Presents the first post by @jhasan। 20-Sept-2023

in Beauty of Creativity11 months ago

হ্যালো স্যার,
আমি খুশি যে আপনি আমার প্রথম উপস্থাপনার জন্য এখানে এসেছেন। আমি নবাগতদের মধ্যে একজন নীচে আমার পরিচয় দেওয়ার জন্য উপস্থিত হলাম।

Jahid 04.jpeg

আমি মো: জাহিদ হাসান। আমার বয়স ৩০ বছর। এখন আমি একটি শিক্ষা প্রতিষ্ঠানে গত প্রায় ০৪ বছর ধরে অতিরিক্ত চাকুরিজীবি হিসেবে আছি। এটি কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানার প্রাণ কেন্দ্রে অবস্থিত। এটি ভেড়ামারা সরকারি কলেজ নামে সবার কাছে অতি পরিচিত। আমার স্থায়ী ঠিকানা- গ্রাম- খাঁড়ারা, ইউনিয়ন- বহলবাড়ীয়া, উপজেলা- মিরপুর এবং জেলা- কুষ্টিয়া। আমাদের এই ছোট্ট গ্রামটি যুদ্ধ পরবর্তী গোলবাথানা নামে বিশেষ ভাবে পরিচিত। আমার শিক্ষা জীবনে কোনো পরীক্ষাতে ৩য় বিভাগ নেয়, সকল পরীক্ষায় আমি ১ম বিভাগ নিয়ে সফলতার সাথে পাশ করেছি। আমার শিক্ষা জীবনের সর্বোশেষ ডিগ্রি এমবিএ (ব্যবস্থাপনা) বিষয়ে কুষ্টিয়া সরকারি কলেজ থেকে ২০১৮ সালে সিজিপিএ-৩.২৮ পেয়ে সফলতার সাথে শেষ করি। আমি ছোটবেলা থেকে শান্তশিষ্ট ও ভদ্র প্রকৃতির। আমি বাড়ীর বড় ছেলে হওয়ায় ছোট থেকে আমার বেশ কিছু দায়িত্ব পালন করতে হয়, যেমন- মা-বাবার কাজে সাহায্য করা, দাদা-দাদিকে দেখাশোনা করা, আমার ছোটদের দেখাশোনা করা। এক পর্যায় জীবনের ৫-৭ বছর আমার পরিবারকে ছেড়ে গ্রাম থেকে শহরে চলে যায় লেখাপড়া ও জীবিকা নির্বাহের জন্য, পরে শহর থেকে ২০১৮ সালের শুরুর দিকে আবার বাড়ী ফিরে আসি এবং পরিবারের সাথে আবার আগের মত বসবাস করতে থাকি।

Jhasan01.jpg

বেকার ভাবে ঘুরে বেড়ানোর এক পর্যায়ে ২০১৯ সালের শেষের দিকে ভেড়ামারা কলেজে আমি অতিরিক্ত জনবল হিসেবে যোগদান করি যা এখনও চলমান। ভেড়ামারা কলেজটি আমার যোগদানের পর ২০২২ সালের শুরুতে জাতীয়করণ করা হয়, তখন থেকে এর নাম পরিবর্তন করে ভেড়ামারা সরকারি কলেজ করা হয়। উল্লেখ্য আমি উক্ত কলেজ থেকে ২০১১ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়ে ব্যবসায় শিক্ষা শাখা থেকে ১ম নিয়ে সফলতা অর্জন করি। আমাদের কলেজে প্রায় ৪৫০০ জন শিক্ষার্থী শিক্ষা গ্রহণ করে প্রতি বছর। এখানে উচ্চ মাধ্যমিকের পাশাপাশি স্নাতক ও স্নতোকোত্তর পর্যন্ত শিক্ষা দেওয়া হয়ে থাকে।
আমি সাংবাদিক পেশার সাথেও বর্তমানে জরিত আছি। এখানে কাজ করতে আমি বেশ স্বাচ্ছন্দ বোধ করি। আমার কলিগরাও বেশ ভালো। সকলে সকলকে সাহায্য করে। কারো কোনো সমস্যা হলে দ্রুত তা সমাধানের চেষ্টা করে। সকল উৎসব সকলে মিলে উৎযাপন করি।

Work01.jpeg

আমি ঘুর বেড়াতে খুব পছন্দ করি। ছোটবেলা থেকে আমি একা বাংলাদেশের বিভিন্ন অঞ্চল ঘোরা-ঘুরি করি। মোটরযান নিয়ে ঘুরতে আমার বেশি ভালো লাগে। দিচক্রযানটাও আমার অনেক পছন্দের একটা যানবাহন। আমি এ পর্যন্ত বাংলাদেশের প্রায় ৬০ জেলা ভ্রমণ করেছি। যার মধ্যে উল্লেখযোগ্য স্থান- কক্সবাজার সমুদ্র সৈকত, মহেষখালি, টেকনাফ, কুয়াকাটা সমুদ্র সৈকত, বান্দরবন, সুন্দরবন, মংলা, বাগেরহাট, তেঁতুলিয়া, রংপুর, নাটর, সিলেট, জাফলং, তাজিংডং, চা-বাগান প্রভৃতি আরোও অনেক দর্শনিয় স্থান।

Travel04.jpeg

পরিশেষে বলা যায় আমি খুব সামান্য একজন ব্যক্তি, সবার থেকে আমি শিখতে এবং শেখাতে উভয় পছন্দ করি। এজন্য আমি আপনাদের সাথে যুক্ত হতে চায় যাতে করে আমি নতুন কিছু শিখতে এবং তা থেকে যেনো অন্যকেউ শেখাতে পারি। এর মধ্যদিয়ে যদি আমার কিছু আয় হয় তবে সেটা হবে আমার সফলতা। আমি আপনাদের বিষয়ে আমার সাথে চাকুরি করে মো: পিযুষ হোসেন, আমার কলিগের থেকে জেনেছি এবং তার কাছে থেকে সকল সাহায্য গ্রহন করি। সবার জীবনে সফলতা বয়ে আসুক সবসময়। এ কামনা করি আমি মো: জাহিদ হাসান।

সকলের জন্য শুভকামনা

"Newcomers Community" Achievement Verified Link:

Achievement-1

Sort:  
 11 months ago 

Hi, @jhasan
Our team members will soon check for your introduction. Meanwhile, make sure that your introduction post covers these points.

  • A detailed introduction about yourself
  • Verification Picture is valid and readable

Verification Picture:

Take a selfie while holding a page written Beauty of Creativity with the date and your Steemit username

for more information join us on Discord

Hi @jhasan, thank you for verifying the Beauty of Creativity. You may now proceed with the achievement-2 post regarding basic security on Steem.

 10 months ago (edited)

Hello @faisalamin sir,
At first welcome & last of all thank you very much for your good recommended achievement-2.

Best wishes

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 54134.64
ETH 2467.37
USDT 1.00
SBD 2.16