ফটোগ্রাফি : সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি

in Beauty of Creativity2 months ago

হ্যালো প্রিয় বন্ধুরা,

কেমন আছেন বন্ধুরা, আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের সবার সুস্থ এবং ভালো থাকার কামনা করছি। আল্লাহর রহমতে আমিও ভালো আছি। প্রতিদিনের মত আজও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটা পোস্ট নিয়ে। আমি সবসময় ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। কোথাও গেলে আমি চেষ্টা করি বিভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো করার। বিশেষ করে ফুল কিংবা বিভিন্ন ধরনের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতেও আমি পছন্দ করি। আমি যখনই সময় পাই বিভিন্ন কিছুর ফটোগ্রাফি করার চেষ্টা করি। আমি মনে করি ফটোগ্রাফি করাটা ও একটা শিল্প। যেটা আমার খুবই ভালো লাগে। তাই জন্য আজকে আপনাদের সামনে খুব সুন্দর একটি ফটোগ্রাফি নিয়ে আসলাম। আশা করব আমার ফটোগ্রাফি টা আপনাদের সবার ভালো লাগবে।

আজকে আমি সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি করেছি। সূর্যমুখী ফুল হল একটি বড় ধরনের ফুল। সূর্যমুখী ফুল চিনে না এরকম মানুষ কম আছে। আপনার কাছে সবচাইতে সূর্যমুখী ফুলের ভালো লাগে ফুলটার পাপড়ি গুলো। সূর্যমুখী ফুল দেশের অনেক জায়গায় চাষ করা হয়। কারণ সূর্যমুখী ফুল থেকে তেল নেয়া হয়। আমাদের গ্রামে অনেক জায়গায় সূর্যমুখী ফুল চাষ করা হয়েছিল। সূর্যমুখী ফুল বড় হতে এবং তেল নিতে অনেক সময় লাগে। আমি যখন ছোটবেলায় সূর্যমুখী ফুল দেখেছিলাম তখন জানতাম না যে এই ফুল থেকে তেল নেয়া হয়। তারপর লোকের কাছে শুনেছি যে এই ফুল থেকে তেল নেয়া হয়। তেল নেয়া হয় জিনিসটা অনেক মানুষই জানে না। সূর্যমুখী ফুল যখন পুরো জমিতে একসাথে উঠে তখন জমিন টাকে দেখতে অনেক সুন্দর লাগে। আশা করি আমার তোলা সূর্যমুখী ফুলের কয়েকটি ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লেগেছে, ধন্যবাদ সবাইকে।

IMG-20240426-WA0024.jpg

IMG-20240426-WA0023.jpg

IMG-20240426-WA0025.jpg

IMG-20240426-WA0022.jpg

IMG-20240426-WA0020.jpg

device : Redme note 11
লোকেশন


পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসRedmi note 11
ফটোগ্রাফার@nhriyad
লোকেশনবাংলাদেশ

IMG-20220603-WA0000.jpg

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 months ago 

সূর্যমুখী ফুলের অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। সূর্যমুখী ফুল থেকে যে তেল বের করা যায় এ বিষয়টি আমিও জানতাম না। আপনার পোস্ট এর মাধ্যমে সুন্দর একটি বিষয়ে অবগত করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

You have done a great multi-faceted photography of sunflowers. I like your new photographs very much. Thank you very much for sharing with us

 2 months ago 

আপনার ফটোগ্রাফি মনের মাঝে জায়গা করে থাকেন সব সময়। অনেক ভালো লাগে আমার কাছে। আপনার ফটোগ্রাফি করার হাত খুবই ভালো। এভাবে এগিয়ে যান ভালোবাসা রইলো

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 66137.20
ETH 3543.37
USDT 1.00
SBD 2.56