ফটোগ্রাফি পোস্ট- চোখে পড়া কিছু ফুলের ফটোগ্রাফি ||original photography by @maksudakawsar||

in Beauty of Creativitylast month

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই ? আশা করি বেশ ভালো ভাবেই দিন কাটাচেছন সবাই । আমিও কিন্তু বেশ ভালো আছি। আমাদের ভালো থাকাটা আমাদের নিজের জন্য যেমন প্রয়োজন, তেমনি করে আমাদের চারপাশের মানুষ গুলোর জন্য একটি সুখকর বিষয়। কারন আমরা যখন ভালো থাকবো তখন আমাদের দেহ আর মন এমনিতেই ভালো হয়ে যায় । আর আমাদের জীবন তখনই হয়ে উঠে সুখের।

আমি @maksudakawsar, বাংলাদেশ হতে আপনাদের সাথে যুক্ত আছি। আমি ক্ষুদ্র একজন ব্লগার। কারন চারদিকে আমার চেয়ে অনেক ক্রেয়েটিভ মানুষ আছে। যারা কিনা নিজের দক্ষতা আর যোগ্যতা দিয়ে সব সময় ভালো ভালো পোস্ট শেয়ার করে যাচেছ। এছাড়া অনেক ক্রেয়েটিভ মানুষ আছে, যারা এমন একটি প্লাটফর্ম খুঁজে বেড়াচ্ছে নিজেদের যোগ্যতাকে মেলে ধরার জন্য। অথচ আমি কত ক্ষুদ্র একজন ইউজার, যার নেই তেমন ক্রেয়েটিভিটি। তবুও আমি এমন সুন্দর একটি প্লাটফর্মের একজন ভেরিফাইড ইউজার। তাই তো শত ব্যস্ততার মাঝেও আমি প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের মাঝে নতুন নতুন এবং ভিন্ন কিছু পোস্ট নিয়ে উপস্থিত হতে। তাই তো আজ আবার একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হলাম।

এক সময় ফটোগ্রাফি করা আমার কাছে বেশ কঠিন মনে হতো। এখন কিন্তু তেমন কঠিন মনে হয় না। তবে এটাও সত্য যে আমি কিন্তু তেমন ভালো কোন ফটোগ্রাফার নয়। যার জন্য অন্য সবার মত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করা আমার পক্ষে সম্ভব হয়ে উঠে না। তবুও লোভ বলে একটি কথা আছে। কোথাও কোন সুন্দর জিনিস দেখলে তার একটা ফটোগ্রাফি করা চাই চাই। তাই তো ভাবলাম আমার সেই সব ফটোগ্রাফি হতে কয়েকটি ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করি।

image.png

চোখে পড়া কিছু ফুলের ফটোগ্রাফি

image.png

image.png

image.png

ফুল কে না ভালোবাসে। আমি তো ফুল দেখলেই ফিদা হয়ে যাই। কারন ফুল যেমন পবিত্র, তেমনি করে ফুল হলো ভালোবাসার। আর ফুল যেহেতু পবিত্র তাই সবাই ফুল কে ভালোবাসতে পিছ পা হয় না। ফুলের সুবাস আর সুগন্ধ চারদিকে ছড়িয়ে পড়ে চারদিককে করে তুলে পবিত্র। আর ফুলের সুবাস পেলে মানুষও উঠে আবেগী আর আনন্দিত। ফুল কিন্তু আবার ভালোবাসার প্রতীক। যুগ যুগ ধরে ফুল দিয়েই মানুষ তার ভালোবাসার বহিঃপ্রকাশ করেছেন। আজ চেষ্টা করেছি সেই পবিত্র ফুলের কিছু ফটোগ্রাফি করার।

image.png

image.png

রঙ্গন ফুল তো আপনারা সবাই চিনেন। এই ফুল টিকে আমি আগে তেমন চিনতাম না। আর চিনলেও কিন্তু এর নাম জানতাম না। কিন্তু আজকাল বেশ ভালো করে এই ফুলটির সাথে পরিচিত হয়ে গেছি। আর পরিচিত হবোই না বা কেন দিনের শুরু টাই তো হয় রঙ্গন ফুল কে কেন্দ্র করে। অফিসে ঢোকার পথে অফিসের বাগানে এই রঙ্গন ফুল গাছ আছে অনেক গুলো। তাই চেষ্টা করেছি রঙ্গন ফুলের কিছু ফটোগ্রাফি করার। অন্যদিকে অফিসের দেয়াল ঘেষে বিরাট গাছটি যে কৃষ্ণচূড়া সেটা আমি বুঝতে পারিনি। সব সময় আমি এই গাছটিকে শিমুল ফুলের গাছ বলেই জানতাম। কিন্তু ধীরে ধীরে আমার ভুল ভাঙ্গলো।

image.png

image.png

কিছু ফুল আছে যে গুলোর নাম না জানা থাকলেও দূর থেকে দেখতে কিন্তু বেশ সুন্দর লাগে। মনে হয় হাতে নিয়ে একটু ছিড়ে দেখি তো ফুলগুলো কেমন লাগে। কিন্তু এটা কিন্তু সত্য যে বন্যেরা বনে সুন্দর শিশুড়া মাতৃকোলে। তাই আমার মনে হয় ফুল কিন্তু গাছেই দেখতে বেশ ভালো লাগে। কয়েকটি ফুল আছে লাল আর হলুদ । কিন্তু কেন জানি এই ফুলগুলোর নাম জানা হয়ে উঠে না। বা জানিও না। ভাবছি এবার জেনে নিবো কি নাম এমন সুন্দর ফুল গুলোর। তবে আমার কাছে ফুল গুলো বেশ ভালো লাগলো তাই ফটোগ্রাফি করে নিলাম।

পোস্টের বিবরন
পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ডিভাইসVIVO
মডেলVIVO-Y22S
ফটোগ্রাফার@maksudakawsar
স্থানঢাকা বাংলাদেশ

শেষ কথা

জানিনা আমার আজকের ফটোগ্রাফিগুলো আপনাদের কেমন লাগবে। তবে আমি কিন্তু দারুন উপভোগ করেছি প্রতিটি ফটোগ্রাফি । আশা করি আপনাদের সুন্দর সুন্দর মতামত গুলো দিয়ে আমাকে ধন্য করবেন।

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last month 

You have photographed quite a few different flowers and I love each and every one of your photographs. Thank you for sharing

 last month 

Thanks a lot brother.

 last month 

বাহ বেশ চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। ঠিক বলেছেন আপু আপনি আসলে ফুলের সুগন্ধময় বাস না চারিদিকে ছড়িয়ে পড়লে বেশ ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

Hi, @maksudakawsar

You are not following the rule of the beneficiary.

Set 10% beneficiary to the community account @beautycreativity.

Read more about setting beneficiary here

Join us on Discord

 last month 

sorry.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60065.47
ETH 2420.85
USDT 1.00
SBD 2.46