ফটোগ্রাফি : জবা ফুলের ফটোগ্রাফি।steemCreated with Sketch.

in Beauty of Creativitylast year

হ্যালো বন্ধুরা

কেমন আছেন সবাই, আশা করি ভালো আছেন। আল্লাহর রহমতে আমিও ভালো আছি। প্রতিদিনের মত আজও আপনাদের সামনে এসে হাজির হলাম। তবে আজকে সম্পূর্ণ নতুন একটি বিষয় নিয়ে হাজির হলাম। আজ আমি আপনাদের সাথে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আপনারা জানেন আমি ফটোগ্রাফি পছন্দ করি। সেজন্য আমি সবসময় ফটোগ্রাফিতে নতুন কিছু করার চেষ্টা করি। নতুন কিছু দেখলে ফটোগ্রাফী করতে ভীষণ ভালো লাগে। আজ আমি অনেক সুন্দর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনারা আমার ফটোগ্রাফি পছন্দ করবেন।

জবা ফুল আমাদের সকলের খুবই পরিচিত। আমাদের দেশে সর্বত্রই জবা ফুল দেখতে পাওয়া যায়। আজকে আমি হলুদ রঙের জবা ফুলের ফটোগ্রাফি করেছি। এই জবা ফুলটি দেখতে হলুদ রঙের হয়ে থাকে। এবং মধ্যখানে হালকা সাদা রংয়ের হয়ে থাকে। এই জবা ফুলের বড় বড় পাঁচটি পাপড়ি হয়ে থাকে। তাই ফুলটাকে দেখতে অনেক বড় দেখায়। জবা ফুলের অনেক জাত রয়েছে। জবা ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে। সাধারণত লাল এবং গোলাপি রঙের জবা ফুল দেখতে পাওয়া যায়। তবে সাদা, কমলা, হলুদ সহ অন্যান্য রঙের জবা ফুল রয়েছে। বসত বাড়ির আঙিনায় রাস্তার দুই পাশে এবং ফুল বাগানে জবা ফুল দেখতে পাওয়া যায়।

জবা ফুলের পাপড়ির নান্দনিক সৌন্দর্য সবাইকে বেশ মুগ্ধ করে। জবা ফুল সাধারণত গ্রীষ্মকালে এবং শরৎকাল ফোটে থাকে। জবা ফুল চাষ করতে তেমন বেশি পরিচর্যা করতে হয় না। বিভিন্ন রকমের জবা ফুল দেখতে খুবই সুন্দর হয়ে থাকে । জবা ফুলের ভেষজ গুণাবলী রয়েছে। জবা ফুল শোভাবর্ধনের জন সবার নিকট পরিচিত। আমি জবা ফুলের সম্বন্ধে যেটুকু জানি তা আপনাদের মাঝে তুলে ধরেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে । ভাল থাকবেন সবার ধন্যবাদ।

IMG20230712125848.jpg

IMG20230712125845.jpg

IMG20230712125842.jpg

IMG20230712125839.jpg

IMG20230712125836.jpg

IMG20230712125832.jpg

device : Redme note 9
লোকেশন


পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনবাংলাদেশ

IMG-20220603-WA0000.jpg


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

মাঝে মাঝে এ ধরনের ফটোগ্রাফি দেখলে ভীষণ ভালো লাগে। আজ আপনি খুব দারুণ ফটোগ্রাফি করেছেন। দেখে আমার ভীষণ ভালো লেগেছে।

 last year 

আপনার কাছ থেকে আজকে ভিন্ন ধরনের একটি জবা ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম। অনেক সুন্দর দেখাচ্ছে জবা ফুলের ফটোগ্রাফি গুলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45