বছরের প্রথম কমলালেবু ।। BOC ।। জুন-১৫/০৬/২০২২ ।। ১০% @boc এর জন্য বরাদ্দ।

in Beauty of Creativity2 years ago

নমষ্কার সবাইকে🙏😊,

কেমন আছেন সবাই আপনারা... ? আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন সুস্থ আছেন । প্রত্যেকে তার পরিবার নিয়ে সুখে আছেন।
সৃষ্টিকর্তার আশীর্বাদে আমিও অনেক অনেক ভালো আছি।

প্রতিদিন নতুন নতুন ব্লগ আপনাদের সাথে শেয়ার করতে আমার বেশ ভালোই লাগে।আমি অধিকাংশ সময় বিভিন্ন ফটোগ্রাফি বেশি শেয়ার করি, কারন আমার ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে। সামনে ভালো ফটোগ্রাফি করার মত কিছু পেলে তা ক্যামেরাবন্দি করতে একদমই ভুল হয়না।

আজ অনেক দিন পর ছাদে গিয়ে দেখলাম আমার নতুন গাছে কমলালেবু ধরেছে তাই মনে হলো আপনাদের সাথে share করি। আশাকরি আপনাদের ভালো লাগবে।

InShot_20220615_193545109.jpg

মাসখানেক হলো গাছটি কিনে এনেছিলাম আমাদের এখানকার একটি নার্সারি থেকে। আগের বছরে একটা মুসুম্বি লেবুর গাছ কিনে এনেছিলাম। কিন্তু সত্যি কথা বলতে কোন ফল খাওয়া যায়নি। প্রচন্ড রকম টক ছিল। আমি এইবারও একই ব্যক্তির থেকে গাছ নিয়ে এসেছি। এবং আগের বছরের কথাও বলেছিলাম লোকটাকে,যে আপনার দেওয়া গাছের লেবু প্রচন্ড টক ছিল আগের বছরে। তবে উনি এইবার আমাকে আশ্বাস দিয়ে বলেছে এইবার আর এমনটা হবে না। এইবারের গাছগুলো নাকি উনি বাইরে থেকে কিনে এনেছেন। তাই বিশ্বাস করে নিয়ে এসেছি।

সত্যি কথা বলতে উনার কথা এবার বোধহয় ঠিক হবে কারণ এই বছর এত ছোট্ট গাছে বেশ ভালো ফলন হয়েছে দেখছি। তবে এখন কমলালেবু গুলো খাওয়ার মতো হয়নি দেখলে হয়তো বোঝা যাচ্ছে। চলুন তাহলে দেখে নেওয়া যাক আমার নতুন লেবু গাছের কিছু ফটোগ্রাফি। আশাকরি ফলগুলো পাকলে আপনাদের সামনে আরো একটি পর্ব নিয়ে হাজির হব।

InShot_20220615_193729978.jpg

InShot_20220615_193657571.jpg

InShot_20220615_193625834.jpg

InShot_20220615_193502120.jpg

InShot_20220615_193416316.jpg

যাইহোক আজকের পর্ব এপর্যন্তই ছিল। আশা করি আপনাদের ভালো লাগবে। আর ভালো লাগলে অবশ্যই একটা কমেন্ট করে জানাতে ভুলবেন না। আপনাদের একটি মন্তব্য আমাকে নতুন এবং ভাল কিছু করার উদ্যোগ যোগায়।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

When the oranges near you grow big, share and eat with us.

 2 years ago 

This is called chicken orange 🍊... And I will definitely share with you

 2 years ago 

The oranges look great. Orange photography has been beautiful. The oranges are now very small baby oranges. I hope the oranges will be big and ripe oranges.

 2 years ago 

Thank you for your comment ☺️

 2 years ago 

This fruit looks very sour. click Perfect

 2 years ago 

Thank you brother for your comment

 2 years ago 

This fruit is very useful,Thank you for sharing.

 2 years ago 

Thank you brother

 2 years ago 

আপনার কমলালেবুর ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে অনেক ভালো লাগলো। কমলালেবু আমার অনেক পছন্দের। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

খুব ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59126.81
ETH 2514.47
USDT 1.00
SBD 2.46