বিষাক্ত মাশরুম এর কিছু ফটোগ্রাফি ।। BOC ।। জুন -২১/০৬/২০২২ ।। ১০% বরাদ্দ @boc এর জন্য।

in Beauty of Creativity2 years ago

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই আপনারা... ? আশাকরি সবাই অনেক অনেক ভাল আছেন সুস্থ আছেন । প্রত্যেকে তার পরিবার নিয়ে সুখে আছেন।
সৃষ্টিকর্তার আশীর্বাদে আমিও অনেক অনেক ভালো আছি।

প্রতিদিন নতুন নতুন ব্লগ আপনাদের সাথে শেয়ার করতে আমার বেশ ভালোই লাগে।আমি অধিকাংশ সময় বিভিন্ন ফটোগ্রাফি বেশি শেয়ার করি, কারন আমার ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে। সামনে ভালো ফটোগ্রাফি করার মত কিছু পেলে তা ক্যামেরাবন্দি করতে একদমই ভুল হয়না।

তবে আজ বিশেষ কিছু বলবো না । সামান্য কিছু কথা বলবো আর ফটো শেয়ার করবো। আশাকরি আপনাদের ভালো লাগবে।

InShot_20220620_222912058.jpg

বিগত দু'দিন ধরে আমাদের এখানে প্রচন্ড পরিমাণে বৃষ্টি হচ্ছে। তবে কাল বিকালে বৃষ্টির প্রকোপ কিছুটা কমেছিল। তাই আমি এবং আমার এক কাছের বন্ধু একটু হাঁটতে বেরিয়েছিলাম। তবে এতটাই বৃষ্টি হয়েছিল যে চারপাশটা পুরো স্যাতসেতে হয়ে গেছিলো। হটাৎ একটা জায়গায় গিয়ে আমার চোখ আটকে যায়। এবং এই বিষাক্ত মাশরুম গুলো আমার চোখে পড়ে।

InShot_20220620_222812234.jpg

ছোটবেলায় এই মাশরুমগুলোকে ব্যাঙের ছাতা বলে জানতাম। এবং আমাদের বাড়ি থেকে বলে দেয়া হতো এই মাশরুমগুলো থেকে দূরে থাকার জন্য কারণ এগুলো নাকি খুব বিষাক্ত হয়। আমাদের ধারণা ছিল ছাতা গুলোর নিচে সাধারণতঃ ব্যাঙেরা বসবাস করে। তবে এই ধারণা একদমই ভুল ছিল। কারণ আমরা সকলেই জানি এগুলো এক ধরনের ছত্রাক জাতীয় উদ্ভিদ।

কিছু কিছু ছত্রাক আছে যাদের অসম্ভব পুষ্টিগুণ। আমরা সাধারণত এগুলোকে মাশরুম বলি। চলুন তাহলে আর বেশি কথা না বলে ফটোগুলো দেখে নেওয়া যাক।

InShot_20220620_223057798.jpg

InShot_20220620_223003072.jpg

Camera: Samsung.
Model: M31s.

যাইহোক আজকের পর্ব এপর্যন্তই ছিল। আশা করি আপনাদের ভালো লাগবে। আর ভালো লাগলে অবশ্যই একটা কমেন্ট করে জানাতে ভুলবেন না। আপনাদের একটি মন্তব্য আমাকে নতুন এবং ভাল কিছু করার উদ্যোগ যোগায়।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

Thanks for the beautiful photography of mushrooms. The people of the city do not see these because they are more common in the villages and forests. Thanks for sharing

 2 years ago 

Thank you for your comment

 2 years ago 

Your mushroom photography is very beautiful to look at.

 2 years ago 

Thank you brother😊

 2 years ago 

The beautiful mushroom photography you show.

 2 years ago 

Thank you brother 😊

 2 years ago 

আপনি খুবই সুন্দর বিষাক্ত মাশরুমের ফটোগ্রাফি গুলো করেছেন । এই বিষাক্ত মাশরুম গুলো মানুষের শরীরের জন্য খুবই ক্ষতিকারক।
image.png

 2 years ago 

Thank you so much ❤️

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61111.24
ETH 2687.89
USDT 1.00
SBD 2.61