আমি আজকে আপনাদের জন্য প্রজাপতি একটি সুন্দর ফটোগ্রাফি নিয়ে এসেছি

in Beauty of Creativity2 years ago

আসসালামু আলাইকুম বন্ধুরা সবাই কেমন আছেন আশা করি ভাল আছেন আমিও ভালো আছি আল্লাহর রহমতে।

আপনাদের সবাইকে আমার আরো একটা ম্যাক্রো ফটোগ্রাফি পোষ্টে স্বাগতম।

IMG-20220628-WA0009.jpg

আজকে আমি আপনাদের জন্য এমন একটি ফটোগ্রাফি নিয়ে এসেছি। যেটা দেখলে আপনার সত্যিই অবাক হবেন। এইট এটা হল একটা বড় রংগের প্রজাপতি যেটায় আমি দেখার পর সুন্দর করে ফটোগ্রাফি করলাম।

IMG-20220628-WA0007.jpg

এই প্রজাপতিটা সত্যি দেখতে অনেক ছোট অনেক সুন্দর সাদা বলে তাই। তাই আমি ভাবলাম আপনাদের সাথে আমার কোন ফটোগ্রাফি শেয়ার করি।

IMG-20220628-WA0001.jpg
আসলে আমি বাড়ি থেকে বের হয়েছিলাম কিছুক্ষণ হেঁটে আসব। তারপর দেখি একটা আম ছোট্ট একটা গাছের ভিতর প্রজাপতি বসে আছে।

তারপর আমি যখন ইয়ে প্রজাপতির ফটোগ্রাফি করতাম যায় প্রজাপতি একটা দেওয়ারা চাই উড়ে বসে। তারপর আমি আর কি করবো সেই দেওয়াল থেকেই এই প্রজাপতিটাকে কয়েকটা ছবি সুন্দর করে উঠিয়ে নিলাম।

IMG-20220628-WA0005.jpg
প্রজাতির ছোট আকারের সাদা রঙের লেজহীন প্রজাপতি, যাদের বিশেষত্ব হল ডানায় বিচ্ছিন্ন কালো রঙের ফুটকি। এরা 'লাইসিনিডি' গোত্রের এবং 'পলিয়োম্যাটিনি' উপগোত্রের সদস্য

এদের ওপর-পিঠ কালচে খয়েরি রঙের হয়ে থাকে এবং প্রতি ডানার ঠিক মাঝখানে একটা সাদা অঞ্চল থাকে। ঋতু পরিবর্তনে এই সাদার পরিসর পরিবর্তিত হয়।

IMG-20220628-WA0006.jpg
এদের নিচের পিঠে পিছনের ডানায় সামনে একটা স্পষ্ট কালো বিন্দু থাকে । এদের ডানার গোড়ার কাছে ডানার খোপে ও মাঝ-আঁচলে কয়েকটা সাদা ফুটকি থাকে, যদিও সেগুলি অনিয়মিত ।

ওড়ার সময় এদের ডানার ওপর ও নিচের পিঠের বৈপরীত্য দেখা যায় । এরা মাটি থেকে তিন চার ফুটের মধ্যে উড়ে বেড়ায়।

IMG-20220628-WA0001.jpg
এরা একটানা বেশিক্ষণ উড়তে পারে না, পাতায় বা ফুলের উপর ডানা সম্পূর্ণ ভাঁজ করে বসে পড়ে। পুরুষ প্রজাতির কড়ি প্রজাপতিরা ভিজে মাটিতে বসে জলপান করে থাকে।

আশা করি আপনাদের সবার কাছে আমার মাইক্রো ফটোগ্রাফি অনেক ভালো লাগবে। আরে ইন্টারেস্টিং প্রজাপতিটা দেখতে অনেক সুন্দর। আশা করি আপনাদের কাছেও আসে অনেক সুন্দর লাগবে।

PhotoEditor_2022713231256779.jpg

সমাপ্তি।

আমার মোবাইলের নাম

Samsung Galaxy A32
camera 64MP

আমার পোস্ট দেখার জন্য ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আজকে তো দেখছি অনেক সুন্দর প্রজাপতির ফটোগ্রাফি করেছেন। প্রজাপতির ফটোগ্রাফি দেখতে ভীষণ ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো অনেক আকর্ষণীয় হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ।

 2 years ago 

Butterfly photography is very beautiful. You have done a very nice photography. thank you

 2 years ago 

ধন্যবাদ।

 2 years ago 

খুব সুন্দর হয়েছে আপনার প্রজাপতির ফটোগ্রাফি গুলো। শুভকামনা রইল আগামী দিনগুলোর জন্য।

 2 years ago 

ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.026
BTC 57387.61
ETH 2518.18
USDT 1.00
SBD 2.31