আমার পরিবারের ঈদ আনন্দ। @tahirajannat "10% beautycreativity"

in Beauty of Creativitylast year

আসসালামুয়ালাইকুম কেমন আছেন সবাই আশা রাখি ভালো লাগে, আমি ও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি ।

WhatsApp Image 2023-04-22 at 22.45.55.jpg

আমি উম্মে তাহিরা জান্নাত আশুগঞ্জ ফার্টিলাইজার আশুগঞ্জ ,বিবাড়ীয়া, বাংলাদেশ থেকে লিখছি। আমি ও আমার স্বামী এক ই প্রতিস্টানে বর্তমান এ কর্মরত আছি। আমার প্রতিস্টানে নাম আশুগঞ্জ ফার্টিলাইজার স্কুল এন্ড কলেজ। আমি অতি সামান্য বিষয় গুলি আমার মত করে আপনাদের মাঝে উপস্থাপন করে আনন্দ পাই। তাছাড়া এই প্লাটফর্ম এর প্রতিটি সদস্যের প্রতি আমি কৃতজ্ঞ।কারন আপনাদের সাপোর্ট ই আমাকে এই পর্যন্ত আসতে সহায়তা করেছে আজ আমি আপনাদের সাথে শেয়ার করব।

WhatsApp Image 2023-04-22 at 22.47.07.jpg

আমার পরিবারের ঈদ আনন্দ নিয়ে কিছু কথা। ঈদ মানেই আনন্দ ঈদ মানেই খুশি।

WhatsApp Image 2023-04-22 at 22.49.04.jpg

সারা বছর যাবৎ অপেক্ষা করি কখন ঈদ আসবে।সবার সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে নেওয়ার মজাই আলাদা।এবার ঈদে কেনাকাটা রোজার শুরুতেই শেষ করে ফেল ছিলাম তারপর যেন থেকেই যায় থেকে ই যায় । আমি ও আমার স্বামী দুজনে মিলে ই কেনা কাটা করেছি।ঈদ আসলে তো সবাই কেই কিছু না কিছু দিতে হয়। তাই আমি যাদের জন্য ঈদ উপহার দিয়েছি , স্বামী তাদের না দিয়ে অন্যদের জন্য ঈদ উপহার কিনেছে যাতে সবার জন্য ঈদ উপহার কিনা যায়।সবার সাথে আনন্দ ভাগাভাগি করে নেওয়া যায়।এটা বাঙালির ঐতিহ্য।

WhatsApp Image 2023-04-22 at 22.49.30.jpg

উপহার যাই হোক, এটা কোন বিষয় না মূল বিষয় হলো একে অপরের সাথে সৌহার্দ্য পূন্য সম্পর্ক বজায় রাখা।ঈদ কে কেন্দ্র করে কেনা কাটা তো আছেই ,ঈদ বলে কথা। তাই স্বামী কে লিস্ট লিখে দিয়েছিলাম সেই মোতাবেক গ্রোসারি আইটেম গুলি আনল আমি একে একে বের করছিলাম আর মনে মনে আনন্দের একটা ভাব কাজ করছিল।ঈদ গ্রোসারি আইটেম সাথে আনন্দ জড়িয়ে থাকে।

WhatsApp Image 2023-04-22 at 22.49.48.jpg

ঈদের দিন সকালে রান্না করলাম , লাচ্ছি সেমাই, পাকিস্তানি চিকন সেমাই দিয়ে জদা সেমাই, ময়দার সেমাই ও চটপটি।সকাল সকাল ডাইনিংটেবিল টি ও নতুন রূপে সাজিয়ে নিলাম ঈদের মজার মজার খাবার পরিবেশন করব বলে। তারপর আলমারি থেকে বের করলাম ছাড়া মাস জুড়ে কেনা করা ঈদের সব নতুন পোশাক।পুরো খাট জুড়ে রাখলাম ঈদের সব নতুন পোশাক গূলি ।এই নতুন পোশাক দেখে আমার ছোট বেলার কথা মনে পড়ে গেল।
ছোট বেলায় আমি আমার নতুন কাপড় এমন জায়গায় লুকিয়ে রাখতাম রাতে কেউ না দেখতে পায়।কারন ঈদের আগে নতুন জামা দেখে ফেললে আর তো ঈদ হবেনা।

WhatsApp Image 2023-04-22 at 22.51.15.jpg

আমার মা সেলাইর কাজ জান ত তাই মাকে বলতাম রাতে যেন আমার জামাটা সেলাই করে।যাতে কেউ দেখতে না পারে।আর যতক্ষণ জামা সেলাই হতো ততক্ষণ পর্যন্ত মার পাশে বসে থাকতাম। অধির আগ্রহে।কখন যে মা জামাটা পিড়িয়ে দেখবে সব ঠিকঠাক আছে কিনা।
সে এক অন্য রকম অনুভূতি।

WhatsApp Image 2023-04-22 at 22.52.35.jpg

এবারের ঈদেএকাই সব করতে হয়েছে ঈদের দিন খালা আসেনি তো খালার কাজ গুলি ও আমাকেই করতে হয়েছে তার পর ও বেশ আনন্দ লাগছে সবার জন্য মজাদার খাবার পরিবেশন করতে পেরে ।আমার দু মেয়েও কাজে সাহায্য করেছে আমি শুধু রান্না করেছি বাকি সব আমার ২মেয়ে করেছে।পাশের ফ্লাটের ছোট ছোট ছেলে মেয়ে আসল ওদের খেতে দিলাম সাথে

WhatsApp Image 2023-04-22 at 22.53.20.jpg

সালামিও দিলাম।সকালে রান্না শেষে খানিকক্ষণ রেস্ট নিয়ে ঈদুল ফিতরের নামাজ আদায় করে নিলাম।নামাজ শেষ করে এক কাপ চা খেয়ে শরীরটা খানিকটা চাঙ্গা করে আবার চলে গেলাম রান্না ঘরে। দুপুরে র খাবার রান্না করার জন্য। দুপুরে ছিল আমার এলাকার ঐতিহ্যবাহী খাবার,গরুর মাংস আলু দিয়ে হালকা ঝোল দিয়ে,সাথে পাতলা খিচুড়ি।এটা আমার আর ২মেয়ের পছন্দ, ছেলের পছন্দের খাবার রান্না করলাম ।তার পছন্দ রোস্ট, পোলাও।স্বামীও ছেলে দূজনে তাই খেল।
সবাই কে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট টি সময় ও ধৈর্য্য নিয়ে পড়ার
জন্য।

WhatsApp Image 2023-04-22 at 22.53.50.jpg

সবাই কে ধন্যবাদ।
বিদায়,@thirajannat.
Bangladesh

This is my achievement 1 link- https://steemit.com/hive-
172186/@tahirajannat/achievement-1-my-first-steemit-post-tahirajannat

This is my achievement 2 link- https://steemit.com/hive-172186/@tahirajannat/achievement-2-basic-security-on-the-steemit-platform-tahirajannat

Sort:  
 last year 

This looks like a lot of fun eating with the family.

 last year 

@jasonmunapasee.আপনাকে অসংখ্য ধন্যবাদ, আমার পোস্ট টি সময় নিয়ে পড়ার জন্য এবং এত সুন্দর মন্তব্যের জন্য।

Hi, @tahirajannat,

Thank you for your contribution to the Steem ecosystem.

Your post was picked for curation by @faisalamin.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

 last year 

@ faisalamia Assalamu alaikum .Thank you so much for your appreciation .

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54864.63
ETH 2298.49
USDT 1.00
SBD 2.30