Selfi with my favourite place in locality..by @steem-for-future in Bangla language.

in Beauty of Creativity3 years ago

আসসালামুআলাইকুম বন্ধুরা। সকল হিন্দু দাদা দের প্রতি আদাব, এবং অন্যান্য সকল জাতি বর্ণ মানুষের প্রতি আন্তরিক অভিনন্দন শুভেচ্ছা এবং অনেক অনেক ভালবাসা জানিয়ে শুরু করছি আজকের কনটেস্ট।

selfie with my favourite place in locality

প্রত্যেকটি মানুষের কোন না কোন সুন্দর জায়গা থাকে। সেটি হতে পারে শহর কিংবা গ্রাম বন্দর কিংবা নদী এলাকা দূষিত কিংবা অধ্যুষিত এলাকা। প্রত্যেক মানুষেরই জীবনে সুন্দর কিছু জায়গা থাকে যেগুলো তারা তাদের নিজেদের মনে চিরদিন মনে রাখে তাদের সুন্দর জায়গা গুলো।

ঠিক আমাদের প্রিয় জায়গা গুলোকে ঐতিহাসিক এবং চির স্মরণীয় করতে #beautyofcreativity কমিউনিটির founder @blacks দাদা সুন্দর একটি সেলফি প্রতিযোগিতার আয়োজন করেছে।

যার মাধ্যমে আমরা আমাদের প্রিয় জায়গা গুলোকে চির স্মরণীয় করে রাখতে পারি এবং এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারি। সুতরাং এই মর্মে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির মহামান্য এডমিন @blacks দাদাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ভাবে সাধুবাদ জানাই সুন্দরী প্রতিযোগিতার আয়োজন করার জন্য এবং আমাদের এখানে স্মৃতিচারণ প্রিয় জায়গা গুলোর সেলফি সংরক্ষণ করতে সহায়তা করার জন্য।
চলুন শুরু করা যাক

20210720_172021.jpg

https://w3w.co/tournaments.blackish.detours
ছবিটি সংগ্রহ করা হয়েছিল আজ থেকে প্রায় দেড় মাস আগে। যখন আমি ঈদ উদযাপন করার জন্য দেশের বাড়িতে বেড়াতে গিয়েছিলাম তখন বন্ধুদের সাথে আমাদের প্রিয় গ্রামের একটি আঙিনায়।
যখন আমি এবং আমার বন্ধুরা মিলে ঈদ উদযাপন করার জন্য সবাই একসাথে গ্রামের একটি দর্শনীয় স্থান এর বড় হলাম এমন সময় আমরা বন্ধুরা মিলে এই ছবিটি সংগ্রহ করেছিলাম। সুতরাং আমার প্রিয় জায়গা থেকে আমার বন্ধুদের সাথে অর্থাৎ আমার প্রিয় মানুষগুলোর সাথে ছবিগুলো শেয়ার করতে পেরে আমি সত্যিই আনন্দিত।
20210720_172132.jpg

https://w3w.co/tournaments.blackish.detours
রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে অবস্থিত ছিল একটি শহীদ মিনার। সেই শহীদ মিনারে বসে আমরা তিন বন্ধু গোধূলি বিকেলে ব্যস্ত সময় গুলোকে ছুটিতে পাঠিয়ে বসেছিলাম খুব নির্বিঘ্নে।

প্রায় তিন বছর পর বন্ধুদের সাথে দেখা হল এবং অনেক আড্ডা হলো। আমাদের রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এবং ঈদগাহ মাঠ টি সত্যিই অসাধারণ।
কেননা এখানে প্রতিদিন বিকেলবেলা ফুটবল খেলা সহ সকল ধরনের খেলার আয়োজন করা হয় এবং ক্রিকেট খেলার আয়োজন করা হয়। সাথে বাস্কেটবল, ভলিবল বেডমিন্টন সহ বিভিন্ন খেলাধুলার আয়োজন করা হয় এবং আমাদের আশেপাশের তিন গ্রামের মানুষগুলো এই স্থানে এসে জড়ো হয়।

একদিকে 3 গ্রাম মিলে একটি বাজার এবং সেই তিন গ্রামের মানুষ গুলোর একটি মাত্র ঈদগা যেখানে আমরা সবাই নামাজ আদায় করি।
এবং প্রতিদিন সকালে তিন গ্রামের ছেলে মেয়ে গুলো যখন মাধ্যমিক বিদ্যালয় বাজারের মাদ্রাসায় পাঠদান করতে আসে কিংবা সরকারি বিদ্যালয় প্রাথমিক পর্যায়ে লেখাপড়া শিখতে আসে তখন আমার খুব আনন্দ লাগে।

সুতরাং সব কিছু মিলিয়ে এটি হলো আমাদের রঘুনাথপুর গ্রামের একটি আমার খুবই প্রিয় জায়গা। প্রতি বছর আমি যখন বাড়িতে ঈদ উদযাপন করতে চাই তখন বন্ধুদের সাথে দেখা হয়েছিল তখন আমি এই ছবিটি সংগ্রহ করেছিলাম।।
20210720_183017.jpg
https://w3w.co/tournaments.blackish.detours

বিশেষ করে আপনি যদি সহায় থাকেন কিংবা গ্রামে থাকেন এবং অনেকদিন পর যদি আপনার বন্ধুদের সাথে দেখা হয় তখনই আপনি বুঝতে পারবেন আসলে বন্ধুত্বের মায়ার বাঁধন কতটুকু। আর এই সময় আমরা বেশ কয়েকটি সেলফি সংগ্রহ করেছিলাম বন্ধুদের সাথে।।

আমার প্রিয় স্থান রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গন সাথে আমাদের ঈদগাহ এবং প্রিয় মাদ্রাসা এবং আমাদের সাপ্তাহিক হাট এর স্থান এবং রঘুনাথপুর উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গন।

20210721_173533.jpg

https://w3w.co/tournaments.blackish.detours
তাছাড়া বন্ধসহ আমার ভগ্নিপতি এবং চাচাতো ভাইয়েরা যখন ফ্রি থাকি তখন আমি তাদের সাথে এই স্থানে বেড়াতে যায় এবং অনেক আনন্দ উপভোগ করি। পান-সিগারেট কুক সহ বিভিন্ন ধরনের দ্রব্য সামগ্রী আমরা পান করে থাকি এবং অনেক আনন্দ এবং মজা উদযাপনের মাধ্যমে আমি আমার এই সুন্দরতম দিনগুলো কাটিয়ে ছিলাম।

20210721_174307.jpg
https://w3w.co/tournaments.blackish.detours

আমাদের গ্রামের কিছুটা দূরে আরো একটি প্রিয় জায়গা আছে সেটি হল হার্ডিং ব্রিজ। ব্রিটিশ আমলে এই হার্ডিং ব্রিজ তৈরি করা হয়েছিল সুতরাং সময় পেলেই এই স্থানটিতে যায় এবং অনেক আনন্দ এবং মজা উপভোগ করি।

বিশেষ করে আমি যেহেতু গ্রামের ছেলে সুতরাং গ্রাম আমার কাছে খুবই প্রিয়। তবে অর্থনৈতিক সমস্যা নিরসনের জন্য আমি বর্তমানে বাংলাদেশের রাজধানী ঢাকা শহরে একটি গার্মেন্টস ফ্যাক্টরিতে কর্মরত আছি সেজন্য হয়তো আমার গ্রামে খুব একটা যাওয়া হয় না।

যখন বিউটি অফ ক্রিয়েটিভিটির কমিউনিটির মহামান্য এডমিন @blacks দাদা সুন্দর এবং প্রিয় জায়গায় সেলফি নিয়ে একটি কনটেন্ট প্রতিযোগিতার আয়োজন করল তখন আমি আমার বন্ধুদের সাথে আমার প্রিয় জায়গার ছবি গুলো শেয়ার করলাম।

প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী

- আমাকে যে টাইটেল লিখতে বলা হয়েছিল এটি সম্পূর্ণই আমি কমিউনিটির নিয়ম অনুযায়ী করেছি আর সেটি ছিল # selfie with my favourite place in locality.

- আমি বাংলা ভাষায় এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছি এবং এখানে title-এ আমি অবশ্যই সেটি উল্লেখ করেছি

- প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী আমি এখানে পাঁচটি ছবি ব্যবহার করেছি এবং সেগুলো অবশ্যই অরজিনাল এবং কোথা থেকে চুরি করা হয়নি কিংবা কোন ধরনের চৌর্যবৃত্তি করা হয়নি। এটি সম্পূর্ণ আমার অরিজিনাল পোস্ট।

- প্রতিযোগিতার নিয়ম অনুসারে আমাকে j2tk নির্দেশ করা হয়েছিল আমি সেই দুইটি ট্যাগ ব্যবহার করেছি। তারমধ্যে উল্ল্যেখযোগ্য হলঃ #selfpl01 and #bangladesh .

সুতরাং আমি মনে করছি আমার প্রতিযোগিতাটি @beauty of creativity কমিউনিটিতে গ্রহণযোগ্য হবে এবং আমি অবশ্যই একজন ভাল মানের প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে সে বিষয়ে বিশ্বাস রাখতে পারি।

Photographyoriginal photographs
Photographer@steem-for-future
Devicemobile phone
ModelSamsung galaxy A10 s
Locationgazipur Bangladesh

©©

@blacks @photoman @rme @beautyofcreativety @abduhawab

regards

IMG_20210903_182936.jpg

I am akash. I am from Bangladesh. I am a garments worker with steemit lover. Beauty of creativity and Amar Bangla blog is my favourite community. I love my parents very much..

@steem-for-future

Sort:  

Best of luck.

 3 years ago 

Thank you very much

 3 years ago 

Best, greetings from me in Indonesia 🤝📸😊👍

Thanks for your participation. Wish you the best of luck

 3 years ago 

Thank you very much to dear brother.
We will win together with steemit

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 66066.52
ETH 3291.81
USDT 1.00
SBD 2.70