একদা এক বিকেলে প্রকৃতির মাঝে কিছুটা সময় || Wonderful Afternoon

in Beauty of Creativity3 years ago

IMG20211224162859.jpg

প্রকৃতির মাঝে সময় কাটানোর ব্যাপার গুলো সব সময় আমাদের কাছে খুব উপভোগ্য। বিভিন্ন জীবনযাত্রার প্রয়োজনে যখনই আমি সুযোগ পাই তখনই চেষ্টা করি প্রকৃতির মাঝে কিছুটা সময় অতিবাহিত করার জন্য। এই কাজের মাধ্যমে যেমন মন ভালো হয় ঠিক তেমনি অনেক সুন্দর সময় অতিবাহিত করতে পারি আমরা। বর্তমানে আমি চিকিৎসার কাজে বাংলাদেশের রাজধানী ঢাকায় অবস্থান করছি এবং আরো কয়েকদিন এখানে অবস্থান করতে হবে। তাই সময়-সুযোগ করে বিকেলবেলা কিংবা বিভিন্ন সময়ে প্রকৃতির মাঝে কিছুটা সময় অতিবাহিত করছি যার একটির বর্ণনা আজকে আপনাদের মাঝে শেয়ার করবো কিছু ছবি সহ।

IMG20211224162908.jpg

গতকাল বিকেল বেলা আমার হাতে তেমন কোন কাজ ছিল না এবং পাশাপাশি থাকা আমার এক বন্ধুকে ফোন করেছিলাম আসার জন্য। সে যখন এসেছে তখন তাকে নিয়ে পাশে থাকা প্রাকৃতিক পরিবেশে বেড়াতে গেলাম। সময়টা সত্যিই খুব দারুণ ছিল কারণ শুক্রবার হওয়াতে অনেক মানুষ এই সকল অঞ্চলগুলোতে ঘুরতে এসেছিল। বিকেলবেলা হচ্ছে হাঁটাহাঁটি এবং ঘোরাঘুরি করার জন্য অনেক উৎকৃষ্ট একটি সময় আর তাই বিকেলবেলা অনেক মানুষকে এরকম হাঁটাহাঁটি করতে দেখা যায় বিশেষ করে শুক্রবার ছুটির দিনে।

IMG20211224161925.jpg

আমি প্রথমে নির্দিষ্ট স্থানে পৌঁছে আমার বন্ধুর আসার জন্য অপেক্ষা করতে থাকলাম। আর সে আসার পূর্ব মুহূর্তে আমি বাংলাদেশের ঢাকা ওয়াসা এর বেশ কিছু প্রকল্পের বড় বড় পুকুরের দর্শনীয় স্থান উপভোগ করি এবং কিছু ছবি আমার ক্যামেরাবন্দি করে ফেলি। আমি মূলত যেসব ছবি তুলেছি এগুলো আমার স্মার্টফোন ক্যামেরা দিয়ে তোলা।

IMG20211224161933.jpg

কিছুক্ষণ পর যখন আমার বন্ধু চলে এল তখন আমরা দুইজন সন্ধ্যা পর্যন্ত অনেক কথাবার্তা বলেছি এবং হাঁটাহাঁটি করেছি। অনেক পুরনো বন্ধুর সাথে অনেকদিন পর দেখা হলে অনেক কথাবার্তা হয় এবং অনেক অনেক বিষয় নিয়ে আলোচনা হয় যা সত্যিই খুব নস্টালজিক করে দেয় আমাদেরকে। আমার এই বন্ধু হচ্ছে আমার কলেজ জীবনের অন্যতম সেরা বন্ধু। তাই আমরা দুজন মিলে কলেজ জীবনের সেইসব স্মৃতিগুলোকে স্বরণ করছিলাম এবং নস্টালজিক হয়ে পড়ছিলাম।

IMG20211224162813.jpg

সন্ধ্যার পরেও প্রায় এক ঘন্টা ধরে আমরা হাঁটাহাঁটি করেছিলাম এবং একটা সময় পড়ে গিয়ে আমরা এক জায়গায় বসে চা খাই। এরপর চলে আসে বিদায় নেওয়ার পালা এবং আপনারা জানেন বিদায় নেওয়ার মুহূর্তগুলো কখনোই খুব বেশি সুখকর হয় না কারণ এটি অনেক বেদনার একটি বিষয়। অনেকদিন পরে বন্ধুকে পেয়ে অনেক ভালো সময় কাটিয়েছি এবং উপভোগ করেছি এটি অনেক গুরুত্বপূর্ণ ছিল আমার জন্য এবং সবশেষে আমি তাকে বিদায় জানিয়ে আমার জায়গায় চলে আসি।

IMG20211224162819.jpg

সর্বোপরি এটা আমার জন্য অনেক উল্লেখযোগ্য এবং গুরুত্বপূর্ণ একটি বিকাল ছিল যার বর্ণনা আজকে আপনাদের মাঝে এই পোষ্টের মাধ্যমে শেয়ার করলাম এবং পাশাপাশি কিছু ছবি শেয়ার করলাম। আশা করি সেগুলো আপনাদের ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ।

IMG20211224162913.jpg

Line Break Steem.png

Location: WASA gate, Dhaka, Bangladesh

Line Break Steem.png

Camera Specification

Realme 6i Smartphone


Main Camera: (Quad)

  • 48 MP, f/1.8, 26mm (wide), 1/2.0", 0.8µm, PDAF
  • 8 MP, f/2.3, 119˚ (ultrawide), 1/4.0", 1.12µm
  • 2 MP, f/2.4, (macro)
  • 2 MP B/W, f/2.4

Selfie Camera

  • 16 MP, f/2.0, 26mm (wide), 1/3.06", 1.0µm

Line Break Steem.png

Line Break Steem.png

BOC.png


Line Break Steem.png

This is my own content and not copied from anywhere

Line Break Steem.png

About Me

I am Sayful from Bangladesh. I love teaching profession. I have been writing regularly on Steem since feb, 2019. I write about lifestyle, thoughts. learning, agriculture, technology, cooking, and many more things. My hobbies are playing cricket and passing time with nature. I like to share my ideas & thoughts here with photography. I am always a learner & wants to learn from you all.
Line Break Steem.png

Upvote and Follow Me @engrsayful

BOC Banner.png

Sort:  
 3 years ago 

Thank you for showing some of your photography pictures here.

 3 years ago 

You are most welcome

 3 years ago 

আপনার পোষ্টটি লিখেছেন অনেক সুন্দর আমার খুব ভালো লাগছে আপনাকে অনেক ধন্যবাদ।
IMG_20211219_120449.jpg

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45