয়াজি। এটি খুব জনপ্রিয় আমাদের এখানে। এই পিঁয়াজি নিতে অনেকে আসে। আর তখন মাঠে বসে সেটি খায়। আমরা অনেকে বিকেলে কিছু টাকা নিয়ে মাঠে যায়। আর আসার সময় এসব মুখরোচক খাবার নিয়ে আসি।

রাত

Screenshot_2021-07-15-14-10-18-724_com.miui.gallery.jpg

মাগরিবের নাময আদায় করার পর আমি আমার রুমে গিয়ে পড়তে বসি। দেড় ঘণ্টা লেখাপড়া করার পর আমি খাওয়া দাওয়া শেষ করি। তারপর আমি আবার আমার রুমে যায়। আমি একটি মোবাইল গেম খেলি। এটি খুব জনপ্রিয় একটি গেম। যার নাম ফ্রি ফায়ার। ৩০ মিনিট গেম খেলার পর আমি ফেসবুক ব্যবহার করি। আমার বন্ধুদের সাথে আড্ডা করে আমি অনেকটা সময় পার করে দেয়। তারপর আমি রাত ১১ টার দিকে ঘুমায়।

এটায় হলো আমার আজকের দিনলিপি।

আমি আশা করি আপনাদের এই দিনলিপি নিয়ে করা পোস্টটি ভালো লেগেছে

আপনাকে অনেক ধন্যবাদ মূল্যবান সময় ব্যয় করে আমার আজকের দিনলিপি নিয়ে করা পোস্টি দেখার জন্য।

Sort:  

Very special day @mralamin
Keep posting for support ✅

 3 years ago 

Thank you so much

I always try to keep posting

amazing day.

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58067.54
ETH 2469.39
USDT 1.00
SBD 2.40