কিউটের ডিব্বা ছাগল ছানার সুন্দর ফটোগ্রাফি | 10% to BOC

in Beauty of Creativity4 months ago

"Bismillah-hir-rahman-ir-rahim"
Assalamualaikum

হ্যালো বন্ধুরা

সবাই কেমন আছেন? শহুরে জীবনের এক ঘেয়েমি থেকে মুক্তি চাইলে মাঝে মাঝে আমাদের গ্রামে যেতে হবে। গ্রাম আসলে ফটোগ্রাফারদের জন্যে আমার মনে হয় আদর্শ জায়গা। এখানে ছবি ক্যাওঅঅচার করার জন্যে সাব্জেক্ট খোজা লাগে না।

আমি গ্রামে গেলে সামনে যা পাই তাই ক্যামেরাবন্দী করার চেষ্টা করি। আজকেও আমি বেশ কিছু ফটোগ্রাফি নিয়ে চলে এসেছি। আজকে আমি দেখাবো ছাগলের কিউট বাচ্চার সুন্দর কিছু ফটোগ্রাফি। আশা করি ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

DSC_0230.jpg

গ্রামের প্রতিটি বাসাতেই কমবেশি ছাগল পালন করা হয়। আর এর অন্যতম কারণ ছাগল পালন অনেক লাভজনক। একটি ছাগল বছরে ২-৩ টি বাচ্চা দেয়, আর এখন ছাগলের মাংসের দাম আকাশচুম্বী।

এর মাংস দারুণ খেতে পাশাপাশি সব দামী রেস্তোরার বিরিয়ানি বা কাচ্চিতে ছাগলের মাংস হচ্ছে প্রাণ। আর এই কারণেই এখন ছাগল চাষ আরো জনপ্রিয় হয়েছে।

যাই হোক, আমি কিছুদিন আগে গ্রামে গিয়ে একটি ছাগলের তিনটি সুন্দর বাচ্চা দেখতে পাই। একটি কালো, একটি সাদা ও অন্যটি ব্রাউন রঙ এর। তিনটি বাচ্চায় বেশ সুন্দর দেখতে। তবে এরা তিনজন মারামারি করে খাবার নিয়ে। তাইতো এদের কে এখন ফিডারে করে খাওয়ানো হচ্ছে। পাশাপাশি আমগাছের কচি পাতা খেতে এরা ভীষণ পছন্দ করে।

DSC_0231.jpg

আমি এই বাচ্চাগুলোর সাথে বেশ কিছু সুন্দর মুহূর্ত কাটিয়েছি। এগুলো অনেক বেশি কিউট। দেখলেই কোলে নিতে ইচ্ছে করে। এদের সামনে হাত বাড়ালেই এরা খাবারের আশায় আমার কাছে চলে আসছিল।আর এই সুযোগে আমি এদের ক্যামেরাবন্দী করেছি।

DSC_0220.JPG

কিউট ছাগলছানা গুলোর সাথে বেশ কিছু সময় পার করে অনেক ভালো লেগেছিল। এরা আপনার মন ভালো করে দেয়ার জন্যে যথেষ্ট। চলুন আরো কিছু ফটোগ্রাফি দেখে আসি।

DSC_0229.jpg

DSC_0228.jpg

DSC_0218.jpg

কেমন লাগলো আমার করা কিউট ছাগলছানার এই ফটোগ্রাফি গুলো। আপনাদের ভালোলাগা বা খারাপলাগা গুলো ইবশ্যই মতামতে জানাবেন। ভালো থাকবেন সবাই।

Post Details

CameraNikon D5500
CategoryNature photography
photographer@mukitsalafi
LocationNaogaon,Bangladesh

My Name is Mukitur Rahman. My Steemit user ID is @mukitsalafi. I am armature photographer. I love Photography. Photography is one of my dream. May be I am not a good photographer but everyday I am trying to learn new new photography skill. I also love cricket. Reading Novel is also my hobby. In my leisure time I go to my garden. Cactus is one my favorite plant.

Sort:  
 4 months ago 

মানুষ যদিও অনেক সময়েই ছাগলের বাচ্চা বলে গালি দেয় কিন্তু আসলে ছাগলের বাচ্চা দেখতে সবসময় খুব সুন্দর হয়। আমার জানা নেই ছাগলের বাচ্চা কি সবসময় তিনটাই হয়? বেশিরভাগ সময় আমার চোখে তিনটা ছাগলের বাচ্চাই চোখে পড়ে।
আপনার ছাগল ছানার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে।
এত চমৎকার করে ছাগল ছানাদের নিয়ে লেখা ও ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
ভালো এবং সুস্থ থাকুন সবসময়।

Posted using SteemPro Mobile

 4 months ago 

Your photography is very nice.

 4 months ago 

অনেক ধন্যবাদ ভাই, ভালোবথাকিবেন

Posted using SteemPro Mobile

 4 months ago 

ছাগলের বাচ্চা গুলোকে ছোটবেলায় দেখতে কিন্তু অনেক সুন্দর লাগে ভাই। আপনার ফটোগ্রাফি গুলো দেখতেও কিন্তু বেশ ভালো লাগলো আমার কাছে।

 4 months ago 

ছোটবেলা এরা অনেক কিউট থাকে। ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্যে

Posted using SteemPro Mobile

 4 months ago 

Amazing shots. Love to see these pictures.

 4 months ago 

Thanks a lot for such appreciation

Posted using SteemPro Mobile

প্রথমেই আপনার ফটোগ্রাফির প্রশংসা করি খুবই চমৎকার হয়েছে ফটোগ্রাফি গুলা।। আমার ইচ্ছা আছে একটা ডিএসএলআর ক্যামেরা কেনার।। আর আশা করছি খুব শীঘ্রই কিনে ফেলবো।। আর আমাদের বাসায় ছাগলের বাচ্চা রয়েছে আমিও মাঝে মাঝে অনেক আনন্দ করি।।

 4 months ago 

হ্যা, ভাই কিনে ফেলেন। তবে এখন ডি এস এল আর কেনার থেকে ড্রোন কেনা ভালো। ডি এস এল আর এর লাইট ভারসন এখন মোবাইলে পাওয়া যায়। ধন্যবাদ ভাই মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর সাজেশন দেওয়ার জন্য।। দেখি কোনটা কেনা যায় ভালো থাকবেন।।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ ভাই। যাই কিনেন আমাদের আপডেট জানাবেন।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 63718.61
ETH 3390.60
USDT 1.00
SBD 2.62