গ্রাম থেকে তোলা সাদা চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি

in Beauty of Creativity6 months ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও খুব বেশি ভালো নেই।

গ্রামে ঘুরতে গেলে অনেক রকমের ফুল দেখার সুযোগ হয়। তার মধ্যে অধিকাংশ ফুলই থাকে প্রাকৃতিকভাবে জন্মানো। যেগুলোকে জংলি ফুল বলা হয়ে থাকে। তাছাড়াও বিভিন্ন বাড়ির সামনে সৌখিন ভাবে বিভিন্ন ধরনের ফুল গাছ লাগানো হয়। এই শীতকালে সবথেকে বেশি লাগানো হয় গাঁদা ফুল। এর আগে তোমাদের সাথে আমি গ্রামে ভ্রমণকালীন সময়ে গাঁদা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। তবে এই গাঁদা ফুল বাদেও সৌখিন ভাবে অন্যান্য আরো অনেক ফুল গাছ লাগানো হয় এই শীতের মৌসুমে। তার মধ্যে রয়েছে চন্দ্রমল্লিকা ফুলও। এই চন্দ্রমল্লিকা ফুল বিভিন্ন কালারের হয়ে থাকে। তবে আজ আমি যে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি শেয়ার করব সেটি সাদা রঙের চন্দ্রমল্লিকা ফুল। এই ফুলগুলোর গন্ধ খুবই অসাধারণ লাগে আমার কাছে। এই ফুলগুলো বাংলাদেশের একটি গ্রামে ঘুরতে গিয়ে একটি বাড়ির সামনে দেখতে পেয়েছিলাম। যদিও অনেকটা অনাদরেই পড়েছিল এই ফুল গাছ টি । গাছগুলোর বয়স একটু বেশি হয়ে গেছিল যা দেখে মনে হচ্ছিল। তবে যে ফুলগুলো ফুটেছিল সেগুলো দেখতে কিন্তু বেশ সুন্দর লাগছিল। আমার কাছে এই সাদা ফুলগুলো বেশ ভালো লেগেছিল তখন। তাই সেই সময় কিছু ফটোগ্রাফি করে রেখেছিলাম। যা আজকের ব্লগে তোমাদের সাথে শেয়ার করলাম।

InShot_20240103_010112043.jpg

InShot_20240103_010218048.jpg

InShot_20240103_010157085.jpg

InShot_20240103_010136806.jpg

InShot_20240103_010240268.jpg



ক্যামেরা: স্যামসাং
মডেল: SM-M317F
ফটোগ্রাফার: @ronggin
স্থান: নড়াইল, বাংলাদেশ।





বন্ধুরা, আজকে শেয়ার করা সাদা চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফিগুলো তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 6 months ago 

আপনার করা ফটোগ্রাফি গুলা আসলেই অনেক সুন্দর হয়েছে। আপনার হাতের ফটোগ্রাফি আমার অনেক ভালো লাগে।

 6 months ago 

আমার শেয়ার করা এই চন্দ্রমল্লিকা ফুলগুলোর প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 6 months ago 

The appearance of the white flower image is very good

 6 months ago 

Thank you so much for your beautiful comment brother.

 6 months ago 

চন্দ্র মল্লিকা ফুল আমার দেখতে খুব ভাল লাগে। আপনি গ্রাম থেকে খুব সু্ন্দর ফুলের ফটোগ্রাফি গুলো নিলেন ভাল লাগলো দেখে।

 6 months ago 

চন্দ্রমল্লিকা ফুল দেখতে আপনার ভালো লাগে জেনে খুশি হলাম আপু । ধন্যবাদ আমার এই ফুলের ফটোগ্রাফির প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44