আমার তোলা আলোকচিত্র: মাছি।

in Beauty of Creativity7 hours ago
মাছি

IMG20240809173415.jpg

শুভ রাত্রি #boc পরিবার। সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন।
আমি গাছপালা ভীষণ পছন্দ করি, আর সেই সাথে পোকামাকড়। আসলে যেখানে গাছপালা থাকবে সেখানে পোকামাকড় থাকবেই। গাছপালা ছাড়া পোকামাকড় বেঁচে থাকতে পারে না।
আমি সময় পেলেই গাছপালা লাগাই, এটা আমাকে মানসিক প্রশান্তি দেয়। গাছপালা লাগানোর জন্য তেমন জায়গাও নেই আমার, তবে নিজের ইচ্ছে শক্তি আর ভালোলাগা থেকে ছাদে বিভিন্ন রকমের গাছপালা লাগিয়েছি।

IMG20240809173359.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

আমি আমার অবসর সময়টা এই গাছগুলোর যত্ন করতে ভীষণ ভালোবাসি। বলতে পারেন যতক্ষণ তাদের কাছাকাছি থাকি ততক্ষণ মানসিক প্রশান্তি অনুভব করি। আর যখন গাছগুলোর কাছাকাছি বিভিন্ন পোকামাকড় ছুটে আসে তখন একটা অন্যরকম অনুভূতি কাজ করে।

IMG20240809173402.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

বিকেলে যখন গাছগুলোতে পানি দিচ্ছিলাম তখন এই চমৎকার মাছিটা দেখতে পেলাম। অনেকেই রয়েছেন মাছি একদমই পছন্দ করেন না, তবে সৃষ্টিকর্তার প্রতিটি জীব নিশ্চয়ই কোন না কোন উপকারে জন্য তিনি সৃষ্টি করেছেন। যাইহোক আমার কাছে ম্যাক্রোলেন্স থাকায় বেশ পরিস্কার ছবি তুলতে পেরেছি।

IMG20240809173312.jpg

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

এই মাছিটির আকার খুব ছোট কিন্তু আমার ম্যাক্রোলেন্স ব্যাবহার করে বেশ বড় আকৃতি করে ছবিগুলো তুলতে পেরেছি। যাইহোক আমার ছবিগুলো ভালো লাগলে আশাকরি মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করবেন।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

পরিশেষ

এই ছিল আমার আজকের আয়োজন আশাকরি ভালো লেগেছে। শুভ রাত্রি।

Black and White Modern Company Presentation (1).gif

background-2029771_640.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60569.85
ETH 2584.47
USDT 1.00
SBD 2.69