"SECS 8 Week 5: The story of my birth"

in STEEMIT HEALTHlast year (edited)
Steemit Engagement Challenge Season 8 Week 5: "The story of my birth"

pexels-nandhu-kumar-1586257.jpg
Copyright-free picture fromPixels

প্রিয় স্বাস্থ্য বন্ধুরা সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি ! আশা করি সবাই ভালো আছেন ।আমাকে এতো সুন্দর একটি প্রতিযোগীতায় অংশ গ্রহনের সুযোগ দেয়ার জন্যে সবাইকে আন্তরিক ধন্যবাদ দিয়ে আমি আমার লেখা শুরু করছি সাথে এটাও অনুরোধ করছি যারা গুগোল ট্রান্সলেটর দিয়ে আমার লেখা পড়বেন তারা জানেন যে সেটি অনেক ভুল অনুবাদ করে থাকে।তাই বিষয়টিতে সতর্ক থাকার অনুরোধ করে আমার লেখাটি পেশ করছি!


Created by Canva


Tell us in the most creative way, What is the story of your birth?


আমার জন্ম হয় ১১ নভেম্বর ১৯৮৭ সালে বুধবার বেলা এগারোটায় রেলওয়ে হাসাপাতালে এক রৌদ্রুজ্জল দিনে। আমার জন্মের ঘটনাটা বড়ই অপূর্ব ও সুন্দর। আমার মা পরিবারের সবার সাথে বসে ভাত খাচ্ছিলেন। তখন হঠাৎ তার লেবার পেইন শুরু হয়।মা ঘটনাটা টের পেয়ে বাবাকে বলেন একটা যানবাহন নিয়ে আসতে যাতে করে তিনি দ্রুত হাসপাতালে পৌছুতে পারেন।বাবা বের হলেন কিন্তু দুর্ভাগ্যবসত তখন সরকার প্রদত্ত কারফিউ চলছিলো গোটা দেশে তাই তিনি কোনো যানবাহন জোগাড় করতে পারলেন না। আমার মা ব্যাথা সহ্য করতে না পেরে নিজ থেকে হাটতে শুরু করেন।
তিনি একজন পরিশ্রমী ও বুদ্ধিমতী মহিলা।তিনি হাটছিলেন হাসপাতালের উদ্দেশ্যে পিছন পিছন বাবাও প্রায় দৌড়াচ্ছিলেন কিন্তু মা গর্ভবতী অবস্থায়ও লেবার পেইনের যন্ত্রনায় এতো জোরে হাটছিলেন বাবা তাকে ধরতে পারছিলেন না পিছন থেকে। মা যথাসময়ে হাসপাতালে পৌঁছান এবং স্বাভাবিক প্রক্রিয়ায় হাসপাতালে আমার জন্ম হয়। আমি জন্ম থেকেই খুব দুর্বল ছিলাম।এজন্যে আমার নানী আমার অনেক যত্ন নিয়েছিলেন। আমি আমার বড় তিন বোনের ছোট একমাত্র ভাই।তাই তাদের আদর সোহাগে বড় হয়েছি। আমার জন্মের সময় সাহসিকতা প্রদর্শন ও সারাজীবন আগলে রেখে বড় করায় আমি আমার মা ও পরিবারের কাছে কৃতজ্ঞ।

Have you had any particular experience with a pregnant woman?


pexels-pixabay-46207.jpg
Copyright-free pic from pixels

হ্যা আমার বোনদের মাঝে যিনি দ্বিত্বীয় আমার মেঝো বোন কামরুন নাহার আপুর প্রেগনেন্সির সময় তার পাশে থাকার সৌভাগ্য হয়েছিলো।তাকে ডাক্তার দেখানো থেকে শুরু করে তার বাচ্চা ডেলিভারী হওয়ার সময় পর্যন্ত আমি তার পাশে ছিলাম।

Did you inherit any disease from your parents? Tell us the details.


Friends Forever Photo Album Instagram Post.jpg
Created by Canva

হ্যা আমার বাবা মা থেকে আমি জেনেটিক্যালী একটি রোগ পেয়েছি তার নাম ডায়বেটিকস। আমার মা বাবা দুজনেই ডায়বেটিকস আক্রান্ত। ডায়বেটিকস আমারও আছে এবং সেটা প্রায়ই অনিয়ন্ত্রিত হয়ে পড়ে। তখন চোখে ঝাপসা দেখা, দুর্বলতা,মাথা ঘোরানো,বারবার তৃষ্ণা পাওয়া সহ অনেক জটিলতার আমাকে সম্মুখীন হতে হয়।বর্তমানে ওষুধ খেয়ে ও হালকা শরীর চর্চা করে আমি একটু ভালো করছি।

During your childhood, Do you remember any recurring illnesses?


pexels-polina-tankilevitch-3873188.jpg
Copyright-free picture fromPixels

ছোট বেলা থেকেই আমার সর্দি জ্বরের খুব প্রবনতা রয়েছে। আমি বারবার এই রোগের আক্রান্ত হই ও হচ্ছি আসলে সন্তানের জন্যে মায়ের বুকের প্রথম শালদুধ খুবই গুরুত্বপূর্ন কিন্তু আমি দুর্ভাগ্যবসত তা খেতে পাইনি তাই ডাক্তারের মতে আমার রোগ প্রতিরোধ ক্ষমতা স্বাভাবিক মানুষ থেকে কম। তাই আমাকে খুব সাবধানে থাকতে হয়!

আমি আমন্ত্রন জানাচ্ছি(💗I am inviting @promah & @sadiyaprity & @mayepariata)


Thank you for reading(আমার লেখাটি পড়ার জন্য ধন্যবাদ !)
Upvote and follow!
--- @aparajitoalamin

Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67203.60
ETH 3513.52
USDT 1.00
SBD 3.20