চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফী (10% BOC)

in Beauty of Creativity6 months ago
হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব। কমিউনিটির সকলে কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে ও আপনাদের সাথে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফী শেয়ার করবো । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।

অন্যান্য অঞ্চলের থেকে বদরগঞ্জের ভিতরে একটু ফুলের নার্সারি বেশি, এখানকার বেশিরভাগ মানুষ এই ফুল চাষ করতে অভ্যস্ত। বাংলাদেশের প্রায় সব জায়গায় এই চন্দ্রমল্লিকা ফুল দেখতে পাওয়া যায়।আর বদরগঞ্জের প্রতিটি ফুলের নার্সারিতে এই চন্দ্রমল্লিকা ফুলের গাছ রয়েছে।এই চন্দ্রমল্লিকা ফুল, ফুলের নার্সারির সৌন্দর্য বৃদ্ধি করে থাকে। আমি গত কয়েকদিন আগে বদরগঞ্জের একটি ফুলের নার্সারিতে বেড়াতে গিয়েছিলাম, সেখানে আমি বেশ অনেক গুলো চন্দ্রমল্লিকা ফুলের গাছ দেখতে পেয়েছিলাম, এবং প্রতিটি ফুলের গাছের মধ্যে ফুল ফুটেছে।এতে করে নার্সারির সৌন্দর্য অনেক বেশি বৃদ্ধি পেয়েছে, দেখতে ও অনেক বেশি ভালো লাগছে।

এই ফুলটি দেখতে সূর্য মুখী ফুলের মতো হলেও এই ফুলের গুণ এবং বৈশিষ্ট্য সূর্য মুখী ফুলের থেকে সম্পূর্ণ আলাদা। চন্দ্রমল্লিকা ফুল দেখতে একেবারে ধবধবে সাদা এবং তার প্রতিটা পাপড়ি খুবই চিকন আকৃতির। কিন্তু সূর্য মুখী ফুল একটু ভিন্ন আকৃতির হয়ে থাকে।সূর্য মুখী দেখতে একেবারে সূর্যের মতো লাল বর্ণের হয়ে থাকে।চন্দ্রমল্লিকা ফুল গাছে অক্টোবর মাসের মধ্যে কুড়ি আসে এবং নভেম্বর আর ডিসেম্বর মাস মিলে ফুল ফুটে। গাছের মধ্যে ফুল গুলো তাজা থাকে প্রায় বিশ থেকে পঁচিশ দিন।এই কয়েকদিনের মধ্যেই ফুল গুলো বাজারজাত করার জন্য তোলা হয়ে থাকে।
বর্তমান বাংলাদেশের প্রায় সকল ফুলের বাজারে এই চন্দ্রমল্লিকা ফুল দেখতে পাওয়া যাচ্ছে, তবে আর অল্প কিছু দিনের মধ্যেই এই ফুল আর পাওয়া যাবে না।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করলাম। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।
Sort:  
 6 months ago 

Really nice looking chrysanthemum flower photos you have presented to us.

 6 months ago 

Thank you buddy

 6 months ago 

আপনার শেয়ার করা আজকের চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি টি অনেক সুন্দর হয়েছে।আর ফটোগ্রাফির সাথে ফুলটির বর্ণনাও খুবই সুন্দর ভাবে দিয়েছেন।সব মিলিয়ে খুবই সুন্দর হয়েছে ফটোগ্রাফি টি।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 6 months ago 

চন্দ্রমল্লিকা ফুল আমার ভীষণ পছন্দের একটি ফুল। আপনার তোলা এই ফুলের ফটোগ্রাফিটি অসাধারণ ও স্বচ্ছ হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমাদের মাঝে এমন একটা ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

অসাধারণ সুন্দর চন্দ্রমল্লিকা ফুল। এই ফুলে ফটোগ্রাফি গুলো আমার কাছে মুগ্ধ করার মত ছিল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 63624.94
ETH 3481.95
USDT 1.00
SBD 2.54