দৃষ্টিভঙ্গি বদলাতে হবে আমাদের [ 31 august 2024] ● ● [beauty of creativity]

in Beauty of Creativity6 days ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি।

model-807555_1280.jpg

ইমেজ সোর্স

বন্ধুরা, আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। আজকের ব্লগে আমাদের সমাজের একটা সমস্যা নিয়ে তোমাদের সাথে আলোচনা করবো। আসলে আমাদের সমাজে অনেক মানুষের দৃষ্টিভঙ্গি অনেকটা নিচু ধরনের হয়ে থাকে। আর এই সমস্যাটা যুগ যুগ ধরে চলে আসছে। যেমন কোন পরিবারে যদি মেয়ে সন্তান হয় তাকে এক রকম করে দেখা হয় আর ছেলে সন্তান হলে আরেক রকম করে দেখা হয়। আর অনেক পরিবারে সন্তান জন্মের আগে থেকেই ভেবে নেওয়া হয় যে ছেলে হবে। ছেলের এক্সপেক্টেশন শুরু থেকেই করা হয়। কিন্তু কেন এই বিষয়টা করা হয়, সেটা আমি জানিনা। যে পরিবারে ছেলের এক্সপেক্টেশন রাখা হয়, সেই পরিবারে যদি মেয়ের জন্ম হয় তাহলে সেই মেয়ে এবং সেই মাকে একটা অন্য দৃষ্টিতে দেখা হয়। আগে এই বিষয়টা গ্রামে অনেক দেখা গেলেও শহরে এই ব্যাপারটা এখন দেখা যায়। মানুষের এই দৃষ্টিভঙ্গি আসলে বদলানোর খুব দরকার। ছেলে হোক বা মেয়ে হোক, দুটোই যে সন্তান, এই দৃষ্টিতে দেখলেই সমাজের অনেক সমস্যারই সমাধান হবে। পরিবারে যে-ই আসুক না কেন, প্রত্যেকেরই সমান অধিকার পাওয়া প্রয়োজন। আসলে আজকে আমার এক বান্ধবীর অনেক মন খারাপ ছিল, তার সাথে কথা বলতে গিয়ে এই বিষয়টা আমি উপলব্ধি করলাম। তার একটি কন্যা সন্তান হয়েছে বেশ কিছু মাস আগে এবং সে বলল যে তার বাড়িতে এই বিষয়টা ভালোভাবে নেয়নি। এটা তো ঠিক কথা না। তাই ভাবলাম এই বিষয়টা তোমাদের সাথে শেয়ার করি।


পোস্ট বিবরণ

শ্রেণীgenarel writing
ডিভাইসSamsung Galaxy M31s
writer@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা এই ব্লগটি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56160.19
ETH 2367.48
USDT 1.00
SBD 2.31