Hard working lucky material for everyone

in Beauty of Creativity3 years ago


20211218_171316.jpg

steem-for-futurewC.png

আসসালামু আলাইকুম

আশা করছি সকলে সুস্থ আছেন।

আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং সৃষ্টিকর্তার অশেষ রহমতে আমিও অনেক অনেক সুস্থ সুন্দর এবং ভালো আছি। সকলেই সুস্থ এবং সুন্দর থাকুন সেই কামনা করি সবসময়।

আসলে প্রতিনিয়ত আমি আমাদের জীবন এবং জীবন সংক্রান্ত বিভিন্ন তথ্য দেওয়ার চেষ্টা করি আপনাদের মাঝে। কেননা আমাদের জীবন পরিচালনা করার জন্য আমরা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের কাজকর্ম করে থাকি

এ সকল কাজ কর্মের মধ্য দিয়ে আমরা কিন্তু আমাদের জীবনের মূল জীবিকা অর্জন করতে সক্ষম। আপনি যে ধরনের মানুষ হয়ে থাকেন না কেন কোন কাজকে কখনো ছোট মনে করা যাবে না। পৃথিবীতে কোন কাজ সৃষ্টি কর্তা ছোট-বড় এর ব্যবধান করে পাঠায় নি এই পৃথিবীতে

তাই আমাদের সর্বপ্রকার সংকোচ ভুলে গিয়ে জীবিকা নির্বাহের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে

কেননা জীবিকা হল আমাদের বেঁচে থাকার মূল অবলম্বন। সেটি হতে পারে রিসকা সালে কিংবা হতে পারে অন্য কোন কর্মের মধ্য দিয়ে। আমি আসলে জীবনটাকে কর্মময় এবং সেটি কোন প্রকার দ্বিধা এবং লজ্জা সংকোচ না করাকে বুঝায়।

কোন কাজকে আমি ছোট দৃষ্টিতে দেখি না কিংবা অবহেলা করি না। কেননা কাজ সব সময় আমাদের জীবিকা নির্বাহের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সাহায্য করে।

সুতরাং সে ক্ষেত্রে কাজ কখনো দরিদ্র হয় না
20211215_113117.jpg
steem-for-futurewC.png

ফটোগ্রাফি এবং আমার মতামত

চিত্রে একজন ছোট ব্যবসায়ী কাজের চিত্র তুলে ধরা হয়েছে। যদিও তার বাবার অনেক সম্পত্তি এবং টাকা থাকা সত্ত্বেও সে তার জীবিকা নির্বাহ করছে মাত্র ঝাল মুড়ি বিক্রি করে।

সে চাইলে বসে বসে খেতে পারে কিংবা তার বাবার অর্থ খরচ করে তার জীবিকা নির্বাহ করতে পারে।

কিন্তু সে বসে না থেকে তার জীবনকে কর্মময় করে তুলেছে এবং জীবনটাকে সুখী এবং সমৃদ্ধ করে তোলার জন্য ঝাল মুড়ি বিক্রি করছে।

এখানে আসলে ঝাল মুড়ি কোন ছোট ব্যবসা বললে হবে না কিংবা অবহেলা করা যাবে না। এখানে মূলকথা হলো সে একজন ব্যবসায়ী হোক সেটা বড় কিংবা ছোট।।
20211215_113114.jpg
steem-for-futurewC.png

আমাদের সমাজে অনেক ব্যক্তি আছে যারা ব্যবসা কে ছোট মনে করে কিংবা ব্যবসার মধ্যে পার্থক্য খুঁজে। আসলে ব্যবসার ভিতর পার্থক্য খুঁজে কোন লাভ নাই। ব্যবসা হলো আমাদের জীবিকা অর্জন করার জন্য আরও একটি মাধ্যম।

সুতরাং ব্যবসা কি কখনোই ছোট দৃষ্টিতে দেখা সম্ভব নয় কিংবা দেখা যাবে না।
20211215_113111.jpg

steem-for-futurewC.png

©©®

@blacks @shy-fox @rme #beautyofcreativity @photoman

w3w location code

https://w3w.co/departing.emitters.scoundrel

প্রিয় রেগার্ডস

steem-for-future6.jpeg

আমি মোঃ আকাশ আলী। আমি একজন গার্মেন্টস কর্মচারী পাশাপাশি এ আমার বাংলা ব্লগ এবং বিউটি অফ ক্রিয়েটিভিটি কমিউনিটিতে কাজ করতে খুব ভালোবাসি। আমি বিশ্বাস করি সৃষ্টিকর্তা আমার জন্য ততটুকু নির্ধারণ করে রেখেছেন আমি ঠিক ততটুকুই পাবে সময়ের ব্যবধানে। কঠোর পরিশ্রম এর মাধ্যম দ্বারা আমি আমার নিজের সাফল্য অর্জন করতে চাই।।

Sort:  
 3 years ago 

Thank you very much for showing some pictures at your place, my friend.

 3 years ago 

You are most welcome for best comment. Many many thanks for it

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32