ফটোগ্রাফি : একটি প্রজাপতির ফটোগ্রাফি

in Beauty of Creativity2 months ago

হ্যালো প্রিয় বন্ধুরা,

কেমন আছেন বন্ধুরা, আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের সবার সুস্থ এবং ভালো থাকার কামনা করছি। আল্লাহর রহমতে আমিও ভালো আছি। প্রতিদিনের মত আজও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটা পোস্ট নিয়ে। আমি সবসময় ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। কোথাও গেলে আমি চেষ্টা করি বিভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো করার। বিশেষ করে ফুল কিংবা বিভিন্ন ধরনের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতেও আমি পছন্দ করি। আমি যখনই সময় পাই বিভিন্ন কিছুর ফটোগ্রাফি করার চেষ্টা করি। আমি মনে করি ফটোগ্রাফি করাটা ও একটা শিল্প। যেটা আমার খুবই ভালো লাগে। তাই জন্য আজকে আপনাদের সামনে খুব সুন্দর একটি ফটোগ্রাফি নিয়ে আসলাম। আশা করব আমার ফটোগ্রাফি টা আপনাদের সবার ভালো লাগবে।

আজকে আমি আপনাদের মাঝে একটি প্রজাপতির ফটো নিয়ে আসলাম। প্রজাপতি চিনে না এরকম মানুষ অনেক কম আছে। প্রজাপতি ছোট বড় অনেক ধরনের হয়ে থাকে। এবং কিছুগুলো এতই ছোট এবং এত চিকন দেখায় যায় না। এগুলো বেশিরভাগ জমিতে ঘাসের মধ্যে দেখা যায়। কিছু বড় বড় প্রজাপতির ফুলের কাছে দেখা যায়। এবং অনেকগুলা একসাথে প্রজাপতি অনেক জায়গায় দেখা গিয়ে থাকে। ওগুলো দেখতে ছোট-বড় সব মানুষের অনেক পছন্দ। প্রজাপতির বেশিরভাগ ছোটদের কাছে অনেক সুন্দর লাগে। এখন কি ছোটবেলার সব মানুষের প্রজাপতি হাত দিয়ে ধরতে অনেক পছন্দ করত। আমি প্রজাপতির আমাদের ঘরের সামনে একটি ডালের উপর দেখেছিলাম। তখন আমি প্রজাপতির সামনে গিয়ে কয়েকটি ফটোগ্রাফি করেছি। আমি যখন ফটোগ্রাফি করতে ছিলাম প্রজাপতিটির সামনে দিয়ে যখন প্রজাপতিটি একটুও সরে নাই। আমি ফটোগ্রাফি করতে ছিলাম নাকি ও ফটোগ্রাফি করতে দিচ্ছে এটাই বুঝতে পারছিলাম না। আশা করি আপনাদের কাছে প্রজাপতিটির ফটোগ্রাফি ভালো লেগেছে, ধন্যবাদ সবাইকে ভালো থাকবেন সবাই।

PXL_20240610_162751039.jpg

PXL_20240610_162843526.jpg

PXL_20240610_163031924.jpg

PXL_20240610_162731573.jpg

PXL_20240610_162721249.jpg

device : Redme note 11
লোকেশন


পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসRedmi note 11
ফটোগ্রাফার@nhriyad
লোকেশনবাংলাদেশ

IMG-20220603-WA0000.jpg

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 months ago 

বাহ বেশ চমৎকার প্রজাপতির ফটোগ্রাফি করেছেন। প্রজাপতি ফটোগ্রাফি করা খুব কষ্টকর। সুন্দর করে ফটোগ্রাফি করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

এটা ঠিক বলেছেন আপু প্রজাপতি ফটোগ্রাফি করা অনেক কষ্টের। আপনার মন্তব্যটি অনেক ভালো লাগলো।

 2 months ago 

অনেক সুন্দর একটি ফটোগ্রাফি ধন্যবাদ বন্ধু আপনাকে শেয়ার করার জন্য।

 2 months ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60794.44
ETH 2623.30
USDT 1.00
SBD 2.62