একটি সুন্দর পোকার ফটোগ্রাফি।

in Beauty of Creativity2 years ago

হ্যালো প্রিয় বন্ধুরা,

কেমন আছেন সবাই ? আশা করি আল্লাহর রহমতে সবাই খুবই। প্রতিদিনের মতো আজকে আপনাদের সামনে হাজির হলাম সুন্দর ফটোগ্রাফি নিয়ে। আমি আগেই বলেছি আমি ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। ফটোগ্রাফি করতে আমার এখন সব থেকে বেশি ভালো লাগে। আমি যে কোন জায়গায় গেলে, নতুন কিছু দেখলে, ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমার জন্য ফটোগ্রাফি করাটা ভীষণ কঠিন একটি কাজ। কারণ ফটোগ্রাফি একদম ক্লিয়ার না হলে ভালো দেখায় না। এজন্য আমি সবসময় একটু সময় নিয়ে ফটোগ্রাফি করার চেষ্টা করি। বিভিন্ন ধরনের ফটোগ্রাফি করতে করতে এখন আমার খুবই ভালো লাগে। আজকেও চেষ্টা করেছি নতুন ধরনের ফটোগ্রাফি নিয়ে হাজির হওয়ার। আশা করি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

IMG_20221121_085133.jpg

আজকে আমি ফটোগ্রাফি করেছি ফুলের উপর বসে থাকা একটি কালো পোকার মাইক্রো ফটোগ্রাফি। ফুলের মধ্যে পোকা বসে থাকারই দৃশ্য যেন অসাধারণ এক মুহূর্তের সাক্ষী হলাম। আমি যতটা বুঝতে পারলাম পোকাটি ফুলের মধ্যে মধু খাচ্ছিল। মধু খাওয়া অবস্থায় পোকাটি ফটোগ্রাফি আমি করেছি।পোকাটি অনেক ভয়ঙ্কর একটি পোকা কামড়ে দিলে কিন্তু অনেক ব্যথা পেতাম। সকাল বেলা আমি ছাদে গিয়েছিলাম কাজ করার জন্য তখন আমি পোকাটি দেখতে পেলাম ।ফুলের মধ্যে উড়ে প্রত্যেকটা ফুলের মধ্যে উড়ে উড়ে বসে আছে মাঝখানে একটা ফুল থেকে আর একটা ফুল লাফিয়ে লাফিয়ে মধু খাচ্ছিল। তখন ভাবলাম এই অসাধারণ মুহূর্তকে ক্যামেরা‌ বন্দি করাই যায়। তাই তাড়াতাড়ি ছাদ থেকে নিছে কাজ শেষ করে নেমে রুমে এসে মোবাইল নিয়ে আবার ছাদে গিয়ে এই পোকাটির ফটোগ্রাফিটি করেছি আমি।

পোকা কাছ থেকে দেখতে অনেক ভয়ংকর লাগছিল। পোকাটির বড় বড় চারটি পা, মাথার ওপর দুটো শিং পায়ের মধ্যে অনেকগুলো খাড়া খাড়া লোম রয়েছে । যেটা ক্যামেরার মধ্যে অনেক কাছ থেকে ছবি তোলায় দেখতে পাচ্ছি। বাস্তবে কিন্তু এতটা ভয়ংকর দেখা যায়নি পোকাটিকে। এই পোকাটির পিঠের মধ্যে দুটো ডানা রয়েছে। ডানা গুলোর নিচের অংশ একটু ভাঙ্গা। পোকাটির গায়ের রং একেবারে কালো আর যে ফুলটির উপর বসে আছে সেই ফুলটির রং হচ্ছে হলুদ রঙের। ফুলটা একটু সবজির ফুল। আশা করি আপনাদের কাছে ফুলের উপর বসে থাকা এই পোকাটির ফটোগ্রাফিটি ভালো লাগবে।

IMG_20221121_084923.jpg

IMG_20221121_084926.jpg

IMG_20221121_085131.jpg

IMG_20221121_084928.jpg

IMG_20221121_085137.jpg

IMG_20221121_085128.jpg

IMG_20221121_084920.jpg

IMG_20221121_084929.jpg

IMG_20221121_084932.jpg

device : vivoy15s
লোকেশন

Categoriesphotography
Caption@fasoniya
Devicevivoy15s

💕Thank's and Regards💕

text (1).gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

পোকাটির ফটোগ্রাফিটি জাস্ট অসাধারণ ছিল। এত সুন্দর একটি ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই দারুণ ফটোগ্রাফি করেছেন আপনি। মাঝে মাঝে আপনার ফটোগ্রাফি গুলো দেখলে মুগ্ধ হয়ে যাই। দারুন হয়েছে আপনার উপস্থাপনা।

 2 years ago 

Excellent shots. Its looking strange and dangerous.

Coin Marketplace

STEEM 0.25
TRX 0.11
JST 0.029
BTC 69302.00
ETH 3683.40
USDT 1.00
SBD 3.34