The Diary Game : (10/8/2020) : আজকের দিনটি যেভাবে কাটালাম

in Bangladeshi Steemian4 years ago

IMG20190423175024.jpg

আসসালামু আলাইকুম! শুভ সকাল আশা করি সবাই ভাল আছেন। ঘুম থেকে উঠে আসলে সবার মন ভালোই থাকে। সারারাতের ঘুম মানুষের সব ক্লান্তিকে দুর করে দেয়। ঘুম থেকে সকাল সকাল উঠা ভাল কিন্তু আমি তারাতাড়ি ঘুম থেকে উঠতে পারি না। সকালে ঘুম থেকে উঠলে দেহ ও মন উভয়ই ভাল থাকে।

প্রতিদিনের মত আজকেও ঘুম থেকে উঠে দেখি সকাল ৯টা বেজে গেছে। আম্মু এসে বলছে যে এত দেরিতে ঘুম থেকে উঠে কি করবি আবার ঘুমিয়ে পর। আম্মু আসার সাথে-সাথেই ঘুম থেকে উঠে বাহিরে দেখি যে আজকে আকাশ টা দেখতে সত্তি অনেক সুন্দর লাগছে। ফ্রেশ হয়ে সকালের নাস্তা করে নিলাম। সকালের নাস্তা হিসেবে ভাত আর দিম ভাজি খেয়েছি। আজকে ঘুম থেকে উঠতে একটু বেশি দেরি করে ফেলেছি তাই আর চা খেতে যাই নি। চা খাইতে আমার ভালোই লাগে। তাও মাঝে মাঝে চা খাই খুব একটা খাই না।

তারপর নিজের রুমে এসে কিছুক্ষণ কম্পিউটারে কাজ করলাম। তারপর কম্পিউটারে গেম খেললাম। কম্পিউটার এমন একটা জিনিস যা মানুষের অবসর সময় কাটা তে খুব সাহায্য করে থাকে। কম্পিউটারে গেম খেলা শেষ করে গেলাম বাহিরে কিছুক্ষণ গল্প করতে বন্ধুদের সাথে। আমি প্রতিদিনই প্রায় বন্ধুদের সাথে দুপুরের আগে গল্প করে থাকি। সবাই একসাথে বসে মজা মাস্তি করে থাকি। যদি মন ভাল রাখতে চাও তাহলে বন্ধু তইরি কর কারন বন্ধু ছারা জীবন অচল।

20190902174009__MG_0409.JPG

IMG20200810232935.jpg

বাহিরে বন্ধুদের সাথে মজা করে বাসায় আসলাম। বাসায় এসে দেখি দুপুর হয়ে গেছে। দুপুর আসার সাথে-সাথেই মনে পরে যায় চাচাতো ভাইদের সাথে গোসল করি গিয়ে। আমরা চাচাতো ভাইরা সবাই খুব মিলেমিশে থাকি। আমরা চাচাতো ভাইরা মিলে প্রায় প্রতিদিন একসাথে গোসল করে থাকি। ছোট ভাইদের সাথে নিয়ে গোসল করতে ভালই লাগে।

গোসল সম্পুর্ণ করে নিজের রুমে গিয়ে একটু ফোনে গান সুনে গেলাম খাবার রুমে। মায়ের হাতে বানানো দুপুরের খাবার খেয়ে নিজের রুমে এসে একটু বিস্রাম করলাম। দুপুরের খাবার খেয়ে বিস্রাম না করলে শরীর ভাল থাকে না।

IMG20190621141109.jpg

বিস্রাম শেষে কিছুক্ষণ ফোনে গান শুনলাম। ফোনে গান শুন্তে মজাই লাগে। আমার আবার ইংরেজি গান শুন্তে ভাল লাগে। আমি যখনই গান শুনি সব সময় প্রায় ইংরেজি গানই শুনে থাকি। আসলে একেক জনের একেক রকম গান পছন্দ। গান শুনতে শুনতে বিকেল চলে আসল।

প্রতিদিনই প্রায় সংবাদ দেখে থাকি আমি। সংবাদ পরলে দেশের সব কিছু জানা যায়। প্রতিটি মানুষের দেশ সম্পর্কে জানা উচি। দেশে কখন কি ঘটছে সব কিছু জেনে রাখা উচি। আমি আমার নিজের ফোনে সংবাদ দেখি। সংবাদ পরতে ভালই লাগে। বিশেষকরে আমার খেলার সংবাদ পরতে বেশি ভাল লাগে। কারন আমি খেলাধুলা খুব পছন্দ করে থাকি। আমরা এলাকার সবাই প্রতিদিন খেলাধুলা করে থাকি। খেলাধুলা শরির ও মন উভয়কেই ভাল রাখে।

received_1412590295604759.jpeg

বিকেল প্রতিটি মানুষের মনকে সুন্দর ভাবে সাজিয়ে তলে। কারন বিকেলে প্রতিটি মানুষ তার মনের মত জায়গায় ভ্রমনে যায়। আসলে প্রতিটি মানুষের উচিত বিকেলে ভ্রমন করা কারন ভ্রমন মানুষকে মনে শিতল করে তোলে। অনেক কবিরা এই ভ্রমনকে নিয়ে অনেক কবিতা লিখেছেন। আজকে আমি আগে থেকে ভবে রাখছিলাম যে বিকেলে ঘুরতে বের হব। আজকে আর বন্ধুদের সাথে ঘুরতে যাব না। আজকে ঘুরতে যাব আমি আমার চাচাতো ভাই দের সাথে। বিকেল আসার সাথে সাথেই সবাই যার যার মত পোশাক পরে প্রস্তুতি নিলাম ভ্রমনে যাওয়ার জন্য। অন্য দিনের চেয়ে আজকের দিনে মজা অনেক বেশি করেছি কারন পরিবারের মানুষের সাথে ভ্রমন করা সত্তিই অনেক আনন্দের। সবাই একসাথে অনেক কিছু খেলাম অনেক সুন্দর সুন্দর গ্রাম দেখলাম। প্রকিতির মাঝে ঘুরতে কার না মজা লাগে। গ্রামীণ পরিবেশে ঘুরাফেরা করার মত অনুভূতি সত্তিই অসাধারণ।

বিকেলে আকাশটা এত সুন্দর ছিল বলার মত না। আকাশে যেন পুরো নিলে পরিপূর্ণ হয়ে গেছে। মনে মনে ভাবলাম যদি অই নিল আকাশে উড়ে ঘুরতে পারতাম। আসলে আকাশ দেখলে অনেক অনুভুতি কাজ করে। পরন্ত বিকেল রাস্তাঘাট সবি সুন্দর লাগে দেখতে। সন্ধা আসার সাথে-সাথেই বাসার উদ্দেশ্য করে চলে আসলাম।

IMG20190806170204.jpg

IMG20190727182844.jpg

সন্ধার পর বাসায় এসে দেখি আমার বোন এসেছে। আমার বোনের বিয়ে হয়েছে। অনেকদিন পর বাসায় আসছে। আমার একটা সুন্দর ভাগ্নি আছে দেখতে খুব সুন্দর এবং খুব মজা করে কথা বলে। বাসায় এসে দেখি ভাগ্নি রাগ করে আছে কারন বাসায় এসে ও আমাকে দেখতে পায়নি তাই। তাই দেরি না করে অর জন্য চকলেট আনলাম। তারপর ভাগ্নির সাথে অনেক সময় মজা করলাম। একটু পর আম্মু ডাকছে রাতের খাবার খাওয়ার জন্য। খাবার রুমে গিয়ে রাতের খাবার সম্পুর্ন করলাম। খাবার খেয়ে নিজের রুমে গিয়ে কিছুক্ষণ বিস্রাম করলাম। তারপর আবার সেই ফনে কিছুক্ষণ গেম খেললাম। গেম খেলা আমার আসক্তি। আসলে গেম না খেললে আমার ভালই লাগে না। আজকের দিন পর আর তেমন খুব একটা গেম খেলতে পারব না কারন পরাশোনা সুরু করতে হবে। গেম খেলতে খেলতে ১১টা বেজে গেল। দেরি না করে সুয়ে পরলাম। ঘুমাতে যাওয়ার আগে ফোনে কিছুক্ষণ কাজ করলাম। ফোন বেবহার শেষ করে ঘুমিয়ে পরলাম। এভাবেই আমি আমার আজকের আনন্দের দিন বিদায় দিলাম।

IMG20190624205746.jpg

সবারই যেন সুন্দরভাবে দিন অতিবাহিত হয় ধন্যবাদ।

Sort:  

Good writing, carry on

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 64513.75
ETH 3146.11
USDT 1.00
SBD 3.95