আজকে আমি আপনাদের জন্য অনেক সুন্দর একটা ফটোগ্রাফি নিয়ে এসেছি।

in Beauty of Creativity2 years ago

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন, আশা করি সবাই ভাল আছেন, আমিও ভাল আছি আল্লাহর রহমতে।


আপনাদের সবাইকে আমার আরেকটা নতুন এবং চোখে লাগার মত পোষ্টে স্বাগতম।

PhotoEditor_2022529205746339.jpg

আজকে আপনাদের জন্য এমন একটি পাতা নিয়ে এসেছি। আপনারা যে পাতাটা দেখলেই চিনবেন কিন্তু সেই পাতার নাম জানেন না।

এই পাতা গাছের নাম হলো অগ্নিশ্বর পাতা গাছ। পাতাগুলো দেখতে সত্যিই অনেক সুন্দর বড় হলে দেখতে আরো সুন্দর লাগে।

20211121_104609.jpg

20211121_104542.jpg

এ পাতাগুলো খুব যত্নের সহিত গ্রহন করা লাগে পাতাগুলো যেকোনোভাবে উঠে না। এ পাতাগুলো সাধারণত বাড়ির সামনে অথবা মসজিদের সামনে সুন্দরের জন্য লাগানো হয়।

এই গাছ গুলো যদি থাকে অর্থাৎ গাছগুলো যদি বাড়ির সামনে থাকে অনেক সুন্দর লাগে। আরো কয়েকটা এরকম গাছ আছে বাড়ির সামনে থাকলে বাড়ির রোড দেখতে সুন্দর লাগে।

আমার জানামতে আপনাদের কারো বাড়ির সামনে এই গাছগুলো আছে আমাদের জানামতে আরকি। আশা করি আপনাদের কাছেও ভাল লাগে তাই কাজগুলো আপনারা বাড়ির সামনে লাগিয়েছেন

সত্যিই অগ্নিশ্বর পাতাগুলো ভালো না লাগার মত কিছুই নেই। এরকম সাজানো সব গাছের পাতায় গাছ লাগানো উচিত। কারণ গাছ লাগান পরিবেশ বাঁচান।

গাছ লাগানোর একটা সুবিধা যা হলো গাছে কার্বণ-ডাই-অক্সাইড গ্রহণ করে আমাদেরকে অক্সিজেন দেয়। তারপর আমরা কাছ থেকে বাতাসের মাধ্যমে অক্সিজেন নিয়ে থাকি।

20211121_104607.jpg

20211121_104601.jpg

তাই পৃথিবীর সকল মানুষকে মাসে একটা হল গাছ লাগানো উচিত। আমার জানামতে আপনার সবাই গাছের অর্থাৎ ফুলগাছ যে কোন গাছ আপনারা লাগানি পছন্দ করেন।

আশাকরি আমার পোস্ট আপনাদের কাছে অনেক ভালো লাগবে। এই কাজটির সম্মুখে নিচে আমি আমার মন থেকে যা আমি জানি যে তবু সে তো সুখে আমি নিচে দিলাম। আশা করি আপনারা সবাই ফুল ফোটে কমেন্টে জানাবেন কেরকম হয়েছে।

অগ্নিশ্বর পরিষ্কার-পরিহিত পরিবারের উদ্ভিদ; এটি বহিরাগত মিলের কারণে এটি "নেটলেট" নামে পরিচিত। অগ্নিশ্বর পাতাগুলির একটি হৃদয়ের আকৃতি এবং ভিন্ন বর্ণ রয়েছে।

একটি দোকানে একটি উদ্ভিদ কেনার সময়, আপনি অঙ্কুর উপস্থিতি মনোযোগ দেওয়া প্রয়োজন, একাধিক হতে হবে, সেইসাথে একটি ফুলের অনুপস্থিতি, অন্যথায় তাদের সামগ্রীতে সমস্যা হতে পারে।

20211121_104603.jpg

20211121_104548.jpg

একটি দুর্দান্ত আলংকারিক উদ্ভিদ হিসাবে বিবেচিত হয়; বাড়িতে এটি রাখা কঠিন নয়। নতুনদের জন্য উপযুক্ত। প্রচারের সহজ পদ্ধতি এবং পাতার মোটলে রঙের মিলের কারণে এটিকে "দরিদ্রদের ক্রোটন "ও বলা হয়।

আলোর অভাবের সাথে, উদ্ভিদটি দ্রুত ওপরের দিকে বৃদ্ধি পেতে শুরু করে এবং পাতাগুলি হারাতে শুরু করে এবং এর আধিক্য স্টান্টিং এবং রঙে স্যাচুরেশন হ্রাস পায়।

সমাপ্তি


আপনাদেরকে ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য।

Sort:  
 2 years ago 

You have done a lot of beautiful photography. Good luck to you. It was much better

 2 years ago 

ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67203.60
ETH 3513.52
USDT 1.00
SBD 3.20