চুকাই ফলের ফটোগ্রাফি

in Beauty of Creativity7 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমি খুব বেশি ভালো নেই , আমার একটু ঠাণ্ডা লেগেছে ।

আজকের ব্লগে তোমাদের সাথে চুকাই ফলের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। সত্যি কথা বলতে এই ফলের নাম আমার আগে জানা ছিল না। তোমরা সবাই জানো যে, আমাদের বাড়ির ছাদে বিভিন্ন ধরনের গাছ লাগানো আছে। এসব গাছগুলোর কিছু আমি লাগিয়েছি আর কিছু আমার পরিবারের লোকজন লাগিয়েছে। আমি যেই গাছগুলো লাগিয়েছে সেগুলোর নাম আমার সব জানা আছে। তবে বাড়ির লোকজন যে গাছগুলো লাগিয়েছে তার সবগুলোর নাম আমার জানা নেই। যেমন এই চুকাই উদ্ভিদের কথাই আসি। এই গাছটি অনেকদিন ধরেই আমি আমাদের ছাদে দেখেছি। তবে এই গাছটি নিয়ে আমার খুব একটা আগ্রহ ছিল না কারণ গাছটি আমার লাগানো ছিল না। যাইহোক,গতকালকে ছাদে গিয়ে দেখি এই গাছে অনেকগুলো ফল হয়েছে। তাই এই গাছ সম্পর্কে জানার একটু আগ্রহ হয় এবং ছাদে গিয়ে কিছু ফটোগ্রাফিও করে আসি। তারপর এই উদ্ভিদটির নাম আমি বাড়ির লোকের কাছ থেকে জানতে পারি। এই উদ্ভিদের ফলের কি ব্যবহার তা সঠিকভাবে আমি জানিনা। তাই শেয়ার করতে পারলাম না। এই উদ্ভিদের যে ফলগুলোর কিছু ফটোগ্রাফি বিভিন্ন অ্যাঙ্গেলে আমি করেছিলাম সেগুলোই দেখতে পাবে আজকের ব্লগে। এই ফলগুলোর ফটোগ্রাফি করার সময় জোরালো হাওয়া দিচ্ছিল সেইজন্য এই গুলোতে ফোকাস করানো বেশ মুশকিল হয়ে যাচ্ছিল। তারপরও অনেকটা সময় ব্যয় করে আমি এই ফলগুলোর ফটোগ্রাফি করেছিলাম।

InShot_20240105_232307646.jpg

InShot_20240105_232120696.jpg

InShot_20240105_232252747.jpg

InShot_20240105_232238108.jpg

InShot_20240105_232221333.jpg



ক্যামেরা: স্যামসাং
মডেল: SM-M317F
ফটোগ্রাফার: @ronggin
স্থান: বারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।





বন্ধুরা, আজকে শেয়ার করা চুকাই ফলের ফটোগ্রাফিগুলো তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 7 months ago 

এই টক ফল ছোট বেলায় অনেক খেয়েছি। সেই সময় গুলো দারুন ছিল। আপনার ফটোগ্রাফির মাধ্যমে চুকাই ফল দেখে ভাল লাগলো।

 7 months ago 

এই টক ফল যদিও আমি আগে কোনো দিন খাই নি আপু তবে এই বার খেয়ে দেখবো ভাবছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60482.94
ETH 2613.04
USDT 1.00
SBD 2.63