।।বিড়ালের ফটোগ্রাফি।। 10% to @boc।।

in Beauty of Creativitylast year

Assalamu Alaikum


কেমন আছেন আপনারা? আসা করি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। তো বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি আমার বাড়িতে থাকা একটি বিড়ালের কিছু ফটোগ্রাফি। আমি আসা করি আপনাদের তা ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।



IMG_20230812_172745.jpg

গ্রামে আমার বাসা হওয়ায় কখনো নির্দিষ্টভাবে বিড়াল পালা হয়নি আমার । কিন্তু আমার কাছে কখনো বিড়াল আসলে আমি ওদের প্রতি কখনো বিরক্ত হই না। আমার বিড়াল খুব ভালো লাগে।

বিড়াল নিয়ে আমাদের অনেক হাদিস ও আছে। জেনে রাখা ভালো বিড়াল নাপাক বা অপবিত্র নয়। আমাদের নবীজি হযরত মুহাম্মদ (সাঃ) ও বিড়ালকে অনেক ভালোবাসতেন।



IMG_20220920_171321.jpg

আজ থেকে প্রায় ৩ বছর আগে সে আমাদের মাঝে আসে। এরো আগে তার মা আমাদের বাড়িতে থাকতো। আমার এখনো মনে আছে এক বৃষ্টির দিন তার মা আমার এক চাচার বাসায় তার জন্ম দেয়। ছোট থেকেই সে আমার বাসা আর অন্য চাচাদের বাসায় থাকতো আর খাওয়া দাওয়া করতো। কিন্তু এক দিন হঠাৎ তার মা মারা যায়। আমার এক ভাই তার মাকে কবর দিয়ে দেয়।



IMG_20230812_172828.jpg

সে এখন ধীরে ধীরে বড় হয়ে গিয়েছে। ছোট থেকেই সে আমাদের মাঝে থাকায় এখন সে নিঃসংকোচে যে কারো বাসায় যায় আর খাবার দাবার খায়। কিন্তু সে প্রচুর আরাম প্রিয়। তাকে যখন এই দেখা যায় সে আমার বারান্দায় এসে শুয়ে থাকে অথবা ঘুমিয়ে থাকে। বিভিন্ন কলা কৌশলে থাকে শুয়ে থাকতে দেখা যায়। যদিও বিড়াল একটু আরাম প্রিয় প্রাণী তবও আমাকে ওর এই অলসতা একটু বেশি এই মনে হয়।



IMG_20230812_172808.jpg

আমাদের বাড়ির সবার বাসা তার জন্য উন্মুক্ত হলেও সে শুধু আমার বাসা আর আমার এক চাচার বাসা হয়তো একটু বেশি এই পছন্দ করে। তাই সে একটু পরে পরে ঘুরে ফিরে আমাদের এখানে চলে আসে। আমিও ওকে খুব আদর করে দেই। ও শুয়ে থাকলে আমি ওর মাথা ওর শরীরে হাত ভুলিয়ে দেই। আর এতে সে অনেক আরাম অনুভব করে তা তাকে দেখেই বুঝা যায়।



IMG_20230812_172618.jpg

এখন সে ২ সন্তানের মা। প্রায় ২ মাস হতে চললো তার সন্তানদের। বাচ্চাগুলো দেখতে বেশ কিউট হয়েছে মাশাল্লাহ। একটি বাচ্চা সাদা কালো আরেকটি বাদামি রং এর। সাদা কালো বিড়াল ছানা হচ্ছে ২ জনের মধ্যে বড় আর একটু চিকন ধরনের। আর বাদামি বিড়াল ছানাটি ছোট আর সুসাস্থের অধিকারি। ছোট বাচ্চাটি দেখতে বেশ ভালো লাগে। বড়টার তুলনায় ছোটটি একটু বেশিই চঞ্চল।



IMG_20230812_172644.jpg

IMG_20230812_172629.jpg

সাম্প্রতিক তার একটি কাজআমার খুব ভালো লাগে তা হচ্ছে, আমি যখনেই দুপুরে খেতে বসি তখনই সে তার বাচ্চাদের নিয়ে হাজির হয়ে যায়। আমি তাকে সুন্দর করে খাবার দেই আর সে আরাম করে খাওয়া দাওয়া করে। আর অন্যদিকে তার বাচ্চারা খেলাধুলায় মেতে উঠে।



IMG_20230812_172950.jpg

অধিক চঞ্চলতার কারনে বাচ্চাগুলোর ছবি তুলা খুবই কষ্টকর। তবু অনেক সাধনার পরে একটি মাত্র ছবি নিতে পেরেছি। তাদের বয়স কম হওয়ায় তারা অনেক ভয়পায় এবং সার্বক্ষণিক লোকচক্ষুর আড়ালে থাকে।



তো বন্ধুরা এই ছিলো আমার তুলা আমার বাড়ির বিড়াল এবং বিড়াল ছানার কিছু ছবি এবং ঘটনা। আসা করি আপনাদের তা ভালো লেগেছে।

তো আজ এইটুকুই। আপনাদের মূল্যবান সময় নষ্ট করে আমার পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ। আবার আসবো আপনাদের মাঝে নতুন কিছু ফটোগ্রাফি নিয়ে। ততদিন ভালো থাকুন সুস্থ থাকুন। সৃষ্টিকর্তার কাছে আপনাদের মঙ্গল কামনা করে এখানেই শেষ করছি।

আল্লাহ হাফেজ



CategoryCat Photography
Device'sSmartphones
Versionsandroid-10 & android-12
Community@beautycreativity
Click@yousha4
LocationDhaka, Bangladesh


@blacks

@curators

@photoman

@beautycreativity

@boc

Thank You So Much For Visit My Post



Assalamu Alikum


Sort:  
 last year 

Cute kittens. Thank you for sharing these pictures.

 last year 

You are welcome.

 last year 

Hi, @yousha4

You are not following the rule of the beneficiary.

Set 10% beneficiary to the community account @beautycreativity.

Read more about setting beneficiary here

Join us on Discord

 last year 

খুব সুন্দর কিউট বিড়ালের ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন। অনেক ভালো লেগেছে অনেক গুলো ফটোগ্রাফির মাধ্যমে ভীষণ আনন্দ পেয়েছি দেখে।

 last year 

Thank you so much for your expensive comment. Wish me well

 last year 

আমি তো যেখানেই যাই ফটোগ্রাফি করতে ব্যস্ত হয়ে পড়ি। আমার কাছে ফটোগ্রাফি করতে যেমন ভালো লাগে দেখতেও তেমনই ভালো লাগে। অসম্ভব সুন্দর ছিল আপনার এক একটি ফটোগ্রাফি

 last year 

Thank you so much.

 last year 

আপনার বিড়াল দেখে আমার নিজের বিড়ালের কথা মনে পরে গেল।মারা গেছে বেশ কিছুদিন আগে।ধন্যবাদ শেয়ার করার জন্য। ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.030
BTC 67140.72
ETH 2488.15
USDT 1.00
SBD 2.59