বাটারফ্লাই কয়েকটা চমৎকার ছবি আপনাদের সাথে শেয়ার করলাম।

in Beauty of Creativity2 years ago

আসসালামু আলাইকুম বন্ধুরা সবাই কেমন আছেন আশা করি ভাল আছেন আমিও ভাল আছি আল্লাহর রহমতে।


আপনাদের সবাইকে আমার আরেকটা ম্যাক্রো ফটোগ্রাফি পোষ্টে স্বাগতম।
PhotoEditor_2022730195143127.jpg

আজকে আমি আপনাদের জন্য এমন একটি ফটোগ্রাফি নিয়ে এসেছেন যেটা দেখলে আপনার সত্যিই অবাক হবেন। এইট এটা হল একটা ছোট্ট প্রজাপতি যেটায় আমি দেখার পর সুন্দর করে ফটোগ্রাফি করলাম।

এই প্রজাপতিটা সত্যি দেখতে অনেক ছোট অনেক সুন্দর সাদা বলে তাই। তাই আমি ভাবলাম আপনাদের সাথে আমার কোন ফটোগ্রাফি শেয়ার করি।

20220728_153946.jpg

আসলে আমি বাড়ি থেকে বের হয়েছিলাম কিছুক্ষণ হেঁটে আসব। তারপর দেখি একটা আম ছোট্ট একটা গাছের ভিতর প্রজাপতি বসে আছে।

তারপর আমি যখন ইয়ে প্রজাপতির ফটোগ্রাফি করতাম যায় প্রজাপতি একটা দেওয়ারা চাই উড়ে বসে। তারপর আমি আর কি করবো সেই দেওয়াল থেকেই এই প্রজাপতিটাকে কয়েকটা ছবি সুন্দর করে উঠিয়ে নিলাম।

20220728_153943.jpg

প্রজাতির ছোট আকারের সাদা রঙের লেজহীন প্রজাপতি, যাদের বিশেষত্ব হল ডানায় বিচ্ছিন্ন কালো রঙের ফুটকি। এরা 'লাইসিনিডি' গোত্রের এবং 'পলিয়োম্যাটিনি' উপগোত্রের সদস্য।

এদের ওপর-পিঠ কালচে খয়েরি রঙের হয়ে থাকে এবং প্রতি ডানার ঠিক মাঝখানে একটা সাদা অঞ্চল থাকে। ঋতু পরিবর্তনে এই সাদার পরিসর পরিবর্তিত হয়।

20220728_154107.jpg

এদের নিচের পিঠে পিছনের ডানায় সামনে একটা স্পষ্ট কালো বিন্দু থাকে । এদের ডানার গোড়ার কাছে ডানার খোপে ও মাঝ-আঁচলে কয়েকটা সাদা ফুটকি থাকে, যদিও সেগুলি অনিয়মিত ।

20220728_154056.jpg

ওড়ার সময় এদের ডানার ওপর ও নিচের পিঠের বৈপরীত্য দেখা যায় । এরা মাটি থেকে তিন চার ফুটের মধ্যে উড়ে বেড়ায়।

এরা একটানা বেশিক্ষণ উড়তে পারে না, পাতায় বা ফুলের উপর ডানা সম্পূর্ণ ভাঁজ করে বসে পড়ে। পুরুষ প্রজাতির কড়ি প্রজাপতিরা ভিজে মাটিতে বসে জলপান করে থাকে।

20220728_154121.jpg

আশা করি আপনাদের সবার কাছে আমার মাইক্রো ফটোগ্রাফি অনেক ভালো লাগবে। আরে ইন্টারেস্টিং প্রজাপতিটা দেখতে অনেক সুন্দর। আশা করি আপনাদের কাছেও আসে অনেক সুন্দর লাগবে।

20220728_154126.jpg

আমার মোবাইলের নাম
Samsung Galaxy A32
camera 64MP

সমাপ্তি।


আমার পোস্ট দেখার জন্য ধন্যবাদ।
20220728_154121.jpg

Sort:  
 2 years ago 

ফড়িং এর ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ।

 2 years ago 

The dragonfly looks great,thanks for sharing

 2 years ago 

ধন্যবাদ।

 2 years ago 

General photo taken by the grasshopper I love it stay well stay healthy take care of yourself best wishes for you

 2 years ago 

ধন্যবাদ।

 2 years ago 

Beautiful work you dane it today.

 2 years ago 

ধন্যবাদ।

 2 years ago 

These were great photographs of grasshoppers. Amazing photography especially in the greenery.

 2 years ago 

ধন্যবাদ।

 2 years ago 

খুবই সুন্দর হয়েছে ফটোগ্রাফি গুলো। শুভ কামনা রইলো আগামী দিন গুলোর জন্য।

 2 years ago 

ধন্যবাদ।

 2 years ago 

I really impressed by your macro photography. Keep it up.

 2 years ago 

ধন্যবাদ।

 2 years ago 

প্রজাপতিটি দেখতে খুবই সুন্দর ছিল। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58051.31
ETH 3136.86
USDT 1.00
SBD 2.44