Surrogacy . How Do people view it ? And the Implications.

Surrogacy . How Do people view it ? And the Implications.
**প্রিয় বন্ধুরা। সবাইকে শুভচ্ছা জানাচ্ছি আর @okere-blessing কে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি এতো গুরুত্বপূর্ন একটা বিষয়ে প্রতিযোগীতা দেয়ার জন্যে। আমি আমার লেখা শুরু করছি।**

pexels-ermias-tarekegn-2100864.jpg
Pexels


✅ EXPLAIN IN YOUR OWN LANGUAGE THE MEANING OF SURROGACY.


pexels-george-jr-kamau-2781219.jpg
pexels

সন্তান লাভ একটি দম্পতির সবচেয়ে আকাংখিত একটি জিনিস। প্রাকৃতিক কারনে বা ভাগ্যের কারনে অনেক দম্পতিরই সন্তান ধারনের সক্ষমতা থাকে না। তখন অনেকেই প্রাকৃতিক ভাবে ঈশ্বরের করুনার জন্যে অপেক্ষা করেন। অনেকে সারোগেসি সহ বিভিন্ন বৈজ্ঞানিক পদ্ধতির স্বরণাপন্ন হন সন্তানের আশায়। অন্য কোনো নারীর সহায়তায় নিজের শুক্রানু বা নিষিক্ত ভ্রুণ কে বিকাশ করে সন্তান লাভের পদ্ধতি হলো আমার জানামতে সারোগেসি।

✅ IS THERE ANY IMPLICATIONS HAVING A CHILD THROUGH SURROGACY ?


pexels-thiago-borges-1755207.jpg
pexels

সারোগেসির মাধ্যমে সন্তান ধারন বা প্রসব করাতে বৈজ্ঞানিক ভাবে তেমন কোনো খারাপ প্রভাব নেই। কারন দুই ভাবে সারোগেছি করা হয়ে থাকে। প্রথমত একজন নারীর দেহে একজন পুরুষের সক্রিয় শুক্রানু ইনজেকশনের মাধ্যমে প্রবেশ করিয়ে ভ্রুণ নিষিক্ত করা হয়। এক্ষেত্রে সারোগেট মা তার সন্তানের বায়োলজিক্যাল মা হয়ে থাকেন আর শুক্রানুটা আইনি বাবা মা এর বাবা এর শুক্রানু হয়ে থাকে। আর একটা পদ্ধতিতে আইনি বাবা মা এর শুক্রানু ডিম্বানু এর নিষেক ঘটিয়ে সেই ভ্রুন সারোগেট মায়ের গর্ভে স্থাপন করা হয় সে ক্ষেত্রে সারোগেট সন্তানের সাথে সারোগেট মায়ের কোনো বায়োলজিক্যাল সম্পর্ক থাকে না। কারন ডিম্বানু বা শুক্রাণু দুটোই সন্তানের আইনি বাবা মা এর থাকায় সারোগেট মা কেবল সন্তান প্রসব করে থাকে।

✅ WHAT IS YOUR VIEW ABOUT SURROGACY ?


pexels-andreza-vasconcelos-3330697.jpg
pexels

সারোগেসি নিয়ে আমার দৃষ্টি ভঙ্গি সহজ। সন্তান লাভ ঈশ্বরের এক অমূল্য উপহার। তাছাড়া মানসিক শান্তি দাম্পত্য সুখশান্তি ,পারস্পরিক বন্ধন হিসেবে সন্তানের ভূমিকা আছে। কিছু কিছু সমাজ ব্যবস্থায় যে সকল দম্পতির সন্তান হয় না তাদের সামাজিক ভাবে নানা কটু কথা শুনতে হয়। সন্তানের জন্যে বহুবিবাহ হয়ে থাকে অনেক দেশে। অথচ একজন নারী ও পুরুষ দুজন দুজনকে ভালোবেসে পছন্দ করে কাছে আসে ঘর বাধে। সেখানে সন্তানের কথা তাদের বিবেচ্য থাকেনা। আর মাতৃত্ব প্রতিটা নারীর স্বপ্ন। অনেক নারী মাতৃত্বের স্বাদ গ্রহন করার জন্যে এমন কোনো কাজ নেই যা সে করেনা কার সে নিজেকে পূর্ণ মনে করে মাতৃত্বের মাধ্যমে। একজন পুরুষ বেশিরভাগ সময়ই নিজেকে সন্তানের মাঝে খুজে পায়।
স্ত্রী শব্দটার প্রতিশব্দ বাংলায় জায়া। জায়া অর্থ যার মাধ্যমে পুরুষ দ্বিত্বীয়বার জন্ম গ্রহন করে। কাজেই সন্তানের ভূমিকা একটি সংসারে অনেক। সন্তান নিতে যদি কারো সমস্যা থাকে তবে তার সারোগেসি পদ্ধতিতে সন্তান নেয়া উচিৎ বলেই আমি মনে করি। অনেক নারীই তার ক্যারিয়ার বা শারীরিক সৌন্দর্য নষ্ট হবার ভয়ে সন্তান নিতে চান না। অথচ মা হবার স্বপ্ন লালন করেন তারাও সারোগেসি পদ্ধতিতে সন্তান নিলে আমার দৃষ্টিকোন থেকে সেটা ভালো হয়। আমি সারোগেসি পদ্ধতি সমর্থন করি। অনেক দেশে সারোগেসিতে গর্ভ ভারা দেয়া অনেক নারীর পেশা।অনেক সংসার চলে এই পেশায়। কাজেই বিজ্ঞান সম্মত একটি সুবিধা জনক পদ্ধতির আর্থিক ব্যায় নিতে পারলে আমার দৃষ্টিভঙ্গিতে এটা ভালো।

✅ HOW IS IT VIEWED IN YOUR COUNTRY ?


pexels-glauber-torquato-2219204.jpg
pexels

না বাংলাদেশে আমি এটা তেমন একটি দেখিনি। যদি হয়েও থাকে সেটা সামাজিক কারনে লোকলজ্জার ভয়ে আমার দেশে লুকিয়ে রাখা হয়েছে। আমার দেশের সমাজ ব্যবস্থায় অনেক বাধাবিপত্তি আছে বলেই আমি জানি। আমার পাশের দেশ ভারতে আমি এই ঘটনা অনেক ঘটতে শুনেছি ও খবরে পড়েছি।

✅ DO YOU RECOMMEND SURROGACY TO COUPLES WHO ARE CHALLENGED IN HAVING BABIES?


pexels-caleb-oquendo-3042504.jpg
pexels

অবশ্যই আমি বলবো যাদের সন্তান হচ্ছেনা। সন্তান নিতে সমস্যা হচ্ছে। আর্থিক সামর্থ্য সাকলে সেই সকল দম্পতির অবশ্যই সারোগেসির মাধ্যমে সন্তান লাভ করে নিজেদের সফল পিতামাতা হিসেবে স্বর্গীয় সুখ লাভ করা উচিৎ

আমার লেখাটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ!
আমি আমন্ত্রন জানাচ্ছি @promah &@vanessageorge &@simaroy & @shahinurjahan

Green Simple Nature YouTube Video Ad (2).gif
Made by canva


--- @aparajitoalamin

Sort:  
Thank you, @aparajitoalamin for participating in the contest in the Steem4Nigeria community today. We have accessed your article and we present the result of the assessment below.

CriteriaRemark
Verified user
#steemexclusive
Free of Plagiarism
#Clubclub5050
Bot free
Voting CSI11.5
AI Content Generated free
Grade9/10

  • Reviews:

I wish you success in this contest. Try and engage in other people's post .

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.030
BTC 59996.99
ETH 2531.73
USDT 1.00
SBD 2.48