কিছু বিলুপ্তপ্রায় বাংলাদেশি কারেন্সি এর ফটোগ্রাফি || ১০% beautycreativity এর জন্য ||

in Beauty of Creativity4 months ago

Picsart_24-03-30_23-23-17-696.jpg

আজ - শনিবার

১৬ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
৩০ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ

🌺 চলুন শুরু করি 🌺

আসসালামুয়ালিকুম প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি। আমি বাংলাদেশ থেকে ইমন আজকে নতুন একটি পোস্টে আপনাদের সবাইকে আবারও স্বাগতম জানাচ্ছি

কত মানুষ কত রকম কিছু শেয়ার করে তবে আজকে আমি আপনাদের মাঝে একটু ডিফারেন্ট কিছু শেয়ার করতে যাচ্ছি। আমাদের দেশের কারেন্সির নাম হচ্ছে টাকা । এটা বিভিন্ন দেশে বিভিন্ন রকম হয়ে থাকে যেমন ইন্ডিয়াতে এটার নাম রুপি, পাকিস্তানের রুপি এবং আমেরিকাতে ডলার এছাড়াও বিভিন্ন দেশে বিভিন্ন কারেন্সি হয়ে থাকে। তবে আমরা আমাদের দেশের কারেন্সি গুলোকে টাকা নামে আখ্যায়িত করে থাকে। টাকার ব্যবহারটা কবে থেকে হয়েছে এটা আমার ঠিক জানা নেই তবে আমাদের দেশে অনেক টাকা রয়েছে যেগুলো আজকে প্রায় বিলুপ্তের পথে যেমন ১৯৯৬ থেকে শুরু করে এখন ২০২৪ সাল পর্যন্ত যতগুলো টাকা বের হয়েছে এর মধ্য আগে যে টাকা গুলো বের হয়েছিল এগুলো প্রায় সবগুলোই বিলুপ্তের পথে। এর মধ্যে সবচেয়ে বেশি বিলুপ্তের পথে হচ্ছে সোনা কালারের এক টাকার পয়সা। এটা হয়তো বা ১০% মানুষের কাছে থাকতে পারে এবং সবচেয়ে বেশি বিলুপ্ত আমার মনে হয় এক টাকার নোট। এটি হয়তোবা দুই থেকে তিন পারসেন্ট মানুষের কাছে এখন থাকতে পারে।

তবে আমার একটা বন্ধু রয়েছে তার নাম হচ্ছে সাজিদ। ও ছোটবেলা থেকেই বিলুপ্ত প্রায় টাকা গুলো সংগ্রহ করে রাখে । গতকালকে রাতে হঠাৎ ও আমাকে এই বিষয় সম্পর্কে জানালো এবং তখন বলল যে আমি প্রায় দুই তিন বছর যাবত পূর্বে যে টাকাগুলো প্রচলিত ছিল সেই টাকাগুলো ধীরে, ধীরে জমিয়ে রেখেছি এবং এটি আমি এভাবেই রেখে দিতে চাই কারণ এটা আমার একটা শখ ‌। আসলে এই জিনিসগুলো যেহেতু অনেক রেয়ার তাই আমি ভাবলাম এই টাকার এবং পয়সার ছবিগুলো আপনাদের মাঝে শেয়ার করা যেতে পারে যেগুলো আজকে প্রায় বিলুপ্তের পথে। তাই আমি ওর সঙ্গে পরামর্শ করে ওর সকল কালেকশন গুলো বের করে সেদিন রাতে ফটোগ্রাফি করেছি এবং আজকে আমি আপনাদের মাঝে সেগুলো শেয়ার করছি। আমার মনে হয় আমার আজকের পোস্টটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে। তবে চলুন দেখে আসা যাক আজকের ফটোগ্রাফি গুলো.......।

ফটোগ্রাফি ০১
IMG_20240327_232328_255.jpg
ফটোগ্রাফি ০২
IMG_20240327_232318_685.jpg
ফটোগ্রাফি ০৩
IMG_20240327_232214_746.jpg
ফটোগ্রাফি ০৪
IMG_20240327_232119_759.jpg
ফটোগ্রাফি ০৫
IMG_20240327_232354_251.jpg
ফটোগ্রাফি ০৬
IMG_20240327_232343_945.jpg
ফটোগ্রাফি ০৭
IMG_20240327_232241_487.jpg

🫂ধন্যবাদ!!!🤵


ব্লগার@emonv
ফটোগ্রাফি ডিভাইসInfinix note 11 pro
[[🔉‌‌প্রিয় স্টিমিট ইউজারগন,,]]👩‍💻"ইমন ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 । আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।

mCz6aUXpYgcE9hndDxJeFHNCvijWNENnxm5KqcEUM3o1siUjJB5eUZZkGZJ5C6ZAymoJ7EFupYofn4xzrVnMX8VxkhLXmZSYGgpLqXVNhb...wq9twXu2waN7BiwTBhE58ZJJC7A4VxcK4CTYzda2PXH82rfAMaTex8vCYH4sM1V7Adq9KH9CfdBQMfatFVWQEBkqCSGntiBho4nw38gRtvXcTDF9tga7ouN7rn.png

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7z9vojSzPMCnbieBgiAb8pjZHW626dgKRiHLBLtxjKJTBnsvd4HE4DDMisWyyHn6xBGzZjStB4mT3nbVGzunK1YuMuDqRQ.jpeg

Sort:  
 4 months ago 

অনেক ধন্যবাদ বন্ধু আপনাকে এ টাকা গুলো এখন আর দেখা যায় না।আপনার মাধ্যমে টাকা গুলো দেখতে পারলাম । দেখে অনেক ভালো লাগলো। আপনাকে অনেক ধন্যবাদ টাকা গুলো সংরক্ষণ করে রাখার জন্য। আপনার জন্য শুভ কামনা রইলো বন্ধু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74