বুনো ঘাসফুলের কিছু ফটোগ্রাফি।। BOC।। সেপ্টেম্বর -০১/০৯/২০২২।।

in Beauty of Creativity2 years ago

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই আপনারা... ? আশাকরি সবাই অনেক অনেক ভাল আছেন সুস্থ আছেন । প্রত্যেকে তার পরিবার নিয়ে সুখে আছেন।সৃষ্টিকর্তার আশীর্বাদে আমিও অনেক অনেক ভালো আছি।

প্রতিদিন নতুন নতুন ব্লগ আপনাদের সাথে শেয়ার করতে আমার বেশ ভালোই লাগে।আমি অধিকাংশ সময় বিভিন্ন ফটোগ্রাফি বেশি শেয়ার করি, কারন ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে। সামনে ভালো ফটোগ্রাফি করার মত কিছু পেলে তা ক্যামেরাবন্দি করতে একদমই ভুল হয়না। আজ আপনাদের সামনে কিছু বুনোফুলের ফটোগ্রাফি শেয়ার করব এবং এই ফুলগুলো আমি নিজেও জীবনে প্রথমবার দেখলাম। আশা করছি আপনাদের ভালো লাগবে দেখতে।

InShot_20220901_153952499.jpg
স্থান: কলকাতা, ইন্ডিয়া।
ক্যামেরা: স্যামসাং।
মডেল: M31s.

বছরের অন্য কোন সময় এই ফুলগুলো দেখা না গেলেও মোটামুটি বর্ষাকালে এই ফুলগুলো দেখা যায়। তবে বিষয়টা আমি জানতাম না, কারণ আমাদের অঞ্চলে এই ফুলগুলো খুব বিশেষ দেখা যায় না। আর যদি দেখা যেত তাহলে আমার চোখে তো অবশ্যই পড়ার কথা। এই ফুলগুলো সম্পর্কে আমি তথ্যটা পেলাম আমার এক বন্ধুর কাছ থেকে। কিছুদিন আগে গিয়েছিলাম তাদের গ্রামে বেড়াতে সেখান থেকেই দেখা আরকি। সব থেকে মজার বিষয় হলো এই ফুলে কোন গন্ধই নেই। এবং ফুল গুলো যথেষ্ট শক্ত ছিল। যেহেতু এটি ঘাস ফুল ছিল সুতরাং গাছটিও ছিল খুবই ছোট। মোটামুটি ফুল দেখতে হলে আপনাকে মাটিতে ঝুঁকে তারপরে দেখতে হবে এতটাই ক্ষুদ্র। তবে ফুলের কালার কম্বিনেশন আমার কাছে বেশ ভালই লেগেছিল। আসলে জীবনে দেখা প্রথমবার প্রত্যেকটা জিনিস খুবই সুন্দর হয়। যাই হোক যেহেতু সন্ধ্যা হয়ে যাচ্ছিল এবং গ্রামটাকে ভালো করে ঘুরে দেখা আমার প্রধান উদ্দেশ্য ছিল তাই আর বেশি দেরি না করে কিছু ফটো ঝটপট তুলে নিলাম। যাইহোক আর বেশি কথা না বলে চলেন ফটোগুলো এক এক করে দেখে নেওয়া যাক। আশা করছি আপনাদের ভালো লাগবে। আর যদি এই গাছ কেউ চিনে থাকেন তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন।

InShot_20220901_154215829.jpg
স্থান: কলকাতা, ইন্ডিয়া।
ক্যামেরা: স্যামসাং।
মডেল: M31s.

InShot_20220901_154118522.jpg
স্থান: কলকাতা, ইন্ডিয়া।
ক্যামেরা: স্যামসাং।
মডেল: M31s.

InShot_20220901_154045306.jpg
স্থান: কলকাতা, ইন্ডিয়া।
ক্যামেরা: স্যামসাং।
মডেল: M31s.

InShot_20220901_154017638.jpg

স্থান: কলকাতা, ইন্ডিয়া।
ক্যামেরা: স্যামসাং।
মডেল: M31s.

যাইহোক আজকের পর্ব এই পর্যন্তই ছিল। আশাকরি আপনাদের ভালো লেগেছে আজকের পর্বটি। আর ভালো লাগলে অবশ্যই একটি কমেন্ট করতে ভুলবেন না। কারণ আপনাদের একটি কমেন্ট আমাকে নতুন এবং ভালো কিছু করার উৎসাহ যোগায়। ভালো থাকবেন সবাই।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

বনো ঘাস ফুল গুলো দেখতে খুবই সুন্দর। অনেক অনেক ধন্যবাদ সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

Preserve and don't disturb!🙏👍

 2 years ago 

Yaap

 2 years ago (edited)

বুনো ফুলের দুর্দান্ত কিছু ফটোগ্রাফি করছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে ।

 2 years ago 

কাশফুল না ঘাসফুল। হি হি হি😁 ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

This is a small flower that is very beautiful to look at, I like this flower.

 2 years ago 

Thank you so much brother

 2 years ago 

বনফুলের সুন্দর ফটোগ্রাফির সাথে সুন্দর উপস্থাপনাও করেছেন। অনেক অনেক ভালো লাগলো। আপনার জন্য অনেক শুভকামনা রইল এবং আপনার সুস্বাস্থ্য কামনা করছি

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার এত সুন্দর মন্তব্যের জন্য। খুব ভালো লাগে আপনি আমার পোস্টে নিয়মিত মন্তব্য করার চেষ্টা করেন। আপনিও খুব ভালো থাকবেন, সুস্থ থাকবেন এই কামনাই করি।

 2 years ago 

আপনার শেয়ার করা বুনো ঘাসফুলের ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হয়েছে। ফটোগুলো তোলার পর আপনি খুব সুন্দর ভাবে এডিটিং করেছেন আপনার এডিটিংও প্রশংসার যোগ্য।

 2 years ago 

Thank you brother for this comment. Stay connected

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41