স্বরচিত কবিতা "জুলেখা আমি" ♥♥

in Beauty of Creativity2 years ago


আসসালামু আলাইকুম

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি। আজ অনেকদিন পর আবারও বিউটি অফ ক্রিটিভিটিতে আমার স্বরচিত কবিতা উপস্থাপন করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক স্বরচিত কবিতা "জুলেখা আমি"।

IMG_20211213_171043.jpg


"কাজের বেটি জুলেখা"

সেলিনা সাথী



কাজের বেটি জুলেখা আমি
নিত্য করি কাজ
হাত দুটো তাই চলতেই থাকে
সকাল দুপুর সাজ।

বাসর মাজি, মশলা বাটি
ঘরমুছি, আর কাপড় কাচি
হরেক রকম রান্না করে
খাবার জোটে একটি রুটি।

পচা বাসি খাবার দেয়
দেয় মাছের কাঁটা,
আর্তনাদে বলে তখন
আমার কপালে ঝাঁটা।

কাজেই হলে ঊনিশ- বিশ
ধুপ ধাপঠাস ঠিস,
মেম সাহেবের করা মেজাজ
চোখে যেন অগ্নিবিষ।

ব্যাথার চোটে করছি শুধু
ইস,!! ইস!!! ইস!!!

মেম সাহেব বাইরে গেলে
দেখে সাহেব দুচোখ মেলে,,
বলে জুলেখা কাছে আয়,,
সুখের ছোঁয়া দেই তোর গায়
তোর জন্য কষ্ট হয়।

দুঃখে ভরা জীবন আমার
কষ্টে ভরা মন
আমার মত জুলেখা এমন
আছে শতজন।

জুলেখা হয়ে জন্ম নিয়ে
করেছি আমি ভুল
সেই ভুলেরই মাশুল দিতেই
ছিঁড়ছি এখন চুল।

পাইনা খুজে কোনোখানে
মাথাগোঁজার কুল,
জুলেখা হয়ে জন্ম নিয়ে
করেছি আমি ভুল।

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

ধন্যবাদ আপু। আমাদের সাথে এত সুন্দর একটি আপনার নিজের তৈরি করা কবিতা শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ♥♥

 2 years ago 

@selinasathi1 আমি নিজেও কবিতা লিখতে পছন্দ খুব। কিন্তু আপনার কবিতা পড়ে মনে হলো আমার থেকে অনেকে বেশি ভালো কবিতা আপনি লেখেন। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে এত সুন্দর একটা কবিতা উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

তাই বুঝি♥♥

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32