স্বরচিত কবিতা//সূর্য সন্তান// সেলিনা সাথী//♥♥

in Beauty of Creativity3 years ago


আসসালামু আলাইকুম

♥♥



হায়!! বিউটি অফ ক্রিটিভিটি সকল বন্ধুদের কে জানাচ্ছি অনেক শুভেচ্ছা। অনেকদিন পর আজ আমি আবারও আপনাদের মাঝে স্বরচিত কবিতা দিয়ে লোক আশা করি আপনাদের ভালো লাগবে। তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।

IMG_20220225_194910.jpg

সূর্য সন্তান"

সেলিনা সাথী


একুশ আমার মায়ের ভাষা
ভালোবাসার গান,
একুশ যেন বুকের ভেতর
মাতৃভাষার টান।।

একুশ মানে শহীদ মিনার
ফুলে ফুলে ভরা
একুশ মানে বাংলা ভাষা
রক্ত দিয়ে গড়া।।

আন্তর্জাতিক বাংলা ভাষা
গর্ব যে আমার
লাখো কোটি সালাম জানাই
রফিক শফিক জব্বার।।

একুশ মানে ভাইয়ের রক্ত
বোনের হাহাকার,,
একুশ মানে শত্রু
শ্রেষ্ঠ রাজাকার।

এই একুশে মুক্ত আকাশ
শ্রেষ্ঠ বাংলা ভাষা
হাসব গাইব প্রাণখুলে
এটাই মনের আশা।।

একুশ মানে মুখের কথা
তীব্র ব্যথা বুকে
ইতিহাসের নির্মমতা
মনে আছে লুকে।

রক্ত দিয়ে মাতৃভাষা
ছিনিয়ে আনল যারা।।
ইতিহাসের প্রেক্ষাপটে
সূর্যসন্তান তারা।।


IMG_20220225_194947.jpg


dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

খুবই সুন্দর কবিতা লিখেছেন আপু। ধন্যবাদ আপনাকে এটা শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ
♥♥

আপু আপনার কবিতাগুলো অনেক সুন্দর। যদিও আমি তেমন কবিতা সম্পর্কে জানি না। তাও আপনার কবিতা গুলো পড়তে অনেক ভালো লাগে।২১ শে ফেব্রুয়ারি নিয়ে সুন্দর কবিতা লিখেছেন।যদিও পুরোটা কবিতাই সুন্দর তাও আমার কাছে শেষেরটুকু বেশ ভালো লেগেছে।

রক্ত দিয়ে মাতৃভাষা
ছিনিয়ে আনল যারা।।
ইতিহাসের প্রেক্ষাপটে
সূর্যসন্তান তারা।।

 3 years ago 

ধন্যবাদ
♥♥

 3 years ago 

একুশ আমার মায়ের ভাষা
ভালোবাসার গান,
একুশ যেন বুকের ভেতর
মাতৃভাষার টান।

বুকের মধ্যে লালন করা কষ্টার্জিত ২১ কে কবিতার ছন্দে তুলে আনার বিষয়টি , আমাদেরকে আকৃষ্ট করেই ছাড়ে, ছন্দে ছন্দে ভাষা জ্ঞান, সাবলীল ভাবে তুলে আনুন এই কামনাই করি। আমিন।

 3 years ago 

অনেক অসেক ধন্যবাদ ভাইয়া
♥♥

 3 years ago 

🌹

 3 years ago 

♥♥

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56596.99
ETH 2394.78
USDT 1.00
SBD 2.32