আমার অরিজিনাল কবিতা: সংগ্রামী জীবন by @steem-for-future [মাতৃভাষা বাংলায়]

in Beauty of Creativity3 years ago

আসসালামুআলাইকুম বন্ধুরা.।।

আশা করছি সবাই সুন্দর এবং সুস্থ আছেন।আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের দোয়ায় খুব ভালো আছি।
  • আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি # beauty of creativity community কর্তিক আয়োজিত একটি কবিতা কনটেস্ট অনুষ্ঠানে।আশা করছি আমার নিজস্ব লেখা একটি কবিতা আমি আপনাদের মধ্যে উপহার দিতে পারব এবং 100% একটি ইউনিক কবিতা কমিউনিটিকে উপহার দেয়ার চেষ্টা করব।

Screenshot_20210722-144011_Gallery.jpg

🏋️‍♂️🏋️‍♀️🏋️ আমার জীবন 🏋️🏋️‍♀️🏋️‍♂️

সংগ্রামী এই জীবনে

হাল ছাড়বো না মরনে
যতই বাধা আসুক আমার
লড়ে যাব সংগ্রামে

জীবন মানে হাসি কান্না

জীবন মানে হাল না ছাড়া
জীবন মানে পড়বো আমি
উঠবো আবার রুখে
ছাড়বো না হয় যতক্ষণ না
বিজয় আমার হবে

বিজয় তুমি কোথায় থাকো

দেখব আমি নয়ন মেলে
সংগ্রামী এই জীবন আমার
হাল না ছাড়ার প্রত্যয় দিলাম

শতবার পড়ে গেলেও

বিজয় তোমার ছাড় নাই
যতই বাধা আসুক আমার
বিজয় তোমাকেই চাই শুধু তোমাকে চাই

অনুসন্ধানী জীবন আমার

শুধু দেখা চাই সফলতা
বিফলতা জয় নাই
সফলতা চাই চাই

কবিতা সম্পর্কে কিছু বিশ্লেষণ

জীবন একটি বিশাল বড় পরীক্ষা ক্ষেত্র। এই পরীক্ষা ক্ষেত্রে আমরা পরীক্ষা দিতে এসেছি।তবে পরীক্ষা দিতে এসে আমরা অনেক সময় বিভিন্ন বিপর্যয় এবং সমস্যার সম্মুখীন হয়ে পড়ে।

জীবন মানেই বাধা-বিপত্তি এবং শত শত ঝামেলার মধ্যে আমাদের জীবনকে পার করতে হয়। জীবন মানেই যে শুধু সুখের দেখা মিলবে সেটি বল কোন কথা নয়। জীবনে চলার পথে অনেক প্রকার বাধা বিপত্তি দেখা দিতে পারে

তবে আমরা যদি এ সকল বাধা বিপত্তিকে বড় একটা সমস্যা দেখে আমাদের নিজেদের জীবনকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া থেকে ব্যাহত করে তাহলে আমরা বড় ধরনের ভুল করব।

আমাদের সবসময় উচিত হবে যে কোন বাধা এবং সমস্যা সমাধান করার।জীবনে যতই সমস্যা আসুক না কেন আমাদের সকল প্রকার সমস্যাকে দূর করার চেষ্টা করতে হবে এবং সকল প্রকার বাধা বিপত্তি গুলো কে দূরে ঠেলে দিয়ে পুনরায় হাল ছাড়তে হবে আমাদের গন্তব্য স্থলে

আমাদের গন্তব্য স্থানে পৌঁছাতে যতই বাধা আসুক না কেন আমরা সেবা তাকে বড় করে না দেখে সামনের দিকে এগিয়ে যাব।কঠোর পরিশ্রম এবং জীবনে লক্ষ্যমাত্রা ঠিক রেখে আমরা যদি সঠিক ভাবে পরিশ্রম করে যায় তাহলে আমাদের গন্তব্য স্থান অবশ্যই আমাদের কাছে ধরা দেবে এবং আমরা খুব সহজে আমাদের জীবনকে সংগ্রামের মধ্য দিয়ে জীবনের পরাজয় গুলোকে সুন্দরভাবে অতিক্রম করতে পারব

তাই আমার আজকের পোস্ট এর মূল টপিক গিয়েছিলাম #সংগ্রামী জীবন জেটিতে কি আমাদের অবশ্যই বেশ কিছু শিক্ষনীয় বিষয় আছে।

আমার কবিতাটি সঠিকভাবে অনুধাবন করার চেষ্টা করুন এবং জীবনকে যদি সুন্দর করতে চান তাহলে অবশ্যই হাল ছাড়ার আগে অবশ্যই নিজেদের মধ্যে সুন্দর এবং শক্ত করুন এবং শক্ত হাতে পুনরায় হাল ধরে সামনের দিকে এগিয়ে যান

ইনশাআল্লাহ, সুপথ আপনার হাতে ধরা দেবেই দেবে।।।।

অসংখ্য ধন্যবাদ জানাই

@blacks @photoman @curators @abduhawab আপনাদেরকে সুন্দর একটি প্রতিযোগিতা তৈরি করার জন্য এবং এখানে আমাদের লেখাগুলো প্রতিস্থাপনের সুযোগ তৈরি করে দেওয়ার জন্য।

এতক্ষণ আমি সাথে ছিলাম

Screenshot_20210722-144011_Gallery.jpg@steem-for-future

thanks everyone

Coin Marketplace

STEEM 0.32
TRX 0.11
JST 0.034
BTC 66654.57
ETH 3250.95
USDT 1.00
SBD 4.33