ডালিম ফুল এবং ডালিমের ফটোগ্রাফী (10% BOC)

in Beauty of Creativity9 months ago
হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব। কমিউনিটির সকলে কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে ও আপনাদের সাথে ডালিম ফুল এবং ডালিমের ফটোগ্রাফী শেয়ার করবো । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক

20231209_093401_0000.png

ডালিম ফল বর্তমান বাংলাদেশের একটি জনপ্রিয় ফল।ডালিম ফলের সাথে বাংলাদেশের প্রত্যেকটি মানুষ সুপরিচিত, ডালিম ফল চিনে না এমন মানুষ বাংলাদেশে খুঁজে পাওয়া যাবে না।আসলে ডালিম ফল দেখতে হুবহু পেয়ারার মতো।ফলটি দেখতে যেমন সুন্দর, খেতে ও তেমনি সুস্বাদু। বাংলাদেশের প্রায় সর্বত্রই এই ডালিম ফল দেখতে পাওয়া যায়।তবে শহর অঞ্চলের থেকে গ্ৰাম অঞ্চলে এই ডালিম ফল বেশি দেখতে পাওয়া যায়।গ্ৰামের প্রায় প্রতিটি বাড়িতেই এই ডালিম ফলের গাছ দেখতে পাওয়া যায়। অনেকেই বাড়ির একপাশে ডালিমের বাগান লাগিয়ে বাজারজাত করে থাকে, এতে করে অর্থনৈতিক ভাবে লাভবান হয়।

আর গ্ৰাম অঞ্চলে যে ডালিম গাছ গুলো দেখতে পাওয়া যায়, তার অধিক গাছে বারোমাসে ডালিম ফল উৎপন্ন হয়, এতে করে যারা ডালিম বাগান লাগিয়ে বাজারজাত করে তারা অনেক বেশি লাভবান হয়ে থাকে।আর যারা শুধুমাত্র খাওয়ার জন্য বাড়ির এক পাশে গাছ লাগিয়েছেন, তারা সারা বছর ওই গাছ থেকে ডালিম ফল খেতে পারেন।বারো মাসী ডালিম গাছ গুলোতে দেখা যায়, এক বার ফল শেষ হতে না হতেই আবার নতুন করে মুকুল চলে আসে গাছ গুলোতে।তাই একবার শেষ হওয়ার কিছুদিনের মধ্যেই আবার নতুন ডালিম খেতে পারা যায়।

আর ডালিম গাছে যখন মুকুল চলে আসে, তখন ডালিম গাছের সৌন্দর্য অনেক বেশি বৃদ্ধি পায়।আর ডালিম ফলের মুকুল গুলো রক্তের মতো লাল।যখন সম্পূর্ণ গাছের মধ্যে মুকুল বেরিয়ে ভর্তি হয় তখন ডালিম গাছ গুলো দুর থেকে দেখতে অনেক বেশি ভালো লাগে। আমি আমার বাসার একটি ডালিম গাছ থেকে ডালিম ফুল, এবং ডালিম ফলের ফটোগ্রাফী সংগ্রহ করেছি, নিম্নে তা আমি আপনাদের সাথে শেয়ার করলাম।

IMG_20201227_143249559_ARTISTICBLUR.jpg

IMG_20201227_143229412_ARTISTICBLUR.jpg

IMG_20201224_135047481_ARTISTICBLUR.jpg

IMG_20201224_134900665_ARTISTICBLUR.jpg

ধন্যবাদ

Devicesymphony z16
Camera16 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করলাম। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।
Sort:  
 9 months ago 

Pomegranate fruit is my favorite. Thank you very much to see the photography of pomegranate fruit.

 9 months ago 

Thank you buddy

 9 months ago 

আপনি তো খুব চমৎকারভাবে ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো খুব ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57959.67
ETH 2343.73
USDT 1.00
SBD 2.44