You are viewing a single comment's thread from:

RE: গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি। 10% to @beautycreativity

আপনার শেয়ার করা গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আমার বাড়ির পাশে ও দেয়ালের সামনে আমি লাগিয়েছিলাম ফুল ফুটলে অসম্ভব সুন্দর গন্ধ এবং অনেক ভালো লাগে। আপনি আপনার বাসার বারান্দায় টবে এই গাছ রোপন করতে পারবেন জানতে পেরে ভালো লাগলো। এই গাছের ফুল যখন একটু হলুদ হয়ে আসে। তখন দেখতে অন্যরকম এক সৌন্দর্য তার মধ্যে বিরাজ করে ভালোও লাগে। আপনাকে ধন্যবাদ চমৎকার ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

Sort:  
 5 months ago 

ব্যক্তিগতভাবে গন্ধরাজ ফুলের সুগন্ধি আমি নিজেও খুব পছন্দ করি।কিন্তু এই ফুলটা কোথায় এখন আর কোথাও চোখে পড়ে না। যার কারণে ঐদিন এই ফুলটা দেখে খুব ভালো লেগেছিল। এখন খোজ করতে হবে এই ফুল গাছ কই পাওয়া যায়।
এই গাছের ফুল হলুদ হলে কেমন দেখা যায় সেটা অবশ্য আমার মনে নেই। কেন অনেক বছর আগেই সেই গাছ কেটে ফেলা হয়েছে।
ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে। ভালো থাকবেন সবসময়।

গন্ধরাজ ফুল আপনি বিভিন্ন ধরনের নার্সারির মধ্যে পাবেন। আপনি যদি নার্সারির মধ্যে খোঁজ করেন তাহলে অনায়াসেই পেয়ে যাবেন। এই ফুল বিভিন্ন ধরনের হয়ে থাকে। বিশেষ করে বিভিন্ন রঙের অনেকগুলো হয়ে থাকে। একেবারে খোপা গোলাপের মতো, আবার অনেকগুলো হয়ে থাকে একটু অন্যরকম। যার মধ্যে পাতা তিন চার পাঁচটার বেশি থাকে। কিন্তু যেগুলো খোপা গোলাপের মতো হয়ে থাকে। সেগুলো দেখতে অসম্ভব সুন্দর লাগে। খয়েরি এবং হলুদ আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন।

 5 months ago 

গন্ধরাজ বিভিন্ন রঙের হয়ে থাকে এটা আমার অবশ্য জানা ছিল না। আমি জানতাম গন্ধরাজ ফুল শুধুই সাদা হয়।
আসলে এই ফুল এখন আর আমার চারপাশে দেখতে পাই না। ধন্যবাদ আপনাকে গন্ধরাজ সম্পর্কে এই তথ্য জানানোর জন্য।
আমার বাড়ির পাশের নার্সারিতে খোজ করেছিলাম কিন্তু পাই নাই । তাই ভেবেছি যখন ঢাকার বাইরে যাবো তখন খোঁজ নিবো

ভালো এবং সুস্থ থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য ।

আপনি নার্সারির মধ্যে খোঁজ নিয়েছেন অথচ গন্ধরাজ ফুল খুঁজে পাননি। আসলে যদি আপনার বাড়ি আমার বাড়ির পাশে হতো, তাহলে আপনাকে আমি গন্ধরাজ স্কুলের চারা দিয়ে আসতাম। কেননা আমাদের বাড়িতে প্রচুর পরিমাণে রয়েছে। অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 65673.10
ETH 2625.17
USDT 1.00
SBD 2.66