গ্রাম বাংলার প্রকৃতির কিছু দৃশ্যপট।। BOC।। সেপ্টেম্বর-১৪/০৯/২০২২।।

in Beauty of Creativity2 years ago

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই আপনারা... ? আশাকরি সবাই অনেক অনেক ভাল আছেন সুস্থ আছেন । প্রত্যেকে তার পরিবার নিয়ে সুখে আছেন।সৃষ্টিকর্তার আশীর্বাদে আমিও অনেক অনেক ভালো আছি।

প্রতিদিন নতুন নতুন ব্লগ আপনাদের সাথে শেয়ার করতে আমার বেশ ভালোই লাগে।আমি অধিকাংশ সময় বিভিন্ন ফটোগ্রাফি বেশি শেয়ার করি, কারন ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে। সামনে ভালো ফটোগ্রাফি করার মত কিছু পেলে তা ক্যামেরাবন্দি করতে একদমই ভুল হয়না। আপনার হয়তো অনেকেই জানেন বেশ কিছুদিন আগে আমি গিয়েছিলাম আমার এক বন্ধুর বিয়ের অনুষ্ঠানে। যেহেতু গ্রাম ছিল সুতরাং অনেক ফটোগ্রাফি করেছিলাম এবং তার মধ্যে কিছু ফটোগ্রাফি অলরেডি আমি শেয়ার করেছি এবং কিছু ফটোগ্রাফি বাকি আছে। আজ থাকছে গ্রাম বাংলার প্রাকৃতিক দৃশ্যের কিছু ফটোগ্রাফি আশা করছি আপনাদের ভালো লাগবে।

20220814_125823.jpg

স্থান:বৈঁচিগ্রাম, ইন্ডিয়া।

ক্যামেরা: স্যামসাং।
মডেল: M31s.

এই ফটোগুলো বিয়ে ঠিক পরের দিন তোলা হয়েছিল। যখন বিয়ের কাজ সব শেষ তখন সবাই একটু রিলাক্স অবস্থায় ছিল। আর এই সুযোগে আমি বেরিয়ে পড়ি ফটো তোলার জন্য। গ্রাম বাংলার সৌন্দর্যের আসলে কোন শেষ নেই। যেদিকেই তাকানো যায় শুধু সুন্দর্যের সমাহার। প্রথমে গিয়েছিলাম ওখানকার একটি আদিবাসী গ্রামে। যেখানকার মানুষের প্রধান জীবিকা হল কৃষি কাজ করা। এবং তাদের বাড়ি ঘর গুলো সব মাটির। তারপর সেখান থেকে হাঁটতে হাঁটতে পুকুরপাড় এবং তারপর সেখান থেকে একটা বিলের ভেতর ঢুকে গেলাম। বিশেষ করে ওখানকার পুকুরটা আমার কাছে খুব ভালো লেগেছিল। এত পরিষ্কার আর বিভিন্ন প্রজাতির পাখি এবং হাঁস খেলা করে বেড়াচ্ছিল, দেখতে সত্যিএ খুব সুন্দর লাগছিল। হঠাৎ করে দেখলাম এক আদিবাসির মাটির বাড়ির পাশে একটা ছাগল খেলা করে বেড়াচ্ছে এবং ডাক দেওয়ার সাথে সাথে আমার কাছে চলে আসলো। এই সুযোগ আর মিস করলাম না ঝটপট করে ফটো তুলে নিলাম। যাইহোক আর বেশি কিছু বলব না চলেন এক এক করে ফটোগুলো দেখে নেওয়া যাক।

20220814_140605.jpg

স্থান:বৈঁচিগ্রাম, ইন্ডিয়া।

ক্যামেরা: স্যামসাং।
মডেল: M31s.

20220814_140601.jpg

স্থান:বৈঁচিগ্রাম, ইন্ডিয়া।

ক্যামেরা: স্যামসাং।
মডেল: M31s.

20220814_140239.jpg

স্থান:বৈঁচিগ্রাম, ইন্ডিয়া।

ক্যামেরা: স্যামসাং।
মডেল: M31s.

20220814_125828.jpg

স্থান:বৈঁচিগ্রাম, ইন্ডিয়া।

ক্যামেরা: স্যামসাং।
মডেল: M31s.

20220814_125818.jpg

স্থান:বৈঁচিগ্রাম, ইন্ডিয়া।

ক্যামেরা: স্যামসাং।
মডেল: M31s.

20220814_125840.jpg

স্থান:বৈঁচিগ্রাম, ইন্ডিয়া।

ক্যামেরা: স্যামসাং।
মডেল: M31s.

20220814_125233.jpg

স্থান:বৈঁচিগ্রাম, ইন্ডিয়া।

ক্যামেরা: স্যামসাং।
মডেল: M31s.

20220814_125822.jpg

স্থান:বৈঁচিগ্রাম, ইন্ডিয়া।

ক্যামেরা: স্যামসাং।
মডেল: M31s.

যাইহোক আজকের পর্ব এই পর্যন্তই ছিল। আশাকরি আপনাদের ভালো লেগেছে আজকের পর্বটি। ভালো লাগলে অবশ্যই একটি কমেন্ট করতে ভুলবেন না। কারণ আপনাদের একটি কমেন্ট আমাকে নতুন এবং ভালো কিছু করার উৎসাহ যোগায়। ভালো থাকবেন সবাই।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

Thank you for sharing some of your photography with us here friends.

 2 years ago 

Thank you brother for this comment...

 2 years ago 

It was good to see the nature photography of village Bengal. Good luck

 2 years ago 

Thank you brother for this comment

 2 years ago 

বৈঁচিগ্রামে আমি গেছি তাই এর সৌন্দর্য আমার জানা ছিল আগে থেকেই। ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হয়েছে।

 2 years ago 

তুই তো আমার সাথেই গিয়েছিলি। হাঃ হাঃ হাঃ... তবে জায়গাটা সত্যিই খুব সুন্দর।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59471.57
ETH 2618.20
USDT 1.00
SBD 2.40