Foog and my environment - @steem-for-future

in Beauty of Creativity3 years ago

20220105_075353.jpg

20220105_075411.jpg

steem-for-futurewC.png

আসসালামু আলাইকুম।

আশা করি সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের অনেক অনেক দোয়া এবং সৃষ্টিকর্তার আল্লাহ তায়ালার অশেষ রহমতে আজকে আমি অনেক অনেক সুস্থ এবং সুন্দর আছে ইনশাল্লাহ। সব সময় সকলে সুস্থ এবং সুন্দর থাকুন সেই কামনা করি প্রতিনিয়ত এবং সকলে আমার জন্য দোয়া করবেন আমি যেন সব সময় সুস্থ এবং সুন্দর থাকতে পারি।

এখন যেহেতু প্রচন্ড শীত সুতরাং সেই শীতকে উপেক্ষা করে আমি আজকে আপনাদের সামনে কিছু বলার জন্য অপেক্ষা করেছিলাম। এখন শীতকাল এবং বাংলাদেশ 2 টি ঋতুর মধ্যে শীতকাল হলো অন্যতম ঋতু।

শীতকালে প্রচন্ড পরিমানে শীত পড়ে তবে বিভিন্ন ঋতু অনুযায়ী বিভিন্ন ধরনের শীতের সমাগম দেখা যায় আমাদের দেশে। বিভিন্ন শীতের ধর বলতে কোন সময় অনেক প্রচন্ড শীত পড়ে এবং কোন সময় হালকা শীত কিংবা কোন সময় সেটা একদম পড়েনা বললেই চলে।

কিন্তু 2021 থেকে 2022 সালের এই শীতের ঋতু টি একটু অন্যান্য ঋতুর তুলনায় অন্যরকম বলে মনে হচ্ছে আমার কাছে। কেননা, এবারের সর্বনিম্ন কত ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে আমাদের দেশে যেটি সত্যিই খুবই নিম্ন এবং অনেক বেশি ধরনের লক্ষ্য করা যায়।

আমি আজকে আপনাদের সামনে আবার এই শীত নিয়ে ছোট্ট একটি গল্প শোনাব এবং আমার অফিসে যাওয়ার এই গল্পটি অবশ্যই আপনাদের ভালো লাগবে তো চলুন শুরু করা যাক,,,

20220105_075351.jpg
steem-for-futurewC.png

সকাল ঘুম থেকে উঠলাম এবং প্রচন্ড শীত। শীত হলেও তো আর কিছু করার নাই কেকেননা আমাদের জীবিকা নির্বাহ করার জন্য আমরা প্রতিনিয়ত আমাদের কাজ কর্মে লিপ্ত থাকে এবং আমাদের জীবিকা নির্বাহ করার জন্য বিভিন্ন অফিসের কাজকর্ম করে থাকি।।

আর এরই ধারাবাহিকতা নিয়ে আমি সেদিন সকালে গোসল করা শেষ করে সকালে নাস্তা শেষ করলাম এবং অফিসের উদ্দেশ্যে রওনা দিলাম।

অফিসের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম তখন চারিদিকে প্রকৃতি যেন পুরো হিমেল হাওয়া বয়ে যাচ্ছিল। চারিদিকে প্রচন্ড শীত এবং আবহাওয়া যেন চারদিকে প্রচণ্ড কুয়াশা দিয়েছিল।

20220105_075349.jpg
steem-for-futurewC.png
এই প্রচণ্ড কুয়াশা ভেতরে কর্মময় মানুষগুলো তাদের কর্মস্থলে যোগদান করার জন্য দ্রুত এগিয়ে যাচ্ছে। যদিও প্রচণ্ড কুয়াশা তারপরও কিছু করার নেই।

কেননা এই প্রচন্ড কুয়াশার মধ্য দিয়ে তাদের কর্মস্থলে পৌঁছাতে হবে এবং এটাই তাদের মূল লক্ষ্য। এবং আমরা যদি সময়মতো কর্মস্থানে উপস্থিত হতে না পারে হয়তো আমাদের চাকরী নিয়ে টানাটানি হতে পারে অথবা আমাদের চাকরী চলে যেতে পারে সে কারণে আমাদের এত বাস্তব জীবনেও প্রচণ্ড শীতের ভিতর অফিসে যেতে হবে।।

20220105_075420.jpg
steem-for-futurewC.png

20220105_075407.jpg
steem-for-futurewC.png

20220105_075403.jpg

সুতরাং প্রচণ্ড কুয়াশা এবং এর মধ্য দিয়ে আমি সকালে গোসল শেষ করে এবং অফিসের উদ্দেশ্যে রওনা হলাম। অফিসের উদ্দেশ্যে রওনা হবার সময় চারিদিকে অনেক কুয়াশা ছিল এবং আমি এই কথার ভিতরে আমার অফিসের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম কেননা, অফিস সাভার জীবিকা নির্বাহের একমাত্র মাধ্যম হিসেবে আমি মনে করি।

আর এই ছিল আমার অনেক ঠান্ডা এবং কুয়াশার ভিতরে অফিসে যাওয়ার ছোট্ট একটি দৃশ্যপট যা প্রতিনিয়ত আমি আমার বাংলা ভাষায় বিউটি অফ ক্রিটিভিটি কমিউনিটিতে শেয়ার করে অনেক অনেক আনন্দ পাই।।।

photography information

post maker@steem-for-future
Photographyoriginal
Photographer@steem-for-future
DeviceSamsung galaxy f22
LocationGazipur Bangladesh
Editedone captured

©©®

@photoman @abb-school @blacks @abduhawabwab

all photography w3w location code

https://w3w.co/bullion.rocked.devotion

best regards

Screenshot_20210908-114533_Chrome.jpg

@steem-for-future

small steem-for-future.png

(শেয়ার করুন এখানে আপনার তৈরি করা আর ফটোগ্রাফি ভ্রমণ কাহিনী রেসিপি।।।)

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58180.92
ETH 2477.99
USDT 1.00
SBD 2.42