আমার তোলা প্রজাপতির আলোকচিত্র 📸 🦋 / 💞|| ১০% প্রিয়, beautycreativity জন্য ।

in Beauty of Creativity2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় বন্ধুরা, আপনাদের মাঝে আজও এসে
হাজির হলাম।

আজ আমি আপনাদের আমার মোবাইলে তোলা কিছু প্রজাপতির সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

আসুন শুরু করি

IMG_20230105_204102.jpg

source
Device :- Redmi note 7


প্রজাপতির 🦋 আলোকচিত্র

IMG_20221206_122427.jpg

IMG_20221206_122424.jpg

আমরা প্রায় সময় অনেক ধরনের প্রজাপতি দেখে থাকি। সবুজ গাছ-গাছালির মাঝে প্রজাপতি বেশি দেখা যায়। প্রজাপতি বিভিন্ন রংবেরঙের রয়েছে। যা দেখতে অত্যান্ত সুন্দর। আসলে প্রজাপতির সৌন্দর্য আমাদের সবাইকে খুবই মুগ্ধ করে। প্রজাপতির উজ্জ্বল রং দেখতে অত্যন্ত আকর্ষণীয়। প্রজাপতি প্রথম অবস্থায় শুঁয়োপোকা থাকে পরবর্তীতে ধীরে ধীরে প্রজাপতিতে রূপান্তর হয় । কত রকমের প্রজাপতি রয়েছে তা বলা যায় না। প্রজাপতি ছোট বড় বিভিন্ন রংবেরঙের হয়ে থাকে। শহর এলাকা থেকে গ্রাম অঞ্চলে বন জঙ্গলে বিভিন্ন ফসলি জমিতে নানা ধরনের প্রজাপতির দেখা যায়। প্রজাপতিকে এক ধরনের কীট হিসাবে বিবেচনা করা হয়। প্রজাপতির দুই জোড়া ডানা ও তিন জোড়া পা আছে। প্রজাপতির চোখ দুটি। প্রজাপতি দেখতে যেমন সুন্দর, এর জন্মানোর প্রক্রিয়াটিও তেমনি অদ্ভুত। আসলে প্রজাপতির সৌন্দর্য আমাদের হৃদয় ছুঁয়ে যায়।

IMG_20221206_122750.jpg

IMG_20221206_122432.jpg

IMG_20221206_122754.jpg


পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করব, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইল।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn4G1AtrgRoze6iwp.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

আপনি খুবই সুন্দরভাবে এই প্রজাপতির ফটোগ্রাফি প্রকাশ করেছেন৷ আমি খুবই মুগ্ধ আপনার সুন্দর ফটোগ্রাফি দেখে। এইভাবে চালিয়ে যান।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62311.78
ETH 2418.00
USDT 1.00
SBD 2.67