অজানা ফুলের ফটোগ্রাফি || ২৩ ডিসেম্বর ২০২৩

in Beauty of Creativity9 months ago (edited)

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও খুব ভালো আছি। আজকের ব্লগে তোমাদের সাথে অজানা ফুলের কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করব।

ফুলের সৌন্দর্য আমাদের সবাইকে মুগ্ধ করে। কিছু কিছু ফুল আমরা অনেক বেশি ভালোবাসি আবার কিছু কিছু ফুল চোখের সামনে পড়লে আমরা সেগুলোকে অবহেলা করে চলে যায়। তবে আমি যেখানেই যে ফুল দেখি না কেন সব ফুল আমার কাছে অনেক বেশি ভালো লাগে। ফুলগুলো যদি একটু মন দেখা হয় তাহলে এর মধ্যে একটা আলাদা সৌন্দর্য রয়েছে যা কিছু সময়ের জন্য সবকিছু ভুলিয়ে দিতে পরে। শহরে সাধারণত বিভিন্ন ফুলের চাষ করতে দেখা যায় কিন্তু গ্রামের মাঠে ঘাটে পথে বিভিন্ন ধরনের ফুল প্রাকৃতিক ভাবে জন্মাতে দেখা যায়। যা হয়তো চাষ করা ফুলের মত সাজানো গোছানো না তবে তার সৌন্দর্য কোন অংশে কম নয়। বাংলাদেশের একটি গ্রামের ভ্রমণ করতে এসে অনেক কিছু দেখার সুযোগ হয়েছে। এখানে এসে বিভিন্ন রকম ফুল দেখছি যা আমি আগে কোনদিনও দেখিনি। নতুন নতুন ফুলের সাথে পরিচয় হয়েছে তার মধ্যে অনেকগুলো ফুলের নাম আমি জানি আবার অনেকগুলো ফুলের নাম আমি জানিনা। আজকে যে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব সেই ফুলের নাম আমি জানি না। তবে এই ফুলের ফটোগ্রাফি আগে কেউ আমাদের এই কমিউনিটিতে শেয়ার করেছে কিনা আমার জানা নেই। আমার কাছে ইউনিক একটা ফুল মনে হল এই ফুল । এই জন্য খুব ভালো করে ফটোগ্রাফি করে সবার সাথে শেয়ার করলাম। এই ফুলগুলো সাধারণত শহরে চাষ করতে দেখা যায় না । গ্রামের রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় রাস্তার এক পাশে আমি কিছু এই গাছ দেখেছিলাম সেখান থেকেই এই ফুলের ফটোগ্রাফিগুলো করেছিলাম।

InShot_20231222_211513251.jpg

InShot_20231222_211552646.jpg

InShot_20231222_211417967.jpg

InShot_20231222_211327165.jpg

InShot_20231222_211248029.jpg



ক্যামেরা: স্যামসাং
মডেল: SM-M317F
ফটোগ্রাফার: @ronggin
স্থান: নড়াইল, বাংলাদেশ।





বন্ধুরা, আজকে শেয়ার করা অজানা ফুলের ফটোগ্রাফি গুলো তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 9 months ago 

আপনার অজানা ফুলের ফটোগ্রাফি বেশ চমৎকার হয়েছে। ফুলের ফটোগ্রাফি দেখেও সত্যি অনেক ভালো লাগলো। সুন্দর করে ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যটির জন্য।

 9 months ago 

এই ফুল গুলোকে আমরা ছন ফুল নামে পরিচিত। এগুলো বিভিন্ন ভাবে রেসিপি করে খাওয়া যাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59893.00
ETH 2414.92
USDT 1.00
SBD 2.43