BOC-Photography//মরিচ ভাঙানোর কিছু মুহূর্ত ও ফটোগ্রাফি

in Beauty of Creativity11 months ago

আসসালামু আলাইকুম/আদাব


হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আজকে প্রথম প্রথম আমি মরিচ ভাঙ্গানোর মেশিন দেখতে এসেছি। আর এই মরিচ ভাঙ্গানোর মেশিন দেখে আমার খুবই ভালো লাগলো। আমি আমার মামার সাথে এসেছি। মামা মরিচ ভাঙ্গাবে। তাই আমারও আগ্রহ ছিল, মরিচ ভাঙ্গানোর মেশিন দেখব এবং কিভাবে ভাঙ্গানো হয়। তাই আমরা বাজারে চলে গেলাম। বাজারে পাশেই এই মরিচ ভাঙ্গানোর মেশিন রয়েছে। সেখানে গিয়ে দেখতে পেলাম অনেকে এসেছে, তারাও যেন মরিচ ভাঙছে এই মেশিনের মাধ্যমে। মরিচ ও হলুদ একসাথে ভাঙ্গানো যায়। আসলে একই মেশিন দেখে ভালো লাগলো, বড় বড় হলুদ গুলো দেওয়ার সাথে সাথে একদম পাউডার বানিয়ে দিলো।তাই দৃশ্য গুলো দেখে ফটোগ্রাফি করতে লাগলাম।


IMG_20230928_131449.jpg

IMG_20230928_131442.jpg

IMG_20230928_131330.jpg

অবস্থান

প্রথমে এই মেশিনটি কারেন্টে চালানো হলো, মোটরের মাধ্যমে চালানো হয়। চালানোর পরে উপরে মরিচ দেওয়ার ব্যবস্থা রয়েছে। সেখানে দেওয়া হল আর একটু পরে দেখতে পেলাম নিচ দিয়ে যেন দুয়ার মত বের হচ্ছে অর্থাৎ পাউডার বানিয়ে মরিচের গুড়া করা হচ্ছে। সত্যি এরকম মেশিন আমার এর আগেও দেখেছিলাম তখন দূর থেকে দেখেছিলাম। আজকে কাজ থেকে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। কিছু সময়ের মধ্যেই মাত্র পাঁচ থেকে ছয় মিনিটের মধ্যেই আমাদের মরিচগুলো একদম গুড়া বানিয়ে দিল। আর এই দৃশ্যগুলো আমার খুবই ভালো লাগলো। মামা বলল যে এখানে হলুদও খুব ভালো হয়। এই মেশিনটা খুব ভালো কাজ করে। আসলে এরকম দৃশ্য দেখে খুবই ভালো লাগলো।


IMG_20230928_131454.jpg

IMG_20230928_131445.jpg

অবস্থান

মরিচ ভাঙ্গানোর মুহূর্তটা আনন্দের উপভোগ করেছি। প্রথম প্রথম দেখেছি তাই বেশি ভালো লেগেছে। আসলে এভাবেই যেন প্রযুক্তি এগিয়ে যাচ্ছে আর এই মেশিনের আগে আমি কখনো ভাঙ্গাইনি। বাজার থেকে মরিচের গুড়া কিনে নিয়ে এসেছি। আজকে নিজের চোখে দেখতে পেয়ে তাই খুবই ভালো লাগলো। তাই সেই মুহূর্তগুলো ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগবে।

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি
ধরণফটোগ্রাফি।
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।


সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ 🌹🎇🌹।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59887.64
ETH 2670.13
USDT 1.00
SBD 2.47