নিরিবিলি এক শান্ত পুকুর ঘাটে কিছু সময়

in Beauty of Creativitylast year

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি সবাই অনেক অনেক ভাল আছো । আমিও ভালো আছি। আজকের ব্লগে তোমাদের সবাইকে প্রথমে স্বাগতম জানাই।

নিরিবিলি কোন জায়গা আমার খুবই পছন্দের। শহরের কোলাহল থেকে কোথাও একটু দূরে যেতে পারলে আমার খুবই ভালো লাগে। শহরের এত আওয়াজ আমার কখনোই পছন্দ না। ঘোরাঘুরির জন্য আমি একটু শান্ত জায়গা বেশি পছন্দ করি। সেই জন্য অধিকাংশ সময় আমি গ্রামের দিকে ঘুরতে যাই। শহরে শুধু উঁচু উঁচু ভবন দেখা যায় সেই সাথে হাজারো গাড়ির আওয়াজ শোনা যায়। যা সত্যিই অস্বস্তিকর লাগে আমার কাছে। জীবনের তাগিদে শহরে বসবাস করতে হয় তাই বলে শহর যে খুব প্রিয় তা কখনো হয়ে ওঠেনি। যাইহোক শহর থেকে একটু ভেতরের দিকে গেলেই শান্ত বিভিন্ন জায়গা পাওয়া যায়। এরকম একটি শান্ত জায়গায় গেছিলাম কিছুদিন আগে । জায়গাটি বারাসাতের মধ্যের একটি জায়গা তবে সেই জায়গাটিতে কোলাহলের রেশমাত্র ছিল না। এই জায়গার খোঁজ পেয়েছিলাম আমার এক বন্ধুর কাছ থেকে। সে এখানে অনেক আগে প্রাইভেট পড়তে আসতো এবং প্রাইভেট পড়া শেষ করে এই পুকুর পাড়ে বসে অনেকটা সময় কাটিয়ে যেত। তার কথাতেই আমি সেখানে গেছিলাম। সেখানে গিয়েই আমার চোখে পড়ে শান্ত একটি পুকুর। এই পুকুরটি অনেক আগেই খনন করা হয়েছিল তা এর আশেপাশের সব কিছু দেখে বোঝা যাচ্ছিল। পুকুরের ঘাটও বেশ পুরাতন ছিল। পুকুরের একটি ঘাটে দাঁড়িয়ে চারপাশের সবুজ প্রকৃতির এক অসাধারণ দৃশ্য দেখা যাচ্ছিল। এমন সুন্দর সবুজ প্রকৃতি দেখলে মনটা আনন্দে ভরে ওঠে। আমি সেই পুকুর ঘাটে বসে অনেকটা সময় কাটাই। আমার সাথে আমার সেই বন্ধুও গেছিল। দুই বন্ধু মিলে সেখানে গল্প করতে করতে পুকুর পাড়ের সবুজ প্রকৃতির দৃশ্য গুলোকে ইনজয় করছিলাম। পুকুর পাড়ে সময় কাটাতে কাটাতে কিছু ফটোগ্রাফিও করে নিয়েছিলাম। সেগুলো আজকের ব্লগে তোমরা দেখতে পারবে।

20230624_181353.jpg

20230624_181400.jpg

20230624_181403.jpg

20230624_181615.jpg
ক্যামেরা: স্যামসাং
মডেল: SM-M317F
ফটোগ্রাফার: @ronggin
অবস্থান: বারাসাত , নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।

নিরিবিলি এক শান্ত পুকুর ঘাটে কিছু সময় কাটানো নিয়ে শেয়ার করা ব্লগ টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট করে জানিও। সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 last year 

This photography are really beautiful

 last year 

Thank you so much for your comment brother.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62102.31
ETH 2432.92
USDT 1.00
SBD 2.67